সোমবার, ২০ মে ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

শিক্ষার্থীকে বই উপহার সাভার মডেল থানা পুলিশ

মোঃ শান্ত খান ঢাকা জেলা প্রতিনিধি / ৮৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩, ৭:৩৫ অপরাহ্ণ

ঢাকা জেলার সাভার মডেল থানার পক্ষ থেকে অসচ্ছল এক শিক্ষার্থীকে বই উপহার দেওয়া হয়েছে। বুধবার রাতে এই বই ওই শিক্ষার্থীর মায়ের হাতে তুলে দেন ওসি।
জানা গেছে, অন্যদিনের মতই থানায় ব্যস্ত সময় কাটাচ্ছিলেন সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক অপারেশন নয়ন কারকুন। নিয়মিত এই কর্মতৎপরতার মাঝেই থানার এক পুলিশ সদস্যের মাধ্যমে জানতে পারেন একজন দরিদ্র শিক্ষার্থী সামর্থ্যের অভাবে বই কিনতে পারছে না।
তিনি মূহুর্তেই তার শ্রেণী বিভাগ জেনে নিয়ে ওই শিক্ষার্থীর বিষয়ে সাভার মডেল থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা পিপিএম,কে অবগত করলে থানার পক্ষ থেকে বই উপহার দেওয়ার উদ্যোগ গ্রহণ করেন তিনি। নবম শ্রেণীতে পড়ুয়া ছাত্রীটির পক্ষ থেকে তার মা থানায় আসলে অফিসার ইনচার্জ ওসি এবং পুলিশ পরিদর্শক অপারেশন তার হাতে তুলে দেন গাইড সহ নবম শ্রেণীর সব বই।
বই দেয়ার সময় শিক্ষার্থীটির মাকে বলা হয়, যে কোন সমস্যায় সে যেন নিঃসংকোচে ওসির সাথে যোগাযোগ করেন এবং ছাত্রীটি যেন ভালো ভাবে পড়ালেখা করে দেশের সেবা করার যোগ্যতা অর্জন করে। এসময় ওই শিক্ষার্থীর মা আপ্লুত হয়ে উপস্থিত সাংবাদিকদের জানান, “শুনেছি পুলিশ জনগণের বন্ধু , আজ তার প্রমান পেলাম। মেয়ের পাশে দাড়ানোর জন্য তিনি ধণ্যবাদ জানান সাভার মডেল থানার ওসি দীপক চন্দ্র সাহাকে”।
প্রশাসনিক কাজের পাশাপাশি সামাজিক কাজের এমন নজির স্থাপন করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টির প্রশংসা করেছেন অনেকে।
এ বিষয়ে জানতে চাইলে সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক অপারেশন নয়ন কারকুন বলেন, এক পুলিশ সদস্যের মাধ্যমে জানা যায় সামর্থ্যের অভাবে একজন ছাত্রী বই কিনতে পারছে না। বিষয়টি ওসি স্যারকে জানালে তিনি থানার পক্ষ থেকে ওই শিক্ষার্থীর পুরো বইয়ের সেট উপহার দেওয়ার উদ্যোগ গ্রহণ করেন। পরে ওই শিক্ষার্থীর পক্ষ থেকে তার মা বইগুলো সানন্দে গ্রহণ করেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!