শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৫০ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
কুড়িগ্রামে পুরুষ ও কিশোরদের সম্পৃক্তকরণ ও পরিবেশগত তত্ত্বাবধান বিষয়ে কর্মশালা  এসিলেন্ডের হস্তক্ষেপে কচুয়ার মনপুরা উত্তর বিলে ভেকু দিয়ে মাটি কাটা বন্ধ দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার মিন্টুর লাশ দুবাই থেকে দেশে আনতে পরিবারের আকুতি পাঁচবিবিতে চেয়ারম্যান প্রার্থী শিখার পক্ষে কাজ না করতে নেতাকর্মীদের জেলা বিএনপির নির্দেশ পাঁচবিবিতে বোরো ধান চাল সংগ্রহের শুভ উদ্বোধন ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে সর্বজনীন পেনশন স্কিম মেলা অনুষ্ঠিত ক্যান্সার আক্রান্ত স্কুলছাত্রের চিকিৎসা সহায়তায় এগিয়ে এলেন সুন্দরবন নিউজ টিম পূবাইলে কথা-কাটাকাটি জেরে,ভাড়াটিয়া পরিবারকে হত্যার চেষ্টা,নারী-বৃদ্ধসহ আহত ৬ কুড়িগ্রামে দুটি ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান; একটিকে জরিমানা অপরটি বন্ধ ঘোষণা পাঁচবিবি দারুল ইসলাহ একাডেমীর শিক্ষার্থীদের সাফল্য কুমিল্লায় চাকরির বয়সসীমা ৩৫ দাবিতে মানববন্ধন দাকোপে গ্রিন ক্লাইমেট ফান্ডের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ৬ বছরের কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ১৪ বছরের এক কিশোরকে আটক
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সরকারি চাকরির পাশাপাশি সফল কৃষি উদ্যোক্তা নূরুজ্জামান

মোঃ মুশফিক হাওলাদার ভোলা প্রতিনিধিঃ / ২০৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩, ৬:৪৯ অপরাহ্ণ

সফল কৃষি উদ্যোক্তা নূরুজ্জামান সরকারি চাকরির পাশাপাশি যে অন্য কিছু করা যায় না এমন ধারণাকে পাল্টে দিয়েছেন একজন শিক্ষিত উদ্যোক্তা কৃষিবিদ নূরুজ্জামান। নূরুজ্জান অফিসের পর অলস বসে না থেকে নিজেই গড়ে তুলেছেন মিশ্র ফল ও সবজির প্রজেক্ট ও গরু, ছাগল ও হাঁসের খামার নূরুজ্জামান ভোলার লালমোহন উপজেলার পশ্চিম চর উমেদ ইউনিয়নের পাঙ্গাশিয়া গ্রামের মোঃ আবু তাহেরের ছেলে।

জানা যায়, নূরুজ্জামান লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারী হিসাবে কাজ করেন অফিসের পরে সময়টা কিভাবে কাজে লাগানো যায়। তখন তার মাথায় এলো সময়টা নষ্ট না করে জমিতে চাষাবাদের কাজে লাগানো যায়। এর পর সবজি চাষ শুরু করেন । মাত্র তিন মাসেই সবজি চাষ করে সফলতার মুখ দেখতে পান। এর পর তার মধ্যে চাষাবাদের আগ্রহ বৃদ্ধি পায় , পরে ওই জমিতে মিষ্টি কুমড়া, সরিষা, লাউ টমেটোসহ বিভিন্ন জাতের সবজি চাষ করেন। আধুনিক পদ্ধতিতে চাষ করায় খুব ভাল ফলন হয়। আশপাশের গ্রাম, এমনকি উপজেলা থেকেও ক্রেতারা জমিতে এসেই ফল কিনে নেন। এবং আশপাশের কয়েক গ্রামের শিক্ষিত বেকার যুবকরা আসছেন তার এ প্রজেক্ট পরিদর্শনে। তারাও চাকরির পেছনে না ছুটে এ ধরনের প্রজেক্ট করার আগ্রহ প্রকাশ করছেন।

কৃষিবিদ নূরুজ্জামান বলেন- গত বছর আমি , বিভিন্ন জাতের ফসলের আবাদে সফল হই, আমার সংসারের কিছুই বাহির থেকে কিনতে হয় না আমি সকল ধরনের চাষাবাদ করি। আমি পতিত জমিকে কিভাবে কাজে লাগানো যায়, সেই প্রযুক্তিগুলোকে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে কাজ করছি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!