রবিবার, ১২ মে ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
এসএসসি-সমমান পরীক্ষার ফল ঘোষণা করলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাজীপুরের কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতা বেড়েছে ঐতিহ্য হারাচ্ছে নবীনগর সরকারি কলেজ। সাংবাদিক খালেদ পেলেন শেরেবাংলা পদক ভুয়া কাগজ দিয়ে প্রবাসীর দোকান ঘর দখল নেওয়ার চেষ্টার অভিযোগ গাজীপুরে দুদিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করাই বর্তমান কমিশনের মূল লক্ষ্য-নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা কিশোরগঞ্জে কৃষি উদ্যোক্তা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত পাঁচবিবিতে নারীদের ধর্মীয় শিক্ষার আলোকবর্তিতা খাতুনে জান্নাত কওমী মাদ্রাসা শ্বশুরবাড়িতে বেড়াতে আসা জামাইকে পিটিয়ে হত্যা, আটক ৪ সীতাকুণ্ডে ক্ষতিকর কেমিক্যালে তৈরী হতো আইসক্রিম, ২ লক্ষ টাকা জরিমানা রংপুর শ্যামাসুন্দরী খাল পরিস্কার পরিচ্ছন্নকরণ কার্যক্রম শুরু কুড়িগ্রামের শেখ রাসেল অডিটোরিয়ামে বাংলার বৈশাখ, বাংলার নাচ প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী লক্ষ্মীপুরে ব্যবসায়ী বসতঘরে হামলা-ভাঙচুর, আহত -৩ প্রকাশ পেল ‘প্রেম শিকলে বাইন্ধা রে মন’
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কচুয়ায় ভূমি ও একটি সরকারি ঘর পেলে বদলে যাবে বৃদ্ধ সাত্তার মিয়ার জীবন -দৈনিক বাংলার অধিকার

মোঃ মাসুদ রানা,কচুয়া ॥ / ১২৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১, ১০:৩২ অপরাহ্ণ

কচুয়া উপজেলার ২নং পাথৈর ইউনিয়নের আটোমোড় গ্রামের অধিবাসী সহায় সম্বলহীন বৃদ্ধ আব্দুস সাত্তার মিয়া দীর্ঘদিন ধরে অন্যের জায়গায় একটি জরাজীর্ণ ঘরে পরিবার পরিজন নিয়ে সীমাহীন কষ্টের মধ্যে দিয়ে বসবাস করছেন। বৃদ্ধ আব্দুস সাত্তার মিয়ার আকুতি দীর্ঘদিন অন্যের জায়গায় একটি ভাঙ্গা ও জরাজীর্ণ ঘরে বসবাস করায় এখন একটি সরকারি ঘর পাওয়ার স্বপ্ন দেখছেন তিনি।

বৃদ্ধ আব্দুস সাত্তার মিয়া জানান, আটোমোড় গ্রামের উত্তর পূর্বপাড়া আড়ী হাজী বাড়িতে ৪ শতাংশ পুরানো পারিবারিক কবরস্থান রয়েছে। ওই ভূমির উপর প্রতিষ্ঠিত পুরানো কবরস্থানের উপরেই বাধ্য হয়ে জীবনের ঝুকি নিয়ে স্ত্রী ও ২ ছেলেকে নিয়ে বসবাস করে আসছি। তিনি আরো জানান, বয়সের ভারে এখন কাজকর্ম করতে পারছি না। দু’ছেলে থাকলেও তারাও কর্মহীন। তাই কিছু ভূমি ও একটি সরকারি ঘর পেলে বাকী জীবন আনন্দে কাটিয়ে যেতে চাই। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা,কচুয়ার সাংসদ ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি ও উপজেলা প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেছেন তিনি। তার স্ত্রী আয়েশা বেগম বলেন, আমি স্বামী ও ছেলেদের নিয়ে খুবই কষ্টে দিন কাটাচ্ছি। জমি ও ঘর না থাকায় ভাঙ্গা ঘরে থাকার কষ্ট কাউকে বোঝাতে পারব না।
অন্যদিকে আটোমোড় গ্রামের অধিবাসী ডা. মোশারফ হোসেন,মো. শাহজাহান,আরব আলী জানান, বৃদ্ধ আব্দুস সাত্তার মিয়া খুবই নিরীহ একজন ভূমিহীন গরীব মানুষ। তাকে একটি সরকারি ঘর ও জায়গা দিয়ে সহযোগিতা করলে তার পরিবার পরিজন উপকৃত হবে।
এব্যাপারে স্থানীয় ইউপি সদস্য বাবুল মিয়াজী বলেন, আব্দুস সাত্তার মিয়ার ঘর ও ভূমি পেতে সার্বিক ভাবে সহযোগিতা করা হবে।

কচুয়া: কচুয়ার আটোমোড় গ্রামে জরাজীর্ণ ঘওে সামনে দাড়িয়ে আছেন সহায় সম্বলহীন বৃদ্ধ আব্দুস সাত্তার মিয়া ও তার স্ত্রী আয়েশা বেগম।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!