সোমবার, ২০ মে ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

দুমকিতে অগ্নি সংযোগে বসত ঘর পুড়ে ছাই

কহিনুর বেগম পটুয়াখালী জেলা প্রতিনিধি / ৯৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ১২ এপ্রিল, ২০২৩, ৯:২১ অপরাহ্ণ

    পটুয়াখালী জেলার দুমকি উপজেলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫টি বসতঘর পুড়ে ছাই হয়েছে। তবে এ অগ্নিকাণ্ডে জানমালের তেমন কোন ক্ষয়ক্ষতি হয়নি বলে জানা গেছে। 

গত মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের চরবয়েড়া গ্রামের ৮ নম্বর ওয়ার্ডের ইউনুস সরকারের বাড়িতে এ ঘটনা ঘটে।

প্রত্যদর্শী ও আগুনে ক্ষতিগ্রস্থ কালাম সরকার সাংবাদিককে জানান, রাত সাড়ে ১১ টার দিকে আমি কাজ থেকে ফিরে এসে উঠানে দাড়ালে দেখি মোসলেম সরকারের রান্না ঘরের ছাউনিতে আগুন। কিছু বুঝে উঠার আগ মুহূর্তেই মোসলেম সরকারের ঘরের বাম পাশের সেমি পাকা ইউনুস সরকারের ঘর, ডান পাশে আমার ঘর, আমার ঘরের বাম পাশের মনির সরকারের ঘরসহ মোট চারটি ঘরে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। বাড়ির লোকজনের ডাক চিৎকার শুনে স্থানীয়রা ছুটে আসেন এবং জামাল সরকারের ঘর পর্যন্ত আগুন পৌছে গেলে ওই ঘর ভেঙে বাকি ৮টি ঘরকে আগুন থেকে রক্ষার চেষ্টা করা হয়।

প্রশাসনের কাছে সুষ্ঠু তদন্ত চেয়ে আরেক ক্ষতিগ্রস্ত মোসলেম সরকার জানান, আমি পরিবারসহ দীর্ঘ ৮ মাস ঢাকায় থাকি। খবর পেয়ে সকালে বাড়িতে আসলাম। ঘরে তালাচাবি মারা ছিল এবং কারেন্টের মেইন সুইচ আমি নিজ হাতে বন্ধ করে রেখে গেছি। কীভাবে যে আমার ঘরের পেছনে আগুন লাগলো তা বুঝলাম না।

অচিরেই ফায়ার সার্ভিস ষ্টেশন স্থাপন সংক্রান্ত জটিলতা দূর করে অত্র উপজেলায় একটি ফায়ার সার্ভিস ষ্টেশন স্থাপনের দাবি জানিয়ে শ্রীরামপুর ইউপি চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম সালাম বলেন, বরিশাল থেকে সংবাদ পেয়ে রাতেই ঘটনাস্থলে ছুটে আসি। স্থানীয় হাজার হাজার লোকজন জীবনের ঝুঁকি নিয়ে ফায়ারসার্ভিসের সাথে যৌথভাবে কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনেন। আমি ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর সহায়তার জন্য সরকারের উর্ধতন কর্তৃপক্ষসহ সমাজের বিত্তশালীদের দৃষ্টি আকর্ষণ করছি।

পটুয়াখালী ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার বলেন, আমাদের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দুই ঘন্টারও অধিক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। তবে আমরা প্রাথমিকভাবে আগুনের সূত্রপাত খুঁজে পাই নি।

আগুনে ক্ষতিগ্রস্তরা কোটি টাকার ওপরে ক্ষয়ক্ষতি হয়েছে দাবি করলেও ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে নিরূপণ করা সম্ভব হয়নি বলেও জানান ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

কহিনুর বেগম,পটুয়াখালী জেলা প্রতিনিধি।।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!