রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০২:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
না ফেরার দেশে চলেগেলেন দাকোপের বাজুয়ার অয়ন মন্ডল ঠাকুরগাঁওয়ে ‘এসএসসি ৯৫’ ব্যাচের আহবায়ক কমিটি গঠন রংপুরের ভাষা সৈনিক বীর মুক্তিযোদ্ধা মজিবর রহমান মাস্টার আর নেই চট্টগ্রামে সাংবাদিকদের বিরুদ্ধে সাবেক ভূমিমন্ত্রীর ভাইয়ের মিথ্যা মামলা বাতিলের দাবিতে মানববন্ধন ইঞ্জি. এ বি এম পলাশ শাহরাস্তি উপজেলা ছাত্রদলের আহবায়ক হওয়ায় তার পিতাকে মুক্তিযোদ্ধার স্বীকৃতি দেয়নি আওয়ামীলীগ সরকার নিজের বলার মত গল্প ফাউন্ডেশন নান্দাইলে মতবিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে বিশ্ব শিক্ষক দিবস পালিত ছাগলনাইয়া পূজা কমিটির সাথে মতবিনিময় করেন বিএনপি নেতৃবৃন্দ ঠাকুরগাঁওয়ে বিশ্ব শিক্ষক দিবস-২০২৪ উদযাপন  কুড়িগ্রামে ১৫৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, দুর্ভোগে মানুষজন রাজারহাটে যাত্রাবিরতির দাবিতে ট্রেন অবরোধ কর্মসূচি পালিত ধর্ম যার যার উৎসব সবার- পটুয়াখালী জেলা এসপি মোঃ জাহিদ হোসেন মীরসরাইয়ে বন্যায় ক্ষতিগ্রস্থদের ঢেউটিন, সেলাই মেশিন ও বস্ত্র বিতরণ রাজশাহীর এয়ারপোর্ট থানায় জামাতে ইসলামের যুব বিভাগের মাদক বিরোধী সমাবেশ শান্তি-শৃঙ্খলা বজায় রাখা আমাদের প্রত্যেকের দায়িত্ব ও কর্তব্য ‘ মীর সরফত আলী সপু
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কুলিয়ারচরে রাতের আঁধারে শ্মশান ঘাট ভাংচুর-দৈনিক বাংলার অধিকার

মোঃ আলী সোহেল, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি : / ৪৫১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ৪ জুন, ২০২২, ৪:৪২ অপরাহ্ণ

কিশোরগঞ্জের কুলিয়ারচরে রাতের আঁধারে শ্মশান ঘাট ভাংচুরের অভিযোগ উঠেছে।

শুক্রবার (৩জুন) দিবাগত রাতের যে কোন এক সময়ে কে বা কাহারা কুলিয়ারচর পৌর এলাকার পৈলনপুর (টিয়াকাটা) খালেকারকান্দি গ্রামের শত বছরের পুরনো শ্মশান ঘাট ভেঙে গুড়িয়ে দিয়েছে।

স্থানীয় গৌরাঙ্গ চন্দ্র বর্মণ (৫৫), দ্বিলিপি দাস (৫৫), অমৃত দাস (৪৫), ঈশ্বর দাস (৫০) ও গৌরাঙ্গ চন্দ্র বর্মণ (৪৫)দৈনিক বাংলার অধিকার কে বলেন, আমরা শনিবার ৪ জুন সকালে ঘুম থেকে উঠে দেখতে পায় আমাদের দীর্ঘ দিনের পুরানো শ্মশান ঘাট কে বা কাহারা ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে। এতে করে আমাদের ধর্মীয় অনিভূতিতে মারাত্মক ভাবে আঘাত লেগেছে। তারা শ্মশান ঘাট ভাঙ্গা নিয়ে কথা বলার ভাষা হারিয়ে ফেলেছে বলেও জানান। করে বা কাহারা এই শ্মশান ঘাট ভেঙ্গেছে তার কোন কিছু এখনো জানা যায়নি। এটা গ্রামবাসীর জন্য মর্মান্তিক ঘটনা। এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে অপরাধীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে আইন শৃঙ্খলা বাহিনী ও উপজেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন তারা।

এসময় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জহির রায়হান জজ, পৌর আওয়ামী লীগে আহ্বায়ক মোঃ গিয়াস উদ্দিন, পৌরসভার প্যানেল মেয়র মোঃ হাবিবুর রহমান, কাউন্সিলর জামাল উদ্দিন, সৈয়দ কানন ও পৌর এলাকার মোঃ মোবারক হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে পৌরসভার প্যানেল মেয়র মোঃ হাবিবুর রহমান বলেন, আমার ধারণা রাজনৈতিক কোন ফায়দা নেওয়ার জন্য তৃতীয় কোন পক্ষ এ ঘটনা ঘটাইতে পারে।

আলি হায়দার নামক এক ফেসবুক আইডি থেকে লিখেছেন, আমার বুঝে আসছেনা, শান্ত কুলিয়ারচর কাদের সহ্য হচ্ছে না? কে বা কাহারা কুলিয়ারচরের শান্তি নষ্টে এসব করছে? তাহারা যেই হোক, তদন্তের মাধ্যমে তাদের চিহ্নিত করে, দ্রুত সময়ের মধ্যে কঠিন শাস্তির আওতায় আনা হোক।

এ সংবাদ পেয়ে কিশোরগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, কিশোরগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর) অনির্বাণ চৌধুরী, কুলিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার (দায়িত্ব প্রাপ্ত) জ্যোতিশ্বর পাল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমতিয়াজ বিন মুছা জিসান, কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা ঘটনাস্থল পরিদর্শন করেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!