শনিবার, ১৮ মে ২০২৪, ১০:০৫ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে চেয়ারম্যান পদে গণসংযোগে এগিয়ে সাংবাদিক সুমন চৌধুরী স্ত্রীকে পিটিয়ে হত্যার ৩ঘণ্টার মধ্যেই গ্রেপ্তার স্বামী পাঁচবিবিতে শেষ মুহূর্তে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রেবেকার “ঝটিকা”গণসংযোগ লাইভ আইডেন্টিফিকেশনের মাধ্যমে সুবিধা ভোগীদের ভাতা প্রনয়নের প্রক্রিয়া চলছে        -কুড়িগ্রামে সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি পাঁচবিবি উপজেলা প্রেসক্লাবের নতুন কমিটি গঠন বিশ্বনাথে পাওনা টাকা চাইতে গিয়ে হামলার শিকার ছাত‌কের ব্যবসায়ী নবীনগরে বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সীতাকুণ্ডে হজ্ব প্রশিক্ষণ ও হাজ্বী সমাবেশ-২০২৪ অনুষ্ঠিত নবীনগরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা,ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই -খুলনায় বস্ত্র ও পাট মন্ত্রী নানক নিপুণ কে, কি এবং কি করেন, তা তার নিজেরই ভেবে দেখা উচিৎ- ডিপজল কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হয়ে আসছেন সৈয়দ তারেক হোসেন ফরিদপুরে ৮ম শ্রেনী ছাত্র হত্যা’ ৬ বছর পর পলাতক আসামী র‍্যাবের হাতে আটক ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, হার মানাবে আয়লা ও আমফানকেও কুড়িগ্রামে নির্বাচনে কঠোর অবস্থানে থাকবে পুলিশ, সহিংসতা হলে ছাড় পাবে না কেউ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কচুয়ায় স্বাক্ষরতা মৌলিক প্রকল্পের আওতায় শিক্ষা উপকরণ বিতরণ

মো: মাসুদ রানা,কচুয়া ॥  / ১৫২ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১, ৯:১৭ অপরাহ্ণ

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মৌলিক স্বাক্ষরতা প্রকল্পের আওতায় চাঁদপুরের কচুয়ায় শিক্ষকদের হাতে শিক্ষা উপকরণ বিতরন করা হয়েছে। এ উপলক্ষ্যে ১৯ ডিসেম্বর রবিবার পৌরসভাধীন কোয়া স্বাক্ষরতা মৌলিক প্রকল্পের কার্যালয়ে ৩০০টি কেন্দ্রের শিক্ষকদের মাঝে এসব শিক্ষা উপকরণ বিতরন করেন, এরিয়া ম্যানেজার মো. জাকির হোসেন তালুকদার।

এসময় তিনি বলেন , ১৫ থেকে ৪৫ বছরের নারী ও পুরুষ জনগোষ্ঠীদের শিক্ষিত করার লক্ষে প্রতিটি কেন্দ্রে গণশিক্ষা কার্যক্রম চালু রয়েছে। এ উপজেলা ৩০০টি কেন্দ্রের মধ্যে ৬০০ শিক্ষক নিয়িমত পাঠদান করাচ্ছেন। এ প্রকেল্পর মাধ্যমে নিরক্ষরতা জনগোষ্ঠিকে শিক্ষিত করার জন্য মূলত এ কার্যক্রম কাজ করছে। পাশাপাশি এ প্রকল্পের মাধ্যমে পিছিযে পড়া জনগোষ্ঠি স্বাক্ষরতা অর্জন হলে ডিজিটাল বাংলাদেশ গড়ার অগ্রসর হবে বলেও মনে করেন তিনি। এসময় সুপারভাইজার আলী আকবর,জাহিদুল ইসলাম,মহিন খান,মিঠুন পোদ্দার,শিক্ষক মো. ইমাম হাসান ও ছাত্রলীগ নেতা মোহাম্মদ হোসাইনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

 

ছবি: কচুয়ায় শিক্ষকদের হাতে শিক্ষা উপকরণ তুলে দিচ্ছেন অতিথিবৃন্দ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!