সোমবার, ২০ মে ২০২৪, ০৪:২২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কুড়িগ্রামে চতুর্থ ধাপের ইউপি নির্বাচন প্রস্তুতি সম্পন্ন, রাত পোহালেই ভোট

কুড়িগ্রাম / ৮০ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১, ৬:৪২ অপরাহ্ণ

 

 

কুড়িগ্রাম জেলার তিন উপজেলায় ২১ টি ইউনিয়নের ২১৯ টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামীকাল ২৬ ডিসেম্বর রবিবার।

 

নির্বাচনপূর্ব সহিংসতা, বিচ্ছিন্ন সংঘর্ষ, শঙ্কা, সংশয়ের মধ্য দিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে ২১টি ইউনিয়নের চতুর্থ ধাপের ইউপি নির্বাচন।

 

এই চতুর্থ ধাপের নির্বাচন উপলক্ষে প্রয়োজনীয় নির্বাচনী সামগ্রী জেলা নির্বাচন অফিস থেকে উপজেলা নির্বাচন অফিস গুলোতে ইতিমধ্যে পাঠানো হয়ছে। চতুর্থ ধাপের এই ইউপি নির্বাচনে জেলার উলিপুর উপজেলায় ১৩টি ইউনিয়ন, রাজারহাট উপজেলায় ৭টি ইউনিয়ন ও নাগেশ্বরী উপজেলায় স্থগিত হওয়া একটি ইউনিয়ন সহ মোট ২১টি ইউনিয়নে ২১৯ টি কেন্দ্রে ইউনিয়ন পরিষদের নির্বাচন ২৬ ডিসেম্বর, রবিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। সকাল ৮টা থেকে বিকেল চারটা পর্যন্ত এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

 

ভোটগ্রহণের পূর্বে কয়েক দিনে জেলার উলিপুর ও রাজারহাট উপজেলায় বিভিন্ন প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, নির্বাচনী প্রতীক পোড়ানো ও সংঘর্ষে আহত হওয়ার মধ্য দিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই নির্বাচন।

 

নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে জেলা নির্বাচন অফিসার জনাব জাহাঙ্গীর আলম রাকিব জানান, আমাদের পক্ষ থেকে আমরা সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য। এক্ষেত্রে আইনশৃঙ্খলা বাহিনী, জেলা প্রশাসন,স্ব-স্ব উপজেলায় উপজেলা প্রশাসন, পুলিশ, বিজিবি, আনসার এর পাশাপাশি রেপিড এ্যকশন ব্যাটালিয়ন এর সহযোগিতায় আমরা চতুর্থ ধাপের এই ২১ টি ইউনিয়নের নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারব বলে আশা করি। নির্বাচন-পূর্ব ছোটখাটো বিচ্ছিন্ন সংঘর্ষের ঘটনার বিষয়ে কোথাও কোন সংখ্যা আছে কিনা এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি জানান শঙ্কার কথা আমরা উড়িয়ে দিচ্ছি না, তবে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন ও তাদের তৎপরতার কারণে আশা করি কোথাও কোন ঝামেলা হবে না।

 

নির্বাচন প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে কুড়িগ্রাম জেলার পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা জানান, বিগত তিনটি ধাপের নির্বাচনে আমরা ছোটখাটো নির্বাচনপূর্ব এবং নির্বাচন পরবর্তী সহিংসতা কিংবা বিচ্ছিন্ন ঘটনাগুলো সঠিকভাবে মোকাবেলা করতে পেরেছি এবং নির্বাচন ও সুষ্ঠু হয়েছে, আশাকরি চতুর্থ ধাপের এই নির্বাচন আরও সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। সে ক্ষেত্রে ১৩০০ পুলিশ সদস্যের পাশাপাশি, আনসার, বিজিবি ও রেপিড একশন ব্যাটালিয়ন মোতায়েন করা হবে।

 

উল্লেখ্য, তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে জেলার নাগেশ্বরী উপজেলার নেওয়াশী ইউনিয়নের সাবেক সফল চেয়ারম্যান এন্তাজ আলী প্রতীক বরাদ্দের দিন নিহত হওয়ায় ওই ইউনিয়নের ভোট স্থগিত হয়ে যায়। পরে চতুর্থ ধাপে ওই ইউনিয়নের ভোট অনুষ্ঠিত হওয়ার ঘোষণা দেয় নির্বাচন কমিশন। উক্ত নেওয়াশী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নিহত ইন্তাজ আলীর সহধর্মিণী মোছাঃ জাকিয়া সুলতানা তার স্বামীর অসম্পূর্ণ কাজ সম্পন্ন করতে আনারস প্রতীক নিয়ে নির্বাচন করছেন, জয়ের ব্যাপারে তিনি আশাবাদী বলে মনে করেন ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!