শনিবার, ১১ মে ২০২৪, ১১:৫৭ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
গাজীপুরে দুদিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করাই বর্তমান কমিশনের মূল লক্ষ্য-নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা কিশোরগঞ্জে কৃষি উদ্যোক্তা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত পাঁচবিবিতে নারীদের ধর্মীয় শিক্ষার আলোকবর্তিতা খাতুনে জান্নাত কওমী মাদ্রাসা শ্বশুরবাড়িতে বেড়াতে আসা জামাইকে পিটিয়ে হত্যা, আটক ৪ সীতাকুণ্ডে ক্ষতিকর কেমিক্যালে তৈরী হতো আইসক্রিম, ২ লক্ষ টাকা জরিমানা রংপুর শ্যামাসুন্দরী খাল পরিস্কার পরিচ্ছন্নকরণ কার্যক্রম শুরু কুড়িগ্রামের শেখ রাসেল অডিটোরিয়ামে বাংলার বৈশাখ, বাংলার নাচ প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী লক্ষ্মীপুরে ব্যবসায়ী বসতঘরে হামলা-ভাঙচুর, আহত -৩ প্রকাশ পেল ‘প্রেম শিকলে বাইন্ধা রে মন’ জাস মান্নাত এবার মিউজিক্যাল ফিল্মে তানিনের ‘ব্যাড গার্লস’ আমিরাতের সারজায় ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে হাটহাজারীবাসীর জনসভা আমিরাতের সারজায় ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে হাটহাজারীবাসীর জনসভা ২৫ দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ স্কুল ছাত্রী মেঘলার
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

চাঁদপুরে ঈদুল আযহার ছুটিতেও সেবা দিচ্ছে জেলা প্রশাসনের টিম-দৈনিক বাংলার অধিকার 

প্রান কৃষ্ণ দাস,চাঁদপুর সদর,প্রতিনিধি / ৫২ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১, ৮:৪৫ অপরাহ্ণ

 

 

পবিত্র ঈদুল আযহায় সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ ছুটিতে থাকলেও পরিবার পরিজনের বাইরে থেকে কর্মময় সেবা দিচ্ছেন জেলা প্রশাসনের টিম। এই টিমে জেলা প্রশাসকসহ ৩ এডিসি ও ১৩ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটসহ তার কার্যালয়ের ১৭জন এবং জেলার ৮ উপজেলার ইউএনও এবং এসিল্যান্ডগণসহ মোট ৩৩ জন রয়েছেন।

 

২০শে জুলাই মঙ্গলবার তথ্যটি নিশ্চিত করেন চাঁদপুর সদরের ইউএনও সানজিদা শাহনাজ।

তিনি জানান, চেষ্টা করছি দায়িত্ব সঠিকভাবে পালন করতে। প্রতিনিয়ত জীবন ঝুঁকি নিয়েই পশুর হাট পরিদর্শন করা, স্বাস্থ্য বিধি মানা হচ্ছে কি না তা যাচাই করা, ত্রাণ সেবাসহ সামগ্রিক সুরক্ষা তৈরি করতে অর্পিত দায়িত্ব পালন করছি। সবাই ভালো থাকলেই আমরা সফল।

এ ব্যপারে চাঁদপুর জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোঃ উজ্জ্বল হোসাইন বলেন, প্রতিদিনই সাধারণ মানুষের মাঝে ত্রাণ কার্যক্রম অব্যাহত আছে। জেলা প্রশাসক মহোদয় উপস্থিত থেকে এসব ত্রাণসেবা চালিয়ে যাচ্ছেন। কোরবানীর ঈদে ২০শে জুলাই থেকে ২৪শে জুলাইয়ের ছুটি বাতিল করে নির্দেশনা মোতাবেক দায়িত্ব সামলাচ্ছি। মানুষের মুখে হাসি ফুটলেই প্রকৃত আনন্দ খুঁজে পাই।

তিনি আরও জানান, সবাই ছুটিতে থাকলেও নিয়মিত ত্রাণ মনিটরিং, সচেতনতা বৃদ্ধি,আইন অমান্যকারীদের জরিমানা, সরকারি প্রণোদনা, হাট-বাজার মনিটরিং, করোনা রুগীদের চিকিৎসার খোঁজ-খবর নেয়াসহ যাবতীয় সকল কাজই আমরা সম্পন্ন করছি। পরিবারের সাথে ঈদ করতে পারলে হয়তো ভালো লাগতো। তবে এখন কাজের মধ্যেই ভালো লাগা খুঁজে নিয়েছি।

এ ব্যপারে জেলা প্রশাসক অন্জনা খান মজলিশ দৈনিক বাংলার অধিকার কে বলেন, মানুষকে নিরাপদে রাখার জন্যই আমরা কাজ করছি এবং এটা আমাদের জন্য একটা পবিত্র দায়িত্ব। এই দায়িত্বটা যাতে সঠিকভাবে পালন করতে পারি সেজন্য সকলের সহযোগিতা চাই।

কাজ করতে গিয়ে প্রশাসনের কেউ করোনা আক্রান্ত হয়েছেন কিনা?এমন প্রশ্নে তিনি জানান, আমাদের মতলব দক্ষিণের ইউএনও করোনায় আক্রান্ত ছিল এখন ভালো হয়েছেন। বর্তমানে শাহারাস্তি উপজেলা এসিল্যান্ড করোনায় তার পুরো পরিবারসহ আক্রান্ত। মতলব উত্তরের এসিল্যান্ডও তার পুরো পরিবারসহ করোনায় আক্রান্ত ছিলো এখন সুস্থ আছে। আর আমাদের কর্মচারীদের মধ্যে অনেকেই করোনায় আক্রান্ত রয়েছেন। এমনকি আমাদের ড্রাইভারও করোনায় আক্রান্ত ছিল সেও সুস্থ হয়েছে।

 

বিজ্ঞাপন

 

 

করোনা মোকাবেলায় নিজেকে সেভ রেখে কিভাবে কাজ করছেন? এমন প্রশ্নে তিনি বলেন, আমরা সতর্কতার জন্য মাস্ক পরিধান করছি এবং হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করছি। সবাই যাতে ঠিকভাবে স্বাস্থ্যবিধি মেনে চলে সেই আহ্বান করছি।

ঈদে পরিবারকে দূরে রেখে কাজ করার মধ্যেও কোন ভালোলাগা খুঁজে পেলেন কিনা? এমন প্রশ্নে তিনি জানান, ভালোলাগা তো খুঁজে নিতেই হবে। সাধারণ দুঃস্থ মানুষদেরকে কেনো সাহায্য করলে কিংবা ভালো কেনো কাজে এগিয়ে গেলে এবং মানুষের মুখে যখন কাজ শেষে হাসিটা দেখি এটাই আমাদের ভালো লাগা। সবাই ভালো থাকুক এই কামনা করছি।

ঈদ নিয়ে কোন পরিকল্পনা জানতে চাইলে তিনি জানান, চাঁদপুরবাসী যেভাবে আমাদের কাজকে ভালো ভাবে নিচ্ছেন।তাই তাদের সাথেই ঈদ উদযাপন করবো। আমাদের সকল কর্মকর্তা-কর্মচারীর জন্য দোয়া ও দায়িত্ব পালনে সকলের সহযোগিতা কামনা করছি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!