মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৮:৫০ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে চেয়ারম্যান প্রার্থী বেনুর ব্যাপক গনসংযোগ ও আবেগ আল্পুত ভোট প্রার্থনা শিল্পে দূষণ নিয়ন্ত্রণ ও চিকিৎসা বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে পরিবেশ অধিদপ্তরের মতবিনিময় সভা অনুষ্ঠিত কুলিয়ারচরে চারটি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেন ইউএনও ফারজানা আলম পাঁচবিবিতে ইরি-বোরো ধানের বাম্পার ফলনের আশা কৃষক কূলের অপরাধ পর্যালোচনা সভায় শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হলেন পটুয়াখালী সদর থানা ওসি মোঃ জসীম উদ্দিন শারজাহে প্রবাসী শিল্পী সংগঠনের বর্ষপূর্তি উৎসব সোনাগাজী উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির ৩৪তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত খুলনায় স্মার্ট কৃষি প্রযুক্তি সম্প্রসারণে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক সেমিনার পাঁচবিবির পুলিশ কর্মকর্তার মেয়ের অভাবনীয় সফলতা শ্রীনগর উপজেলা পরিষদ নির্বাচনে  প্রার্থীদের প্রতীক বরাদ্দ,আনুষ্ঠানিক প্রচার প্রচারনা শুরু বকশীগঞ্জে বোরো ধান-চাল সংগ্রহ অভিযান এর উদ্বোধন নবীনগরে দাখিল ফলাফলে সুফিয়াবাদ ফাজিল মাদ্রাসা উপজেলায় সেরা জয়পুরহাট র‌্যাব-৫ কর্তৃক পর্ণগ্রাফি সংরক্ষণ সরবরাহ ও বিক্রয়ের অভিযোগে গ্রেপ্তার – ৭ পাঁচবিবিতে ডাকাতির প্রস্তুতি মামলায় গ্রেফতার-১ অভিষেক বন্দোপাধ্যায় এর সমর্থনে ডা:হা: বিধানসভার পর্যবেক্ষক সামীম আহমেদ এর নেতৃত্বে মশার্ট খাজের পোল থেকে সোনামুখী পর্যন্ত বিশাল বাইক মিছিল
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

বুদ্ধের আদর্শ লালন করে শান্তিপূর্ণ দেশ গড়ার প্রত্যাশা প্রধানমন্ত্রীর-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ১২৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ১৫ মে, ২০২২, ৮:৪৬ পূর্বাহ্ণ

গৌতম বুদ্ধের আদর্শ ধারণ ও লালন করে বাংলাদেশকে শান্তিপূর্ণ দেশ হিসেবে গড়ে তুলতে সবাই ভূমিকা রাখবেন বলে প্রত্যাশা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৫ মে) শুভ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে দেওয়া এক বাণীতে এ প্রত্যাশা করেন তিনি।

তিনি বলেন, ‘মহামতি গৌতম বুদ্ধ আজীবন মানুষের কল্যাণে এবং শান্তি প্রতিষ্ঠায় অহিংসা, সাম্য ও মৈত্রীর বাণী প্রচার করেছেন। শান্তি ও সম্প্রীতির মাধ্যমে আদর্শ সমাজ গঠনই ছিল তাঁর একমাত্র লক্ষ্য। বুদ্ধ সত্য ও সুন্দরের আদর্শে উদ্বুদ্ধ হয়ে মানবজগতকে আলোকিত করতে কাজ করে গেছেন। মূল্যবোধের অবক্ষয় রোধ ও সমাজে শান্তি প্রতিষ্ঠার জন্য তাঁর জীবনাদর্শ ও শিক্ষা অনুসরণ করা প্রয়োজন।’

মহামতি গৌতম বুদ্ধের জন্ম,মৃত্যু ও বোধিজ্ঞান লাভের স্মৃতিবিজড়িত শুভ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষ্যে তিনি বৌদ্ধ সম্প্রদায়সহ সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানান।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনার দেশ। হাজার বছর ধরে এ ভূখণ্ডে সব ধর্মের মানুষ উৎসবমুখর পরিবেশে নিজ নিজ ধর্ম নির্বিঘ্নে পালন করে আসছেন। বাংলাদেশের সংবিধানে সবার সমঅধিকার নিশ্চিত করা হয়েছে। এই দেশে ধর্ম যার যার, উৎসব সবার। আমাদের সব ধর্মের মানুষ একত্রিত হয়ে বিভিন্ন ধর্মীয় উৎসবগুলো অ’ত্যন্ত আনন্দ ও প্রীতির মাধ্যমে উদযাপন করে থাকে। আগামীতে বাংলাদেশের সম্প্রীতির চর্চা ও বন্ধনকে আরও সুদৃঢ় করতে আমাদের সবাইকে উদার হয়ে কাজ করতে হবে। আম’রা সম্প্রীতির বাতাবরণে সমৃদ্ধির পথে এগিয়ে যেতে চাই।

বুদ্ধ পূর্ণিমায় বাংলাদেশসহ বিশ্বের সব মানুষের জীবনে সুখ, শান্তি সমৃদ্ধি ও মঙ্গল বয়ে আনুক, এ কামনা করেন তিনি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!