সোমবার, ২০ মে ২০২৪, ১২:৪১ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের হেলালসহ স্ত্রী-সন্তানের বিরুদ্ধে দুদকের মামলা!!বাংলার অধিকার

বাংলার অধিকার / ১৫৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:০৮ অপরাহ্ণ

মিরু হাসান বাপ্পি বগুড়া জেলা প্রতিনিধি 

বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক ও শ্রমিক লীগ নেতা সামছুদ্দিন শেখ হেলালসহ তার স্ত্রী সন্তানের বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূতভাবে সম্পদ অর্জনের অভিযোগে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক)। রবিবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) বগুড়া কার্যালয়ের উপ পরিচালক মনিরুজ্জামান বাদী হয়ে পৃথক তিনটি মামলা দায়ের করেন। তিনটি মামলায় পৃথক করে আসামী করা হয়েছে সামছুদ্দিন শেখ হেলাল, তার স্ত্রী মোছাঃ হেলেনা পারভীন ও পুত্র হোসাইন হাবীবকে।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) বগুড়া কার্যালয় সুত্রে জানা যায়, একটি মামলায় হেলালের বিরুদ্ধে ৯ কোটি ৭২ লাখ ৪০ হাজার ৯২০ টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ করা হয়েছে। এ ছাড়া আর ১ কোটি ২ লাখ টাকারও বেশি সম্পদ তার দ্বিতীয় স্ত্রী আবে জম জম ওরফে নাজীর কাছে স্থানান্তরের অভিযোগ করা হয়েছে দুদকের মামলায়।

দ্বিতীয় মামলায় আসামী করা হয়েছে বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক সামছুদ্দিন শেখ হেলালের স্ত্রী মোছাঃ হেলেনা পারভিনকে। মামলায় সম্পদ বিবরনীতে মিথ্যা তথ্য ও ভিত্তিহীন ঘোষণা দিয়ে ২ কোটি ৪১ লাখ ২৩ হাজার ৯৮৩ টাকার জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জন করায় তার বিরুদ্ধে একই দিনে মামলাটি দায়ের করা হয়।

তৃতীয় মামলা দায়ের করা হয়েছে বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক সামছুদ্দিন শেখ হেলাল এর পুত্র মোঃ হোসাইন হাবীব এর বিরুদ্ধে। মামলায় সম্পদ বিবরনীতে মিথ্যা তথ্য ও ভিত্তিহীন ঘোষণা দিয়ে ২ কোটি ৮০ লাখ ৫ হাজার ৩৪৯ টাকার জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জন করায় তার বিরুদ্ধে একই দিনে মামলাটি দায়ের করা হয়।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) বগুড়া কার্যালয়ের উপ পরিচালক মনিরুজ্জামান জানান, সামছুদ্দিন শেখ হেলাল তার স্ত্রী ও পুত্রের বিরুদ্ধে পৃথক তিনটি মামলা দায়ের করা হয়েছে। তিনটি মামলায় জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জন করা ও মিথ্যা তথ্য ঘোষণা প্রদান করায় মামলা তিনটি করা হয়েছে। তিনটি মামলারই তিনি বাদী। এর আগে ২০২১ সালের ২৫ মে সামছুদ্দিন শেখ হেলাল ও তার স্ত্রী, পুত্র তাদের সম্পদ বিবরনী জমা প্রদান করেন। জমাকৃত সম্পদ বিবরনীতে মিথ্যা তথ্যতুলে ধরা হয়েছে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!