মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৪:৩৯ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে ইরি-বোরো ধানের বাম্পার ফলনের আশা কৃষক কূলের অপরাধ পর্যালোচনা সভায় শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হলেন পটুয়াখালী সদর থানা ওসি মোঃ জসীম উদ্দিন শারজাহে প্রবাসী শিল্পী সংগঠনের বর্ষপূর্তি উৎসব সোনাগাজী উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির ৩৪তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত খুলনায় স্মার্ট কৃষি প্রযুক্তি সম্প্রসারণে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক সেমিনার পাঁচবিবির পুলিশ কর্মকর্তার মেয়ের অভাবনীয় সফলতা শ্রীনগর উপজেলা পরিষদ নির্বাচনে  প্রার্থীদের প্রতীক বরাদ্দ,আনুষ্ঠানিক প্রচার প্রচারনা শুরু বকশীগঞ্জে বোরো ধান-চাল সংগ্রহ অভিযান এর উদ্বোধন নবীনগরে দাখিল ফলাফলে সুফিয়াবাদ ফাজিল মাদ্রাসা উপজেলায় সেরা জয়পুরহাট র‌্যাব-৫ কর্তৃক পর্ণগ্রাফি সংরক্ষণ সরবরাহ ও বিক্রয়ের অভিযোগে গ্রেপ্তার – ৭ পাঁচবিবিতে ডাকাতির প্রস্তুতি মামলায় গ্রেফতার-১ অভিষেক বন্দোপাধ্যায় এর সমর্থনে ডা:হা: বিধানসভার পর্যবেক্ষক সামীম আহমেদ এর নেতৃত্বে মশার্ট খাজের পোল থেকে সোনামুখী পর্যন্ত বিশাল বাইক মিছিল খুলনার দাকোপের কৈলাশগজ্ঞ ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত ছয়তলা ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু নবীনগরে ইয়াবা সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ছাগলনাইয়ায় মাদ্রাসার এক ক্ষুদে শিক্ষার্থীকে অমানুষিক নির্যাতন-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৪৩২ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ১৩ মার্চ, ২০২১, ৪:৫২ অপরাহ্ণ

সেপাল নাথ, ছাগলনাইয়া (ফেনী) প্রতিনিধিঃ ছাগলনাইয়া উপজেলার শুভপুর ইউনিয়ন ৬নং ওয়ার্ড চম্পকনগর ইসলামিয়া আদর্শ দাখিল মাদ্রাসা দুষ্টুমির শাস্তি হিসেবে আবদুল আল নোমান নামে ৪ বছরের এক ছাত্রকে অমানুষিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিনে গিয়ে জানা গেছে, শনিবার (১৩ মার্চ) দুপুরে শুভপুর ইনিয়নস্থ ৬নং ওয়ার্ড চম্পকনগর ইসলামিয়া আদর্শ দাখিল মাদ্রাসা এ ঘটনাটি ঘটেছে। এই ঘটনায় দুপুরে শিশুটির চাচা ও দাদা এ ঘটনার সুষ্ঠ বিচার দাবী করেন।

জানাযায়, নির্যাতিত শিশুটি ওই এলাকার মজুমদার বাড়ির সৌদি প্রবাসী রবিউল হক’র ছেলে। অভিযুক্ত উক্ত মাদ্রাসার শিক্ষক ও চম্পকনগর বায়তুল আমান জামে মসজিদের খতিব মাওলানা জহিরুল ইসলাম ছিদ্দিকি।

এইদিকে শিশুটির দাদা ছেরাজুল হক জানান, এমন বর্বরতা আমাদের সমাজে এই প্রথম দেখেছি। দ্বীনি শিক্ষার জন্য আমার ৪ বছরের নাতিকে মাদ্রাসায় পড়তে দিয়েছি। শিশুরা দুষ্টুমি করতেই পারে তাই বলে এই ভাবে হুজুর বেত্রাঘাত করবে ভাবতে পারিনি। আমি এই নির্যাতনের সুষ্ঠ বিচার চাই। মাদ্রাসার কমিটি এর বিচার করবে বলে আশ্বাস দিয়েছে। না হলে ছাগলনাইয়া থানা হাজির হয়ে মামলা করব হুজুরের বিরুদ্ধে।

চাচা মোঃ ইলিয়াছ হোসেন জানান, আমার ৪ বছরের ভাতিজাকে কেন নির্দয়ভাবে মারল বুঝে উঠতে পারছিনা। এই দিকে শিশুটির মা কান্নায় বার বার ভেঙ্গে পড়ছে বলে জানান ভুক্তভোগী পরিবারের সদস্যরা।

এলাকাবাসি জানান, হুজুরকে দেখতে ভালই মনে করেছি হঠাৎ কেন এইভাবে শিশুটির উপর ক্ষিপ্ত হল জানিনা। এলাকাবাসি আরো জানান, হুজুর নিজে গিয়ে নির্যাতিত শিশুটির পরিবারে কাছে গিয়ে ক্ষমা চেয়েছে। তবুও আমরা মনে করি শিশু নির্যাতনে হুজুরের বিচার হওয়া দরকার যাতে ভবিষতে আর কোন শিশু নির্যাতন না হয়।

এবিষয়ে অভিযুক্ত শিক্ষক মাওলানা জহিরুল ইসলাম ছিদ্দিকি, মাদ্রাসার সুপার রেজাউল করিম ও মাদ্রাসার সভাপতি আবুল বশর (মেম্বার) এর সাথে বার বার ফোনের মাধ্যমে যোগাযোগ করার চেষ্টা করলেও কোন রিসিভ করেনাই।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!