শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৩২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে চেয়ারম্যান পদে গণসংযোগে এগিয়ে সাংবাদিক সুমন চৌধুরী স্ত্রীকে পিটিয়ে হত্যার ৩ঘণ্টার মধ্যেই গ্রেপ্তার স্বামী পাঁচবিবিতে শেষ মুহূর্তে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রেবেকার “ঝটিকা”গণসংযোগ লাইভ আইডেন্টিফিকেশনের মাধ্যমে সুবিধা ভোগীদের ভাতা প্রনয়নের প্রক্রিয়া চলছে        -কুড়িগ্রামে সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি পাঁচবিবি উপজেলা প্রেসক্লাবের নতুন কমিটি গঠন বিশ্বনাথে পাওনা টাকা চাইতে গিয়ে হামলার শিকার ছাত‌কের ব্যবসায়ী নবীনগরে বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সীতাকুণ্ডে হজ্ব প্রশিক্ষণ ও হাজ্বী সমাবেশ-২০২৪ অনুষ্ঠিত নবীনগরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা,ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই -খুলনায় বস্ত্র ও পাট মন্ত্রী নানক নিপুণ কে, কি এবং কি করেন, তা তার নিজেরই ভেবে দেখা উচিৎ- ডিপজল কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হয়ে আসছেন সৈয়দ তারেক হোসেন ফরিদপুরে ৮ম শ্রেনী ছাত্র হত্যা’ ৬ বছর পর পলাতক আসামী র‍্যাবের হাতে আটক ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, হার মানাবে আয়লা ও আমফানকেও কুড়িগ্রামে নির্বাচনে কঠোর অবস্থানে থাকবে পুলিশ, সহিংসতা হলে ছাড় পাবে না কেউ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ছাগলনাইয়া ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২১ এর উদ্বোধনী ও আলোচনা সভা অনুষ্ঠিত-দৈনিক বাংলার অধিকার

সেপাল নাথ, ছাগলনাইয়া (ফেনী) প্রতিনিধিঃ / ৪৭৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১, ৫:৩০ অপরাহ্ণ

ছাগলনাইয়া ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২১ এর উদ্বোধনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) সকাল সাড়ে ১১ টায় উপজেলা প্রসাশন কর্তৃক আয়োজিত পরিষদ অডিটোরিয়ামে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের কার্যক্রম শুরু হয়েছে। ছাগলনাইয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ আতিক উল্যাহ ইউসুফ’র সঞ্চালনায় এবং উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) হোমায়রা ইসলাম’র সভাপতিত্বে প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিবি জোলেখা আক্তার শিল্পী, ছাগলনাইয়া থানা এসআই মাকসুদুর রহমান।

স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আল মমিন, বিআরডিবি চেয়ারম্যান মুজিবুর রহমান মুজিব, ছাগলনাইয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ গোলাম আবছার, ছাগলনাইয়া প্রেস ক্লাবের সভাপতি মোঃ শেখ কামাল, সাংবাদিক নুরুজ্জামান সুমন প্রমুখ।

“বিজ্ঞান ও প্রযুক্তি ও নৈতিকতা একইসূঁত্রে গাঁথা” এই প্রতিপাদ্য কে সামনে রেখে প্রযুক্তিগত দিক থেকে আরো এগিয়ে যেতে হবে। সারা বিশ্বের প্রযুক্তিগত গুলির দিকে তাকিয়ে বিজ্ঞানকে আরো গবেষনা করে প্রযুক্তি বের করে আনতে হবে বলে মত পারে করেন আগত অতিথিবৃন্দ।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এর তত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতা সারাদেশের ন্যায় ৪৩ তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ছাগলনাইয়া উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত হচ্ছে। আলোচনা সভা শেষে উপজেলার ২০ টি মাধ্যমিক স্কুল থেকে আগত ক্ষুদে বিজ্ঞানীদের স্টল গুলি পরিদর্শন করেন আগত অতিথিবৃন্দ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!