রবিবার, ০২ জুন ২০২৪, ১০:১১ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
শুরু হলো বৈশাখী টেলিভিশনের অনুসন্ধানমূলক অনুষ্ঠান ‘ক্রাইম এন্ড ফলোআপ’ দাকোপে আনারস প্রতিকের বিশাল মোটর সাইকেল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে শ্রীনগরে বিএন পির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী ও খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া ও মিলাদ মাহফিল কালীগঞ্জে মেহের আফরোজ চুমকী এমপি আওয়ামীলীগের উন্নয়নকে থামানো যাবে না বিদিত লাল দাস সংগীত নিকেতনের সভাপতি হলেন রুহুল আনাম চৌধুরী মিন্টু বিরামপুরে বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষ্যে র‌্যালি-আলোচনা সভা অনুষ্ঠিত ১২৩ বছর বয়সী মৃত্যু ব্যাক্তি মৃত্যুর ১৫ বছর পরও অক্ষত ফরিদপুর মহানগর যুবদলের সংবর্ধনা ও আলোচনা সভা জনগণের টাকা আত্মসাৎ করেন ৪নং ওয়ার্ডের সভাপতি আনিসুল হক সীতাকুণ্ডে বিভিন্ন ব্রান্ডের ৩৭৮৩৫ প্যাকেট সিগারেট জব্দ নবীনগরে নিজ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ফারুক আহামেদকে লাঞ্ছিত। কুড়িগ্রামে ট্রাক চাপায় প্রাণ গেলো যুবলীগ কর্মীর রাজীবপুরে আলোচিত গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় প্রধান অভিযুক্ত দুজন গ্রেফতার কবি নজরুল স্মৃতি পদক ২০২৪ পেলেন ফরিদগঞ্জের এম মাহবুবুর রহমান ভূঁইয়া আবুধাবি ও মোসাফফা বিএনপির যৌথ উদ্যোগে মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামকে থানায় হস্তান্তর-দৈনিক বাংলার অধিকার

বাংলার অধিকার ডেক্সঃ / ৫৮ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ১৮ মে, ২০২১, ১০:৫৬ পূর্বাহ্ণ

প্রথম আলোর অনলাইনে প্রকাশিত খবর থেকে জানা যাচ্ছে – ছয় ঘণ্টা সচিবালয়ে আটকে রেখে শাহবাগ থানায় নিয়ে যাওয়া হয়েছে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে”!

রোজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালনের জন্য সোমবার (১৭ মে) বেলা সাড়ে তিনটার দিকে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান”! তাঁকে সেখানে একটি কক্ষে আটকে রাখা হয় এবং তাঁর মুঠোফোন কেড়ে নেওয়া হয়”! আলো বাতাস
না পেয়ে একপর্যায়ে সেখানে তিনি অসুস্থ হয়ে পড়েন”!

রোজিনা ইসলামকে আটকে রাখার খবর পেয়ে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকেরা স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওই ভবনে যান”! কিন্তু দীর্ঘ সময় ধরে রোজিনাকে আটকে রাখার কারণ সম্পর্কে গণমাধ্যমকর্মীরা জানতে চাইলেও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা কিছুই জানাননি”!

রাত সাড়ে আটটার দিকে রোজিনা ইসলামকে পুলিশ সচিবালয় থেকে বের করে শাহবাগ থানায় নিয়ে যায়”! এ সময় তাঁকে বেশ অসুস্থ দেখাচ্ছিল বলে প্রত্যক্ষদর্শী সাংবাদিকেরা এবিষয় গুলো জানান’!

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান সাংবাদিকদের বলেন, রোজিনা ইসলামের বিরুদ্ধে কিছু নথির ছবি তোলার অভিযোগ এনে থানায় অভিযোগ করা হয়েছে”!

রোজিনা ইসলামকে শাহবাগ থানায় নিয়ে রাখা হয়েছে”! পুলিশ জানায়, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অভিযোগের পরিপ্রেক্ষিতে সাংবাদিক রোজিনা ইসলামকে থানায় আনা হয়েছে”!

কিন্তু আমরা জানি কোন সুনির্দিষ্ট অভিযোগ না থাকলে একজন সাংবাদিক কে আটকে রাখা যায়না।

তথ্য কর্মকর্তার অভিযোগ যদি বিবেচনায় নেয়াও হয়, তার পরও প্রশ্ন ওঠে কথিত নথির ছবি তোলার জন্য একজন সিনিয়র নারী সাংবাদিককে এভাবে জঘন্য কায়দায় হেনস্তা করা যায়?

এটা স্বাধীন সাংবাদিকতার ওপর ধারাবাহিক আঘাতেরই অংশ বলে আমরা মনে করি”!সাংবাদিকতা একটি মোহান পেশা,

অবিলম্বে রোজিনা ইসলামকে নিঃশর্তে সসম্মানে মুক্তি দিতে হবে”!

সরকারের প্রতি শ্রদ্ধাশীল হয়ে আমারা রোজিনাকে ফিরে পেতে চাই।

একই সঙ্গে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে ঘটনার জন্য দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে”!


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!