রবিবার, ১২ মে ২০২৪, ১১:৫১ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
রংপুরে কিশোর গ্যাংয়ের মূলহোতা গ্রেফতার জন্মদিনের শুভেচ্ছায় ভাসছেন আওয়ামী লীগ নেতা  খুলনায় গুরুত্বপূর্ণ তিনটি স্থাপনার উদ্বোধন বিভাগীয় প্রশাসন রংপুরের আয়োজনে অভিযাত্রিকের সাহিত্য আসর অনুষ্ঠিত হেলিকপ্টার ব্যাবসায় সীমান্ত, সঙ্গী হলেন বারিশ বৈশাখী টিভির মিউজিক্যাল শো-তে ফারিহা পাঁচবিবিতে কড়িয়া মাদ্রাসা দাখিল পরীক্ষায় এবারও জেলার শীর্ষে পাঁচবিবিতে পুত্রবধুর হাতে শাশুড়ি নিহত, পুত্রবধু আটক বকশীগঞ্জে রাতের আঁধারে পাকা ধান কেটে নেওয়ার অভিযোগ প্রভাবশালীদের বিরুদ্ধে! অধিকার পৌর ৮ নং ওয়ার্ডে ঘোড়া মার্কার গনসংযোগ ও পথসভা জনগণের কল্যাণে কাজ করতে আপনাদের সহযোগিতা চাই ………অ্যাড. হুমায়ুন কবির সুমন আমিরাতে জাতীয় হিন্দু মহাজোট আহ্বায়ক কমিটির উদ্যোগে শুভ মহারাম নবমী উদযাপন দোকান বিক্রির লোভ দেখিয়ে হাতিয়ে নিচ্ছে অর্থ এসএসসি-সমমান পরীক্ষার ফল ঘোষণা করলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাজীপুরের কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতা বেড়েছে
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কুলিয়ারচরে পেশাগত দায়িত্ব পালন কালে সাংবাদিক মাইন উদ্দিনকে প্রাণনাশের হুমকি-দৈনিক বাংলার অধিকার

মোঃ আলী সোহেল, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি : / ১৪৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ৯ মে, ২০২২, ১০:১৩ অপরাহ্ণ

সংবাদ সংগ্রহ করতে যাওয়ায় কিশোগঞ্জের কুলিয়ারচর উপজেলা প্রেসক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং দৈনিক আজকের সারাদিন ও একুশে টাইমস অনলাইন নিউজ পোর্টালের কুলিয়ারচর উপজেলা প্রতিনিধি সাংবাদিক মো. মাইন উদ্দিন (৫৪) কে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগে কুলিয়ারচর থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

সোমবার (৯ মে) বিকালে উপজেলার সাংবাদিকদের সাথে নিয়ে কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ গোলাম মোস্তফা’র নিকট অভিযোগ দাখিল করেন সাংবাদিক মো. মাইন উদ্দিন। অভিযোগ নং- ৭৩।

অভিযোগ সূত্রে জানা যায়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি ও ঢাকা সুপ্রিম কোর্টের বিজ্ঞ আইনজীবী ইকবাল হোসেন ভূঞার গ্রামের বাড়ী উপজেলার ফরিদপুর গ্রামে তার জায়গা জোর জবরদখল করে নেওয়ার অভিযোগ পেয়ে সাংবাদিক মো. মাইন উদ্দিন তথ্য সংগ্রহ করতে গত ৮ মে রোববার বিকাল ২টার দিকে প্রথমে উপজেলার ফরিদপুর আনন্দ বাজারে যান। ওখান থেকে তথ্য সংগ্রহ করার পর আনন্দ বাজার সংলগ্ন উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মুহাম্মদ মুক্তি মামুদ খোকার বাগান বাড়ী গিয়ে মুক্তি মামুদ খোকাসহ ফরিদপুর নলবাইদ গ্রামের ফজুল করিম ফালু, কামাল হোসেন ও ফরিদপুর গ্রামের মো. সানাউল্লাহ ভূঞার সাথে ইকবাল হোসেন ভূয়ার বাড়ী জোর জবরদখলের বিষয় নিয়ে কথা বলার সময় হঠাৎ করে ইকবাল হোসেন ভূঞার প্রতিপক্ষ ফরিদপুর ভূঞা বাড়ীর মৃত. মো. জহিরুল ইসলাম ভূঞার পুত্র মো. ওমর ফারুক ভূঞা (৪৮) ওই বাগান বাড়ীতে গিয়ে সাংবাদিক মাইন উদ্দিনকে প্রকাশ্যে গালি গালাজসহ তাকে লাঞ্চিত করে দেখে নেওয়ার হুমকি দেয়। এসময় উপস্থিত লোকজন ওমর ফারুকের হুমকির প্রতিবাদ করে। পরে ওমর ফারুক প্রকাশ্যে হুমকি দিয়ে বলে জায়গা দখলের বিষয়ে সাংবাদিক মাইন উদ্দিন যদি কোন প্রকার সংবাদ লেখা লেখি করে তাহলে প্রথমে তার হাত পা ভেঙ্গে পরে তাকে খুন করে ফেলবে। এ কথা বলিয়া মারধোর করতে মাইন উদ্দিনের দিকে এগিয়ে যেতে চাইলে উপস্থিত লোকজন ওমর ফারুকের হাত থেকে মাইন উদ্দিনকে রক্ষা করে একটি সিএনজিতে তুলে তার বাড়ী পাঠিয়ে দেয়। এর পর থেকে ওমর ফারুক বিভিন্ন লোকজনের মাধ্যমে মাইন উদ্দিনকে বিভিন্ন ভাবে হুমকি দিয়ে আসছে।

এ ব্যাপারে কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ গোলাম মোস্তফা বলেন, বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সাংবাদিক মো. মাইন উদ্দিনকে প্রাণনাশের হুমকি দেওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন উপজেলার সাংবাদিক সমাজ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!