সোমবার, ২০ মে ২০২৪, ০৪:২২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

উত্তর তারাবুনিয়া সিদ্দিকিয়া দাখিল মাদ্রাসার সুপারেন্ট দূর্নীতির আখড়া-DBO-news

অধিকার ডেক্স / ১৩৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ৭ জুন, ২০২৩, ১১:৩৪ পূর্বাহ্ণ

ঝালকাঠি জেলার রাজাপুরে উত্তর তারাবুনিয়া ছিদ্দিকীয়া দাখিল মাদ্রাসার সুপারেন্ট মাওঃ জুলফিকার আলির দুর্নীতির খবর পাওয়া গেছে ।
তার দুর্নীতির বিরুদ্ধে গ্রামবাসীর পক্ষে দৈনিক আবুল হোসেন নামে এক ব্যাক্তি ঝালকাঠি জেলা শিক্ষা অফিসার বরাবর একটা আবেদন করেছেন।
উক্ত আবেদনে তার দুর্নীতি বন্ধ করে মাদ্রাসার শিক্ষার মান ভালো যাহাতে হয় এর জন্য শিক্ষা অফিসার কে সঠিক তদন্ত করে প্রতিকার নেওয়ার জন্য জোড় দাবী জানিয়েছেন । স্বাক্ষী প্রমানসহ আবেদনে দুর্নীতির দিক গুলো উল্লেখ করেন । আবেদনে তিনজন স্বাক্ষীর নাম উল্লেখ করা আছে।
মাদ্রাসার সুপারেন্ট মাওঃ জুলফিকার আলি মাদ্রাসার কোন আয় তিনি সাধারণ তহবিলে জমা করেন না। সাধারণ তহবিলে লেনদেন নেই।
দাখিল পরীক্ষার্থীদের বোর্ড কর্তৃক নির্ধারিত ফি অতিরিক্ত আদায় করে তা কলামনা ক্যাশ বই তে উত্তোলন করেন না।
মন্ত্রনালয়ের অডিট আসিলে অবাস্তব হিসাব মিলিয়ে উপস্থাপন করেন ।
তিনি মাদ্রাসার অর্ধবার্ষিক ও বার্ষিক পরীক্ষার ফি আদায়ের কোন প্রকার রশিদ ব্যবহার করেন না। মাদ্রাসার অনুকূলে টিউশন ফি অন্য শিক্ষকদের মধ্যে বন্টন না করে নিজেই আত্নসাৎ করেন। মাদ্রাসার অনুকূলে ফসলী জমির আয় নিজেই ভোগ কর। প্রতিষ্ঠানের কিছু শিক্ষকদের এক টানা ১/২ মাস ছুটি দিয়ে দেন পরে শিক্ষকগণ ফিরে আসলে স্বাক্ষর করাইয়া নেন । ঘটনা ক্রমে কোন কর্তৃপক্ষের নজরে গেলে নিজেই জাল সাক্ষর করেন এবং কিছু ছুটি দেখান । তার এটাই দূর্নীতির শেষ না , তিনি শিক্ষকদের মেডিকেল ছুটি রেজুলেশন না করেই পাশ করে বেতন ভাতা দিয়ে দেন । শিক্ষক অনুপস্থিত অথচ তিনি স্বজনপ্রীতি দেখাইয়া বেতন ভাতা করেন এবং নিজেই বেতন ফর্মে অন্য শিক্ষকের স্বাক্ষর জাল করেন । সুপারেন্টের দুর্নীতি আকাশ ছোয়া , তিনি আয় ব্যায় সমন্বয় না করে ভুয়া খরচ দেখাইয়া বিভিন্ন মাসের বিল বেতন থেকে শিক্ষকদের নিকট থেকে চাদা আদায় আসছে । অথচ ছাত্রীদের কমনরুম, টয়লেট, শিক্ষকদের আলাদা টয়লেট বা ছাত্রদের আলাদা টয়লেট ব্যবস্থা নেই। আর শিক্ষার মান উন্নয়নের ক্ষেত্রে ক্লাস রুটিনে অষ্টম নবম এবং দশম শ্রেণীর আই সি টি বিষয়ের ক্লাস না রেখে কোমলমতি শিক্ষার্থীদের ডিজিটাল প্রযুক্তি শিক্ষা থেকে বঞ্চিত করেছে। তাহার আরো দুর্নীতি প্রকাশ পায়, শিক্ষার মান উন্নয়নের ক্ষেত্রে মন্ত্রনালয়ে থেকে নির্ধারিত ক্লাস পরিচালনার সময় সিমা ত্রিশ মিনিট কমিয়ে, প্রতিষ্ঠান আড়াই টায় ছুটি দিয়ে দেন। সুপার সাহেব ক্লাস রুটিনে নিজের কোন ক্লাস রাখেননি এটাও একটা দুর্নীতি। তিনি নিজে অনিয়মিত মাদ্রাসায় আসেন, এবং এক নাগারে সব স্বাক্ষর করে নেন । তিনি শিক্ষকদের মধ্যে দলাদলি করে ছাত্র ছাত্রীদের ভূল তথ্য দিয়ে শিক্ষক শিক্ষিকাদের বিরুদ্ধে ছাত্র ছাত্রীদের ক্ষেপিয়ে তুলে পাঠদানের পরিবেশ নষ্ট আছসেন। একজন শিক্ষিকা এর ভূক্তভোগী, আসলে কি একজন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের এধরনের নেক্কারজনক কাজ কতটুকু যুক্তিসংগত ? তিনি দাখিল পরিক্ষা 2023 পরীক্ষার্থীদের ব্যবহারিক পরিক্ষায় অধিক নাম্বার দেওয়ার প্রলোভন দেখাইয়া ৪00 টাকা করে আদায় করেছেন এক একজনের কাছ থেকে। আবেদনকারী সুপারেন্টের দুর্নীতি বন্ধ করে সঠিক নিয়মে মাদ্রাসা পরিচালনা করার জন্য আবেদনে জোড় দাবী করেন জেলা শিক্ষা অফিসারের বরাবর। এবং সুপারেন্টের বিরুদ্ধে আনিত অভিযোগ তদন্তপূর্বক তাহারা যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য জোড় দাবী করেন ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!