শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:০৭ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা,চেয়ারম্যান-খন্দকার আছিফুর রহমান, মহাসচিব মো: ছগীর আহমেদ দুবাইয়ে বন্যার কারনে কমেছে স্বর্ণের দাম শর্ত দিয়ে রোববার থেকে খুলছে প্রাথমিক স্কুল-DBO-News চাঁদপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নিখোঁজ ইউসুফ সজীবের সন্ধান চায় পরিবার পাঁচবিবিতে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় রাজারহাটে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে মানববন্ধন ও প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান পাঁচবিবির উচনা সীমান্তে ১ কেজি ৬৫০ গ্রাম স্বর্ণসহ গ্রেফতার-১ পাঁচবিবি সীমান্তে তন্ত্রমন্ত্রের পাতা খেলা অনুষ্ঠিত কচুর লতি চাষে লাভবান পাঁচবিবির কৃষকরা, অনাবৃষ্টিতে ক্ষতির আশঙ্কা নওগার সাপাহারে বৃষ্টি চেয়ে কাঁদলেন মুসল্লিরা ফরিদপুর নৌ পুলিশের অভিযান, ৬ লাখ টাকার কারেন্ট জাল সহ আটক ২ দাকোপ উপজেলা প্রশাসনের আয়োজনে মাসিক উন্নয়ন সমন্বয় সভায় প্রধান অতিথি সংসদ সদস্য ননীগোপাল মন্ডল পাঁচবিবিতে আইডিএ কর্তৃক প্রশিক্ষণের সমাপনী বকশীগঞ্জে তীব্র তাপদাহে জনজীবনে হাঁসফাঁস, ভোগান্তি চরমে
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ভোট বর্জনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট।

অধিকার ডেক্স / ৬৪৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ১৯ জানুয়ারি, ২০২০, ২:৩৩ অপরাহ্ণ

হিন্দু সম্প্রদায়ের দাবি না মেনে সরস্বতী পূজার দিন অর্থাৎ ৩০ জানুয়ারি যদি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়, তাহলে ভোট বর্জনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট।

শুক্রবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তারা।

বক্তারা বলেন, ৩০ জানুয়ারি যে সরস্বতী পূজা সেটা পূর্ব নির্ধারিত ছিল। ওইদিন নির্বাচন কমিশন ভোটের দিন নির্ধারণ করেছে। এই নির্বাচন কমিশনারের কাছে একটি বৃহৎ জনগোষ্ঠীর ধর্মীয় উৎসব এর কোনো মূল্যই নেই। বাংলাদেশ রাষ্ট্রপরিচালনার চার মূলনীতির একটি হলো ধর্মনিরপেক্ষতা। এটাই কি ধর্ম নিরপেক্ষতার প্রমাণ। নির্বাচন কমিশন সরস্বতী পূজার দিন নির্বাচনের তারিখ ঘোষণা করে হিন্দু ধর্মের মানুষের প্রতি অসম্মান প্রদর্শন করেছে।

তারা আরও বলেন, নির্বাচন কমিশন একটি বৃহৎ সম্প্রদায়কে ভোটদান থেকে বিরত রাখতে চায়। তাদের উদ্দেশ ভালো না, তারা মুজিববর্ষের বাংলাদেশকে বিতর্কিত করতে চায়। যদি ৩০ জানুয়ারি ভোট হয় তবে আমরা সেই সিটি ভোটকে বর্জন করব। কোন হিন্দু সম্প্রদায়ের মানুষ ভোট কেন্দ্রে যাবেন না। সেই সঙ্গে আমরা ৩০ তারিখ কালো পতাকা মিছিল ধারণ করব। আর যদি ওিইদিন ব্যতীত অন্য কোনদিন ভোটের তারিখ নির্ধারণ করে তবে আমরা নির্বাচন কমিশনকে স্বাগত জানাই। আমরা ভোটে অংশ নেবো।

সংবাদ সম্মেলনে আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ড. প্রভাস চন্দ্র মণ্ডল, সহ সভাপতি ডিসি রায়, সংগঠনের মুখপাত্র পলাশ কান্তি দে প্রমুখ উপস্থিত ছিলেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!