রবিবার, ১২ মে ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
গাজীপুরে দুদিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করাই বর্তমান কমিশনের মূল লক্ষ্য-নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা কিশোরগঞ্জে কৃষি উদ্যোক্তা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত পাঁচবিবিতে নারীদের ধর্মীয় শিক্ষার আলোকবর্তিতা খাতুনে জান্নাত কওমী মাদ্রাসা শ্বশুরবাড়িতে বেড়াতে আসা জামাইকে পিটিয়ে হত্যা, আটক ৪ সীতাকুণ্ডে ক্ষতিকর কেমিক্যালে তৈরী হতো আইসক্রিম, ২ লক্ষ টাকা জরিমানা রংপুর শ্যামাসুন্দরী খাল পরিস্কার পরিচ্ছন্নকরণ কার্যক্রম শুরু কুড়িগ্রামের শেখ রাসেল অডিটোরিয়ামে বাংলার বৈশাখ, বাংলার নাচ প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী লক্ষ্মীপুরে ব্যবসায়ী বসতঘরে হামলা-ভাঙচুর, আহত -৩ প্রকাশ পেল ‘প্রেম শিকলে বাইন্ধা রে মন’ জাস মান্নাত এবার মিউজিক্যাল ফিল্মে তানিনের ‘ব্যাড গার্লস’ আমিরাতের সারজায় ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে হাটহাজারীবাসীর জনসভা আমিরাতের সারজায় ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে হাটহাজারীবাসীর জনসভা ২৫ দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ স্কুল ছাত্রী মেঘলার
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

বগুড়ায় লকডাউন মানাতে কঠোর অবস্থানে জেলা প্রশাসন,পুলিশ,সেনা,বিজিবি ও র‍্যাব-দৈনিক বাংলার অধিকার

রোকোনুজ জামান (রকি);বগুড়া জেলা প্রতিনিধি / ৬৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১, ৭:১৮ অপরাহ্ণ

বগুড়ায় কঠোর লকডাউন বাস্তবায়নে এবার মাঠে নেমেছে জেলা প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী, বিজিবি ও র‍্যাব। বৃহস্পতিবার ১লা জুলাই-২১ইং সকালে শহরের সাতমাথা থেকে এই অভিযান শুরু হয়।

এসময় শহরে রিক্সা,মোটর সাইকেল ও গাড়ী থামিয়ে যাত্রীদের পরিচয় এবং রাস্তার বের হওয়ার কারণ জিজ্ঞাসা করা হয়।
যেসব মানুষ জরুরী সেবার সঙ্গে সম্পৃক্ত বা চিকিৎসা সেবা নিতে বের হয়েছে শুধুমাত্র তাদের চেক পোস্ট অতিক্রম করার অনুমতি দিয়ে অন্যদের ফিরিয়ে দেওয়া হয়।
এদিকে বগুড়ার জেলা প্রশাসক জিয়াউল হক সকাল থেকে বগুড়া শহরের বিভিন্ন স্থান পরিদর্শন করেছেন। বেলা ১২টার দিকে শহরের সাতমাথায় তিনি বলেন, জেলায় কঠোর বিধি-নিষেধ পালনে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা মাঠে রয়েছে। প্রতিটি উপজেলায় নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ভূমি কর্মকর্তারা মাঠে থাকবে সব সময় । জেলা শহরে জেলা প্রশাসনের বেশ কয়েকটি ম্যাজিস্ট্রেট মাঠে ভ্রাম্যমান আদালতে নিয়োজিত আছে। অন্যান্য বারের তুলনায় এবার আরও কঠোর বিধি-নিষেধ পালনে কঠোর ভূমিকা পালন করা হবে। করোনা সংক্রমণ ঠেকাতে এই কঠোর ভূমিকা পালন করা হবে।
এসময় জেলা প্রশাসক(ডিসি) বগুড়া বাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, নিজে নিজেকে রক্ষা করুন। বিনা প্রয়োজনে ঘরেই থাকুন। নিজের দায়িত্ব নিজে না নিলে কঠোর বিধি-নিষেধ দিয়ে করোনা সংক্রমণ ঠেকানো সম্ভব নয়।
অপর দিকে সকাল থেকে বগুড়ার পুলিশ সুপার (এসপি) আলী আশরাফ ভূঞা পুলিশ সদস্যদের নিয়ে কাজ করছেন মাঠে। তিনি বলেন, এবারের লক ডাউন অন্য রকম। যেহেতু করোনা সংক্রমণের সংখ্যা বেড়েছে। বগুড়া জেলায় আর্মি পুলিশ বিজিবি মাঠে আছে। আমরা বগুড়াবাসীকে বলবো অতিতে যেভাবে আমাদের সহযোগীতা করেছেনে এবারেও সেভাবে সহযোগিতা করবেন। নিত্য প্রয়োজনীয় বিশেষ কোন প্রয়োজন ছাড়া বাহিরে বের হবেন না। এসময়টা আপনার পরিবারকে দেন, আপনার সন্তানদের দেন। আমরা চাই সরকারী নির্দেশনা যা রয়েছে তা প্রত্যেকে নিজ নিজ দায়িত্বে মেনে চলবেন। এটাই আমাদের বিশেষ অনুরোধ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!