শুক্রবার, ১০ মে ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
লক্ষ্মীপুরে দস্যুদের অত্যাচারে নিঃস্ব কৃষক কোটি টাকার ফসল লুট নেই কোন প্রতিকার ছাতকে দুর্বিন শাহের নামে সেতু ও পাগল হাসানের নামে চত্বরের প্রস্তাব সংসদে উত্থাপন তপস্বী দাকোপে চেয়ারম্যান ৬, ভাইস চেয়ারম্যান ৭ এবং মহিলা ভাইস চেয়ারম্যানে ৫ প্রার্থীর মনোনয়ন দাখিল বগুড়া শেরপুরে বাংলাদেশ তাঁতী লীগের উপজেলা কমিটি গঠন রংপুরের মিঠাপুকুরে স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে যুবকের মৃত্যুদণ্ড পাঁচবিবিতে পুর্ব শত্রুতার জেরে কবুতর নিধনে সন্দেহ বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে এমপি কন্যার সংবাদ সম্মেলন কুলিয়ারচরে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৫৫ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ শেরপুরে সড়ক দুর্ঘটনায় সাংবাদিক পুত্র নিহত কুড়িগ্রাম পরিবেশ অধিদপ্তরের দূষণ নিয়ন্ত্রণ ও সবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নরসিংদী জেলা সমিতি ইউ এস এ কর্তৃক মতবিনিময় সভায় অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে জৈষ্ট উপজেলা নির্বাচনের চুড়ান্ত ফলাফল ঘোষণা ঈদুল আজহায় প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘রিভেঞ্জ’
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

করোনা সন্দেহ: সোনাগাজীতে ২৭টি বাড়ীর লোকজন হোম কোয়ারেন্টাইনে-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২৫৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০, ৩:০৭ অপরাহ্ণ

গাজী মোহাম্মদ হানিফ, সোনাগাজী (ফেনী) :

সোনাগাজীতে ১০ই এপ্রিল রাত ৮টা পর্যন্ত স্থানীয় জনপ্রতিনিধি’র তরফ থেকে প্রাপ্ত তথ্য- আমিরাবাদ ইউনিয়নে ৪টি, নবাবপুর ইউনিয়নে ২টি, বগাদানা ইউনিয়নে ৬টি, মতিগঞ্জ ইউনিয়নে ৬টি, চরদরবেশ ৫টি, চরছান্দিয়ায় ২টি, মঙ্গলকান্দিে ২টি বাড়ীর লোকজনকে চলাচলে বিধিনিষেধ করে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। ঐ বাড়ীগুলোর প্রবেশ পথে লাল পতাকা টানিয়ে ও প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে বলে জানা গেছে।

নবাবপুর ইউনিয়নের গোয়ালিয়া গ্রামের গুঁয়া ডাঃ বাড়ীর অধিবাসী নারায়ণগঞ্জ থেকে আসায় ওই বাড়ী সহ পুরো গ্রামের লোকজনকে চলাচলে বিধিনিষেধ করা হয়েছে, সুলতানপুর গ্রামের জালু সর্দার বাড়ীর লোকজনকে চলাচল নিষিদ্ধ করে বাড়ীতে অবস্থান করতে বলা হয়েছে।

আমিরাবাদ ইউনিয়নের চর কৃষ্ণজয় গ্রামের গুচ্ছগ্রাম আশ্রয়ণ প্রকল্পে ১জন, পশ্চিম আহম্মদপুরে ৩জন ব্যক্তি নারায়ণগঞ্জ থেকে গত ৯ই এপ্রিল বাড়ীতে আসেন, এমন সংবাদের উপর ভিত্তি করে ১০ই এপ্রিল বিকেলে পুলিশ প্রশাসনকে সাথে নিয়ে ঐ ৪ ব্যক্তির বাড়ীতে যাতায়াত নিষিদ্ধ করে তাদের বাড়ীতে অবস্থান করতে বলেন- আমিরাবাদ ইউপি চেয়ারম্যান জহিরুল আলম জহির, তিনি তাদের জন্য খাদ্য সামগ্রী বাড়ীতে পৌঁছে দিয়েছেন বলে জানিয়েছেন। গুচ্ছগ্রাম এলাকার পারভেজ নামক একজনের জ্বর ও তীব্র কাঁশি থাকায়, করোনা ভাইরাস পরীক্ষার জন্য তাকে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা সংগ্রহের জন্য পাঠিয়ে দেওয়া হয়েছে।

বগাদানা ইউপি চেয়ারম্যান কখম ইসহাক খোকন জানায়, বিদেশ ফেরত ও ঢাকা চট্টগ্রাম বিভিন্ন স্থান থেকে আগত সন্দেহজনক ৬টি বাড়ীর লোকজনকে থানা প্রশাসনের উপস্থিতিতে তাদের নিজনিজ বাড়ীতে অবস্থান করতে বলা হয়েছে। চর মজলিশপুর ইউপি চেয়ারম্যান এম এ হোসেন জানান, ইতিপূর্বে বিদেশ ফেরত লোকজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে, গতকাল নারায়ণগঞ্জ থেকে ৬নং ওয়ার্ডের একজন লোক বাড়ীতে আসার খবর পেয়ে আমরা মৌখিক ভাবে চলাচল নিষেধ করে প্রশাসনকে বিষয়টা জানিয়েছি।

মতিগঞ্জ ইউপি চেয়ারম্যান রবিউজ্জামান বাবু জানান, মতিগঞ্জ ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে মোট ৬টি বাড়ীর লোকজনকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। চরদরবেশ ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম ভুট্টু জানান, ৫টি বাড়ীর লোকজনকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। মঙ্গলকান্দি ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন বাদল ২টি বাড়ীর লোকজনকে হোম কোয়ারেন্টাইনে রাখার তথ্য জানিয়েছেন। চরছান্দিয়া ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন মিলন জানান, ২টি বাড়ীর লোকজনকে ঢাকা ও কুমিল্লা থেকে এলাকায় আসায় চলাচলে মৌখিকভাবে নিষেধ করে ১৪দিন বাড়ীতে অবস্থান করতে বলা হয়েছে।

৯ই এপ্রিল ফেনীর ফাজিলপুরে করোনা ভাইরাসের কারণে একজনের মৃত্যু সংবাদ জানার পর পুরো ফেনী জেলার বিভিন্ন স্থানে রাস্তাঘাটে প্রতিবন্ধকতা সৃষ্টি সহ বাড়তি সতর্কতা মূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

 


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!