শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:০৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার মিন্টুর লাশ দুবাই থেকে দেশে আনতে পরিবারের আকুতি পাঁচবিবিতে চেয়ারম্যান প্রার্থী শিখার পক্ষে কাজ না করতে নেতাকর্মীদের জেলা বিএনপির নির্দেশ পাঁচবিবিতে বোরো ধান চাল সংগ্রহের শুভ উদ্বোধন ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে সর্বজনীন পেনশন স্কিম মেলা অনুষ্ঠিত ক্যান্সার আক্রান্ত স্কুলছাত্রের চিকিৎসা সহায়তায় এগিয়ে এলেন সুন্দরবন নিউজ টিম পূবাইলে কথা-কাটাকাটি জেরে,ভাড়াটিয়া পরিবারকে হত্যার চেষ্টা,নারী-বৃদ্ধসহ আহত ৬ কুড়িগ্রামে দুটি ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান; একটিকে জরিমানা অপরটি বন্ধ ঘোষণা পাঁচবিবি দারুল ইসলাহ একাডেমীর শিক্ষার্থীদের সাফল্য কুমিল্লায় চাকরির বয়সসীমা ৩৫ দাবিতে মানববন্ধন দাকোপে গ্রিন ক্লাইমেট ফান্ডের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ৬ বছরের কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ১৪ বছরের এক কিশোরকে আটক কুড়িগ্রামে পুকুরের পানিতে খেলতে গিয়ে প্রাণ গেল দুই শিশুর বকশীগঞ্জে গোসল করতে নেমে পানিতে ডুবে প্রাণ গেল জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থী’র
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

আজ লাকসাম আওয়ামী লীগ অফিসে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাতবার্ষিকী পালিত-দৈনিক বাংলার অধিকার 

মোঃ ইকবাল মোরশেদ,লাকসাম প্রতিনিধি / ১১৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ১৫ আগস্ট, ২০২১, ৬:৫৫ অপরাহ্ণ

 

১৫ই আগস্ট জাতীয় শোক দিবস।

 

আজ আমাদের স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস।

আজ এ দিনটি যথাযথ রাষ্ট্রীয় মর্যাদায় পালন করা হচ্ছে তবে বতর্মান করোনা ভাইরাসের কারনে সারা বাংলাদেশের সকল মসজিদে মিলাদ ও দোয়ার মাহফিলের মাধ্যমে মোনাজাত করে তবারক বিতরণ করে শেখ করেন।

আজ থেকে ৪৬ বছর আগে ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে জাতির জনককে সপরিবারে নির্মম-নিষ্ঠুরভাবে হত্যা করেছিল ক্ষমতালোভী নরপিশাচ কুচক্রী মহল।

আজ রোববার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস। আজকের সূর্যোদয় হবে সেই মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে।

আজকের এ দিনে জাতীয় শোক দিবস উপলক কুমিল্লা জেলার লাকসাম উপজেলা আওয়ামী লীগের অফিসে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণসহ উনাকে সপরিবারে হত্যার চক্রান্ত নিয়ে আলোচনা করেন এবং বিভিন্ন সময়ের স্মরণীয় মুহূর্তগুলো নিয়ে বক্তারা আলোচনা করেন।

এতে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের শীর্ষ স্থানীয় নেতা ও যুবলীগ ছাত্রলীগ স্বেচ্ছাসেবক লীগসহ অন্যান্য সকল অঙ্গসংগঠনের সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন এবং লাকসামের সকল মসজিদে মিলাদ মাহফিলের আয়োজন করেন ও তবারক বিতরণ করেন।

বাঙালির মুক্তির মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চিরঞ্জীব, তার চেতনা অবিনশ্বর। মুজিব আদর্শে শানিত বাংলার আকাশ-বাতাস, জল-সমতল। প্রজন্ম থেকে প্রজন্মের কাছে শেখ মুজিবুর রহমানের অবিনাশী চেতনা ও আদর্শ চির প্রবহমান থাকবে ইনশাআল্লাহ।

বঈবন্দুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা , বঙ্গবন্ধুর ছেলে শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ সুলতানা কামাল ও রোজি জামাল সহ আরো অনেককে হত্যা করা হয়।
পৃথিবীর এ জঘন্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ ও মেয়ে বেবি, সুকান্তবাবু, বঙ্গবন্ধুর ভাগ্নে যুবনেতা ও মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মণি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মনি এবং আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ সদস্য ও ঘনিষ্ঠজন।

এ সময় বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান।

করোনা ভাইরাস মহামারি পরিস্থিতিতেও জাতীয় শোক দিবসকে সামনে রেখে আগস্টের প্রথম দিন থেকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন বিভিন্ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সব শহীদের রুহের মাগফিরাত কামনা করেন
এবং লাকসামের সব মসজিদ, মন্দির, গির্জায় বিশেষ দোয়া ও প্রার্থনা করেন।
এবং লাকসাম মুক্তি যোদ্ধা সংসদ অফিসের সামনে ব্ঙ্গবন্ধূর প্রতিকৃতিে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে মিটিং শেষ করেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!