শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
সাভারের সড়কে অবৈধ স্ট্যান্ড বসিয়ে চাঁদাবাজি  দাকোপ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী সাইফুল ইসলাম কে বিজয়ী করতে বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে পুলিশের অভিযানে গ্রেফতার- ৭ জন জুয়াড়ী সুনামগঞ্জের ছাতকে “নাফিসা ডেইরি ফার্ম” নিয়ে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন সীতাকুণ্ডে পাঁচটি চোরাই গরু উদ্ধার সহ আটক তিন সীতাকুণ্ডে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ সম্পন্ন বিরামপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্টিত লক্ষ্মীপুরে গৃহবধূ হত্যার সন্তানদের মানববন্ধন গ্রেফতার ৭ নৌকায় চড়ে জরুরি কাজ সারছেন শারজাহবাসী দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ কুয়েতে লালা সবুজের পতাকা উড়বে এবার নিজস্ব ভূমিতে সীতাকুণ্ডে বিএসটিআই এর অনুমোদনবিহীন খাবার পানি সরবরাহ করায় আরএম ড্রিংকিং ওয়াটার প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দাকোপে প্রাণী সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী পাঁচবিবিতে জাতীয় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন পাঁচবিবিতে কুটাহারা গ্রামে জোরপূর্বক রাস্তা বন্ধ করায় অবরুদ্ধ ৮টি পরিবার
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

হৃদ রোগে আক্রান্ত শিশু মহরমকে বাঁচাতে অসহায় মায়ের আকুতি- দৈনিক বাংলার অধিকার    

অধিকার ডেক্স / ৩৯১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯, ১:১৫ অপরাহ্ণ

সোহেল চৌধুরী রানা, নওগাঁ জেলা প্রতিনিধি : দেশের বিত্তবান, হৃদয়বান ও দানশীল ব্যক্তিদের নিকট সাহায্যের হাত বাড়িয়ে ২ বছর ১ মাস বয়সী শিশু ছেলে মহরমের জীবন বাঁচানোর আবেদন জানিয়েছেন ভূমিহীন হত দরিদ্র গরীব অসহায় প্রতিবন্ধী পিতা ও মাতা। বিত্তবানদের আর্থিক সাহায্যে প্রাণচঞ্চল হয়ে উঠতে পারে কোমলমতি কচি শিশু মহরমের।

নওগাঁর পতœীতলা উপজেলার আকবরপুর ইউনিয়নের শংকরপুর গ্রামের ইয়াসিন আলী ও সবেদা বেগমের কনিষ্ঠ পুত্র মহরম। শিশু মহরম জন্মগত ভাবে প্রতিবন্ধী ও হৃদ রোগে (হার্ট ফুটা) ভুগছে। গত বুধবার (৬ নভেম্বর) শিশুটিকে ন্যাশলান হার্ট ফাউন্ডেশন হাসপাতাল এন্ড রিসার্স ইনন্সিটিউট-২ শিশু বিভাগে চিকিৎসকের পরামর্শে এনজিওগ্রাম করানোর কথা থাকলেও আর্থিক অসচ্ছলা ও রোগীর শরীরে আয়রনের পরিমান কম থাকায় তা সম্ভব হয়ে ওঠেনি। সকল ধরণের পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎসক জানান, সার্জারির মাধ্যমে তাকে সুস্থ করে তোলা সম্ভব।
মহরমের মা সবেদা বেগম আকুতির কন্ঠে জানান, বর্তমানে তার টাকা অভাবে সার্জারি করা সম্ভব হচ্ছে না। তাকে জরুরিভাবে হার্ট ফাউন্ডেশন হাসপাতালে নেয়া প্রয়োজন বলে ডাক্তারগণ জানিয়েছেন। পরে ডাক্তারদের পরামর্শ অনুযায়ী সেখানে ভর্তি করা হয়এবং টাকা জোগাড়ের জন্য ১৫ দিনের ছুটি প্রদান করেছেন কর্তব্যরত চিকিৎসকগন।
ইতমধ্যেই বাড়ীর টুকি-টাকী জিনিস পত্র বেঁচে ও বিভিন্ন জনের সহায়তায় প্রায় লক্ষাধিক টাকা খরচ হয় ওই হতদরিদ্র পরিবারের। বর্তমানে বাচ্চাটিকে উন্নত চিকিৎসা ও সার্জারীরর জন্য প্রায় ৩ লক্ষ টাকা দরকার। যা ভূমিহীন হত দরিদ্র গরীব অসহায় প্রতিবন্ধী পিতা ও মাতার পক্ষে এ অর্থ জোগাড় করা সম্ভব হচ্ছে না। সন্তানের মৃত্যু ভাবনা রীতিমতো পাগল করে তুলেছে ভূমিহীন হত দরিদ্র মা-বাবাকে। তাই প্রিয় সন্তানের জীবন বাচাঁতে সমাজের হৃদয়বান স্বচ্ছল-বিত্তশালী মানুষদের আর্থিক সহযোগীতা কামনা করেছেন নওগাঁ জেলার অন্তর্গত পতœীতলা উপজেলার আকবরপুর ইউনিয়নের শংকরপুর নিবাসী বাবা ইয়াসিন আলী ও মা সবেদা বেগম।
এ ব্যাপারে আকবরপুর ইউপি চেয়ারম্যান কামাল হোসেনের সাথে মুঠোফোনে কথা হলে তিনি ঘটনাটির সত্যতা স্বীকার করেছেন।
সাহায্য পাঠাবার ঠিকানা
মোসাঃ সবেদা বেগম-
গ্রাম-শংকরপুর, ইউনিয়ন-আকবরপুর,
উপজেলা-পনতীতলা, জেলা-নওগাঁ।
বিকাশ নং ০১৮৬৪-৮০৩৯১৮ (পার্সোনাল)


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!