শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
সিরাজদিখানে জাতীয় স্বাস্থ্য ও কল্যাণ দিবস পালন কালী পূজা উপলক্ষে অসহায় দরিদ্র পরিবারের স্কুল পড়ুয়া দের পাশে বিশিষ্ট সমাজসেবী অমল কর্মকার পাঁচবিবিতে চেয়ারম্যান প্রার্থী শিখার প্রচারনায় ব্যাপক সাড়া পুলিশ কর্মকর্তা সুদীপ কুমার গোপের জন্মদিন আজ সুনামগঞ্জের ছাতকে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৭, ভাইস চেয়ারম্যান পদে ৯ এবং মহিলা ভাইস চেয়ারম্যান ১ নদীর ঘাটে অসুস্থতা নিয়ে কাতরাচ্ছিল স্কুল ছাত্রী, স্পিড বোর্ডে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করলো ডিসি ফরিদগঞ্জে ‘ফারিসা’র কমিটি গঠন দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ ফরিদগঞ্জে চেয়ারম্যান পদে ৫, ভাইস চেয়ারম্যান দুই পদে ৭জনের মনোনয়ন দাখিল পাঁচবিবিতে এক বর্গাচাষীর কলা গাছ উপরে ফেলার অভিযোগ আমি সবসময় জনগনের পাশে থাকবো, আমাকে সহযোগিতা করুন …. ওমর ফারুক রুমি ‘চলচ্চিত্র শিল্পে সমস্যা ও উত্তরণের উপায়’ শীর্ষক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত মতলব উত্তর থানার ওসি ও এস আই হানিফকে প্রত্যাহারের নির্দেশ শাহরাস্তিতে সাংবাদিকদের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী তোফায়েল আহমেদ ইরানের মতবিনিময়
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

হাজীগঞ্জে ২৫ পরিবারের নেই কোন কবরস্থান- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৩৬৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ৯ জানুয়ারি, ২০২০, ১০:৫৩ পূর্বাহ্ণ

খালেকুজ্জামান শামীম, হাজীগঞ্জ ( চাঁদপুর) প্রতিনিধি
চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ২৫ পরিবারের জন্য নেই কোন কবরস্থান। মৃত্যু হলেই অন্যের কবরস্থান অথবা পরিক্ত্যক্ত কোন স্থান, খাল বিলেই দাফন করতে হয় ওই বাড়ির মৃতব্যক্তিদের। এ পরিবারটি হাজীগঞ্জ উপজেলার ১১ নং হাটিলা পশ্চিম ইউনিয়নের ধড্ডা গ্রামের আব্বাস মিজি মোল্লা বাড়ির।

এ বাড়িটিতে ২৫ টি পরিবার রয়েছে। এখানে ভোটার সংখ্যা ৮০। রয়েছে ২৫০ জন পুরুষ মহিলা ও শিশু। বৃহস্পতিবার সকালে ১ শ ২০ শতক জমির উপর অবস্থিত ওই বাড়িতে সরজমিনে গিয়ে জানাযায়, এ বাড়ির সবগুলো মানুষই দিনমজুর। কোনরকম ছোটখাট ঘরকরে দিনাতিপাত করছে। ঘর গুলোও জীর্নশির্ন। এ অসহায় পরিবারগুলোর জন্য নেই কোন রাস্তাও। বাড়ির সামনেই জরাজীর্ন পাকা পুল যা ছলাচলের একে বারেই অযোগ্য।

পাশ্ববর্তী বাড়ির মহসিন মোল্লা, জাকির হোসেন বলেন, জন্ম থেকে তাদের কোন কবরস্থান নেই। তাদের বাড়িতে কোন লোক মারা গেলে পাশের বাড়ির লোকজন থেকে জায়গা ভিক্ষা করে কবর দেয়ার ব্যবস্থা করতে হয়। আর তা না হলে পরিত্যক্ত কোন স্থান অর্থাৎ খালপাড় / বিলে করস্থ করতে হয়।

ওই বাড়ির বাসিন্দা ৬৫ বছর বয়সী বৃদ্ধ শাহাজান, ৬৮ বছর বয়সী আবদুল বারেক, রবু মিয়া ও কবির মিয়া কান্না জড়িত কন্ঠে দৈনিক বাংলার অধিকার কে জানান, আমরা মৃত্যু পথের যাত্রী। আমাদের স্থান হবে কোথায়। একটু জায়গার অভাবে আমাদের শেষ ঠিকানা হবেনা। এভাবে কত দিন যাবে! আমরা একটু শেষ ঠিকানা চাই। আমরা সরকারের কাছে এই সহানুভুতিটুকু চাই।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন লিটু বলেন, বিষয়টি আমি জানি। কিন্তু কিছুই করার নেই, তবে আমি উর্ধতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে তাদের জন্য একটা কবস্থানের ব্যবস্থা করতে চেস্টা করব।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!