সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

নওগাঁ জেলাসহ একযোগে সারাদেশে সনাতন ধর্মালম্বীদের মহাঅষ্ঠমী স্নান, রামনবমী যঞ্জাঅনুষ্ঠান অনুষ্ঠিত

উজ্জ্বল কুমার সরকার,নওগাঁ প্রতিনিধি / ১৫১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ২৯ মার্চ, ২০২৩, ৯:৩৮ অপরাহ্ণ

নওগাঁ জেলাসহ একযোগে সারাদেশে সনাতন ধর্মালম্বীদের মহাঅষ্টমী স্নান,ও রামনবমী যঞ্জাঅনুষ্ঠান অনুষ্ঠিত।
হিন্দু ধর্মাবলম্বীদের মহাঅষ্টমী স্নান উৎসব অনুষ্ঠান আজ ২৯ মার্চ বুধবার ৩০মার্চ বৃহস্পতিবার রামনবমী উপলক্ষে-নওগাঁ জেলার মান্দা উপজেলার ঠাকুর মান্দায় বাংলার ঐতিহ্যবাহী শতবর্ষের পুরান অলৌকিক ঠাকুর মান্দা মন্দিকে ঘিরে রয়েছে নানা রহস্যময় ও অলৌকিক ঘটনা,।ইতিপূর্বে থেকে মানুষের চোখের সমস্যা হলে রঘুনাথ ঠাকুর মানোসা করে আমার চোখ ভালো হলে আমি একটি সোনার চোখ দিব বলে মানসিত করে,ঐ ভক্তের বাসনা পূরন হলে তা এই রামনবমী অনুষ্ঠান মধ্যে দিয়ে দর্শন করতে হবে। এই ভাবে নানা ধরনের জন্মোঅন্ধ শিশু যুবক বৃদ্ধ সহ রঘুনাথ ঠাকুরের প্রকৃত ভক্তবৃন্দদের জন্মো অন্ধ তার মহিমায় ভাল হয়েছে, ভারতীয় ভক্তসহ বিভিন্ন জেলার দর্শনার্থীরা এই ধরাধামে উপস্থিত হয়। নামকৃত্তনসহ ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করেন একই যোগে এইদিনে মহাদেবপুর বাজবাড়ী গোবিন্দ মন্দিরে হরিনামের মহাযজ্ঞাঅনুষ্ঠান লীলাকৃত্তন প্রসাদ বিতরন মেলার আয়োজন করা হয়েছে। জেলার বিভিন্ন উপজেলা লাঙ্গলবন্দসহ হিন্দুদের স্নান উৎসব ছাড়াও কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলা সদর থেকে ১ কিলোমিটার দূরে পুরাতন ব্রহ্মপুত্র নদ খুরশিদ মহল সেতু সংলগ্নে অনুষ্ঠিত হবে হিন্দু ধর্মাবলম্বীদের অষ্টমী স্নান উৎসব।
এ উপলক্ষে ব্রহ্মপুত্র নদের ঘাট, উপজেলা পরিষদের মাঠ,কাচারী বাজার, রামপুর বাজার, কুলেশ্বরী বাড়ী দেবালয় প্রাঙ্গনে দিন ব্যাপী মেলা উৎসব অনুষ্ঠিত হবে। এবার লক্ষাধিক নারী পুরুষের সমাগম হতে পারে বলে ধারনা করা হচ্ছে।
অষ্টমী স্নান উৎসব উপলক্ষে হোসেনপুর উপজেলা শাখার বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট এর সভাপতি ও হোসেনপুর মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সঞ্জিত চন্দ্র শীল জানান-আসন্ন হিন্দু ধর্মাবলম্বীদের স্নান উৎসবে বরাবরের মতো এলাকার জাতি ধর্ম নির্বিশেষে সকলেই উৎসব আমেজ নিয়ে পালন করবে।
ইতিমধ্যে অষ্টমী স্নান উৎসব ও মেলা সুষ্ঠুভাবে পরিচালনা করার লক্ষে প্রশাসন ও আইন-শৃংখলা বাহিনী তৎপর-এ ব্যাপারে হোসেনপুর উপজেলা নির্বাহী অফিসার অনিন্দ্য মন্ডল বলেন, যদিও স্নান ঘাটটি ময়মনসিংহ জেলার পাগলা থানার অধিনে তবুও নিরাপত্তার জন্য প্রশাসনিক ভাবে সার্বিক সহযোগিতা করবে এবং ব্যবস্তাও করা হয়েছে। হোসেনপুর থানা ওসি মোঃআসাদুজ্জামান টিটু জানান, আমারা এ উৎসবে আগত সকল হিন্দু ধর্মাবলম্বীদের নিরাপত্তার জন্য আমাদের হোসেনপুর থানা পুলিশ ও পাগলা থানার পুলিশ প্রশাসন মিলে অষ্টমী স্নান পালনের সার্বিক সহযোগিতা প্রতি বছরের ন্যায় এ বছর করা হয়েছে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!