শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
বিশ্বনাথে পাওনা টাকা চাইতে গিয়ে হামলার শিকার ছাত‌কের ব্যবসায়ী নবীনগরে বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সীতাকুণ্ডে হজ্ব প্রশিক্ষণ ও হাজ্বী সমাবেশ-২০২৪ অনুষ্ঠিত নবীনগরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা,ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই -খুলনায় বস্ত্র ও পাট মন্ত্রী নানক নিপুণ কে, কি এবং কি করেন, তা তার নিজেরই ভেবে দেখা উচিৎ- ডিপজল কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হয়ে আসছেন সৈয়দ তারেক হোসেন ফরিদপুরে ৮ম শ্রেনী ছাত্র হত্যা’ ৬ বছর পর পলাতক আসামী র‍্যাবের হাতে আটক ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, হার মানাবে আয়লা ও আমফানকেও কুড়িগ্রামে নির্বাচনে কঠোর অবস্থানে থাকবে পুলিশ, সহিংসতা হলে ছাড় পাবে না কেউ পাঁচবিবিতে পুকুরে মাছের পোনা অবমুক্ত করন জেলা পরিষদের সদস্যা নুরখাতুন এর নেতৃত্বে বাপি হালদারের সমর্থনে অভিষেক বন্দোপাধ্যায় এর সংগ্রাম পুরে নির্বাচনী প্রস্তুতি সভা রংপুরে হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার,রংপুর এর আয়োজনে বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস পালিত আলোচনায় স্বাধীন বাবুর নতুন গান ‘পোড়া চোখ’ চাঁদপুরে ভুয়া ডিবি আটক
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

স্কুলছাত্রকে জোর করে বিয়ের চেষ্টা-দৈনিক বাংলার অধিকার

বরগুনা প্রতিনিধি / ১১৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১, ১:৩০ অপরাহ্ণ

বৃহস্পতিবার সন্ধ্যায় বেসরকারি উন্নয়ন সংস্থা ‌‘জাগো নারী’র তালতলী কার্যালয়ে ওই কিশোর অভিযোগ করলে তারা বিষয়টি থানা পুলিশকে জানায়। পরে পুলিশ কিশোরের বাড়িতে গিয়ে বিয়ে বন্ধ করে এবং তার বাবাকে থানায় নিয়ে আসে।

বরগুনার তালতলী উপজেলায় সুজন (১৬) নামের এক স্কুলছাত্রকে জোর করে বিয়ে দেয়ার চেষ্টা করেছেন তার বাবা। বিয়েতে রাজি না হওয়ায় তার বাবা তাকে এবং তার মাকে মারধর করেছেন বলেও জানা গেছে।

কিশোর সুজন তালতলী উপজেলার সোনাকাটা ইউনিয়নে কবিরাজপাড়া এলাকার মো: সোহরাব মুন্সীর ছেলে।

সুজনের সহপাঠীরা জানায়, জাগো নারী কিশোর-কিশোরী দলের সদস্য সুজন। সে এ বছর এসএসসি পাস করেছে। সামনে কলেজে ভর্তি হওয়ার স্বপ্ন দেখছে। অথচ এই মুহূর্তে তাকে জোর করে বিয়ে দিতে চান তার বাবা।

জাগো নারী তালতলী উপজেলা শাখার সমন্বয়কারী রাবেয়া মুন্নি বলেন, সে একজন ছাত্র। এখনো বিয়ের বয়স হয়নি। কিন্তু তার বাবা তাকে জোর করে বিয়ে দিতে চান। সে বিয়েতে রাজি না হওয়ায় তার বাবা তাকে ও তার মাকে নির্যাতন করেন।

তিনি আরো বলেন, বিষয়টি তালতলী থানা পুলিশকে জানালে পুলিশ ওই কিশোরের বাবাকে থানায় ডেকে বুঝিয়ে বললে তিনি ছেলেকে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না বলে অঙ্গীকার করেন।

তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তদন্ত রফিকুল ইসলাম বলেন, ওই কিশোর প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত তার বাবা বিয়ের জন্য চাপ দেবেন না ও তার মাকে আর নির্যাতন করবেন না বলে অঙ্গীকার করেছেন। পরে স্থানীয় ইউপির সংরক্ষিত মহিলা সদস্যের কাছে ওই কিশোরকে জিম্মা দেয়া হয়েছে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!