সোমবার, ২০ মে ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ছাগলনাইয়ায় অর্থ সংকটে বন্ধ হয়ে আছে মুহাম্মদী আদর্শ নূরানী তা’লীমুল কোরআন মাদ্রাসার ভবন নির্মানের কাজ- দৈনিক বাংলার অধিকার

সেপাল নাথ, ছাগলনাইয়া (ফেনী) প্রতিনিধিঃ / ৪০৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ৩ মে, ২০২১, ২:২৮ অপরাহ্ণ

ফেনীর ছাগলনাইয়ায় পৌরসভার ৯নং ওয়ার্ড পূর্ব ছাগলনাইয়া গ্রামে ইসলামি দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান মুহাম্মদী আদর্শ নূরানী তা’লীমুল কোরআন ও হাফেজিয়া মাদ্রাসার জরাজীর্ণ ভবন নতুন করে নির্মাণ কাজ আর্থিক সংকটে স্থগিত হয়ে যায়।

আংশিক ভিডিও ঃ
এই অঞ্চলের মানুষের দ্বীনি শিক্ষা দেওয়ার জন্য ১৯৮৪ সালে মাদ্রাসাটি প্রতিষ্ঠা করেন মাস্টার রফিকুল হক ভূঁইয়া। বর্তমানে শ্রেণী কার্যক্রম চলমান রয়েছে শিশু শ্রেণী থেকে ৪র্থ শ্রেণী পর্যন্ত।প্রায় দুই শতাধিক শিক্ষার্থী রয়েছে এই প্রতিষ্ঠানে।ছয় জন শিক্ষক নিয়মিত পাঠদান দিয়ে যাচ্ছেন।

এই দ্বীনি প্রতিষ্ঠানটি আর্থিক সংকটে অনেক কষ্টে চলছে। ইতিমধ্যে বন্ধ হয়ে গেলো ভবন নির্মাণ কাজ ও রয়েছে অনেক খাতে আর্থিক ঘাটতি।মাদ্রাসা প্রধান শিক্ষক ও প্রতিষ্ঠাতা মাস্টার রফিকুল হক ভূঁইয়া আকুতি করে বলেন, ইসলামি দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান বাঁচিয়ে রাখতে এলাকার বিত্তবানদের এগিয়ে আসার। পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসী সুনজর রাখলে আল্লাহর রহমতে এই ভবন নির্মাণ করা যাবে।

মাস্টার রফিকুল হক ভূঁইয়া আরো বলেন, এই মাদ্রাসা আল্লাহর দ্বীনি শিক্ষা দেওয়া হয়, কোমলমতি শিশুদের জন্য দয়াকরে সবাই সহযোগিতা করবেন। যদি বিত্তবান কেউ সাহায্য করতে চান তাহলে যোগাযোগ, ০১৮১৭৬৪৭১৭৪( বিকাশ, পার্সোনাল), ব্যাংক হিসাব, অগ্রণী ব্যাংক, ছাগলনাইয়া শাখা ০২০০০০৩৯৬৮০৬৪, একাউন্ট নাম (মুহাম্মদী আদর্শ নূরানী ও হাফেজিয়া মাদ্রাসা)।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!