শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার মিন্টুর লাশ দুবাই থেকে দেশে আনতে পরিবারের আকুতি পাঁচবিবিতে চেয়ারম্যান প্রার্থী শিখার পক্ষে কাজ না করতে নেতাকর্মীদের জেলা বিএনপির নির্দেশ পাঁচবিবিতে বোরো ধান চাল সংগ্রহের শুভ উদ্বোধন ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে সর্বজনীন পেনশন স্কিম মেলা অনুষ্ঠিত ক্যান্সার আক্রান্ত স্কুলছাত্রের চিকিৎসা সহায়তায় এগিয়ে এলেন সুন্দরবন নিউজ টিম পূবাইলে কথা-কাটাকাটি জেরে,ভাড়াটিয়া পরিবারকে হত্যার চেষ্টা,নারী-বৃদ্ধসহ আহত ৬ কুড়িগ্রামে দুটি ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান; একটিকে জরিমানা অপরটি বন্ধ ঘোষণা পাঁচবিবি দারুল ইসলাহ একাডেমীর শিক্ষার্থীদের সাফল্য কুমিল্লায় চাকরির বয়সসীমা ৩৫ দাবিতে মানববন্ধন দাকোপে গ্রিন ক্লাইমেট ফান্ডের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ৬ বছরের কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ১৪ বছরের এক কিশোরকে আটক কুড়িগ্রামে পুকুরের পানিতে খেলতে গিয়ে প্রাণ গেল দুই শিশুর বকশীগঞ্জে গোসল করতে নেমে পানিতে ডুবে প্রাণ গেল জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থী’র
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

চাঁদপুরের ফরিদগঞ্জে হিন্দু বাড়ী দখল-দৈনিক বাংলার অধিকার   

মোঃ ইমাম হোসেন,চাঁদপুর ব্যাুরো প্রধান / ১১৮ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ২০ আগস্ট, ২০২১, ২:২২ অপরাহ্ণ

১৫ই আগস্ট জাতীয় শোক দিবস, শোকের মাস।

 

 

চাঁদপুরের ফরিদগঞ্জে  রাতেই অন্ধকারে ১টি হিন্দু পরিবারের ঘরসহ  বাড়ী দখল করে নেয় স্থানীয়  একটি সংঘবদ্ধ গ্রুপ।

 

 দখলের নেতৃত্বে কুয়েত প্রবাসী মিরণ খান ছিলেন বলে ভুক্তভোগীরা নিয়েছেন। 

গত বুধবার মধ্যরাতে বালিথুবা পশ্চিম ইউনিয়নের মদনের গাঁও গ্রামের প্রণব রায় চৌধুরীর পরিবারের সাথে এ ঘটনা ঘটে বলে জানান।

এরমধ্যে গত বুধবার মধ্য রাতে তার দলবল নিয়ে ৪/৫ ঘন্টার মধ্যেই আমাদের মালিকানাধীন অব্যবহৃত আধাপাকা ঘরটি দখল করে নেয়। এবং দখল করে বাড়ীটিতে টিনের চাল, দরজা, জানালা লাগিয়ে নাড়ীটি তার বলে ঘোষণা দিয়ে দখল করে নেয় এই মিরন খান। আমরা এখন নিরুপায় হয়ে ন্যায় বিচার পেতে পুলিশ প্রসাশন ও  আইন-শৃঙ্খলা বাহিনীর দারস্ত হয়েছি।

ভুক্তভোগী প্রণব রায় চৌধুরী দৈনিক বাংলার অধিকার কে জানান- আমরা ৩ ভাই কাজের সুবাদে চাঁদপুর শহরে বসবাস করছি এরই সুযোগে আমাদের প্রতিবেশী মিরন খান আমাদের বাড়ি ও জমি ক্রয় করেছেন দাবী করে এবং এর আগেও বেশ কয়েকবার আমাদের ঘর-বাড়ী দখলের চেষ্টা করে আসছিলো। কিন্তু পুলিশ প্রসাশন ও  আইন-শৃঙ্খলা বাহিনীর কারনে দখলে আসতে পারনি।, তাই আমরা চাঁদপুর শহরে থাকার সুবাদে আইন শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে রাতের আধারে বাড়ীটি দখল নেয়।

 

ব্যপারে মিরণ খানকে না পাওয়া গেলেও তার বৃদ্ধা মা কুলছুমা বেগম সাংবাদিকদের বলেন, এই ঘরটির জমি আমাদের খরিদকৃত, জবাবে কার কাছে কিনেছেন জানতে চাইলে কোন স্ব-উত্তর না দিয়ে কুলছুম বেগম বলেন  জমি আমার ছেলে কিনেছেন তাই লোকজন দিয়ে আমরা ঘরের নির্মাণ কাজ সম্পন্ন করে ঘর দখল করে নিয়েছি বলে সাংবাদিকদের এসব কথা জানান।

এদিকে পরবর্তীত ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন ফরিদগঞ্জ থানার এস আই নাছির উদ্দিন,তিনি দৈনিক বাংলার অধিকার কে জানান, গত কয়েক মাস পূর্বে ঘর এই দখলের প্রস্তুতি নিয়েছিলো দখলকারীরা, সে সময়েও আমরা এসেছি, তিনি জানান এবিষয়ে ফরিদগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেন প্রনব রায় চৌধুরী।

এস আই নাছির উদ্দীন আরও বলেন,এরই ধারাবাহিকতা নিয়ে  ঘটনাস্থলে গিয়ে দখলকারীদের মধ্যে মিরন খানকে পাইনি, দুইজন নির্মাণ শ্রমিক আটক করি,যদিও পরে মুচলেকা রেখে তাদের ছাড়ে দেয়া হয়।

দাঁতের সমস্যা আজই আসুন হাজীগঞ্জ

 

পরবর্তীতে আবার এমন ঘটনা ঘটেছে বলে ৯৯৯ কল আসলে  ঘটনাস্থলে গিয়ে কাউকে পাওয়া যায় না। তবে পুলিশের উপস্থিতির  টের পেয়ে সবাই সরে যায় তবে সেখানে কাউকে পাইনি।তিনি জানান দখল বাজ, চাঁদাবাজ, লুঠতরাজ, হামলাকারী সহ কাউকে ছাড় দেয়া হবেনা। তদন্ত করে তাদের আইনের আওতায় আনা হবে।

চোখের চিকিৎসার জন্য আজই আসুন হাজীগঞ্জে

 

ফরিদগঞ্জ থানার ওসি মোহাম্মদ শহীদ হোসেন বলেন এই জমিটি নিয়ে পূর্বেই থানায় ১টি লিখিত অভিযোগ করছিলো প্রণব রায় চৌধুরী।  এবারও যদি নতুন করে লিখিত কোন অভিযোগ দিলে ,আমরা অবশ্যই আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!