রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কচুয়ার নূরুল আমিন চাঁদপুর জেলার  শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হিসেবে নির্বাচিত দাকোপে হিন্দু বৌদ্ধ খৃষ্টান কল্যান ফ্রন্ট খুলনা জেলা শাখার আয়োজনে শারদীয়া দুর্গ পুজো উদযাপন কমিটির সাথে মতবিনিময় সভা মিরসরাইয়ে ইসলামী পাঠাগারের উদ্বোধন ও কর্মী সম্মেলন নান্দাইলে মামুনুল হকের গণ সমাবেশ অনুষ্ঠিত শহিদ লেফটেন্যান্ট তানজিম হত্যার ঘটনায় জড়িত আরও একজনকে গ্রেফতার করেছে বাংলাদেশ সেনাবাহিনী বকশীগঞ্জের মুনীরা বেগম জামালপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত বিএনপি হলো ভালো মানুষের দল: খোরশেদ আলম কুড়িগ্রামে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত যদি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হয় বিএনপি ২৫০ আসন নিয়ে সরকার গঠন করবে রুমিন ফারহানা পাঁচবিবিতে ট্রেনের নিচে ঝাপ দিয়ে যুবকের আত্মহত্যা মিরসরাইয়ে খৈয়াছড়া ঝরনায় পাথরের আঘাত খেয়ে ব্যাংক কর্মকর্তা নিহত মিরসরাইয়ে ৭নং কাটাছরা ইউনিয়ন বিএনপির আলোচনা ও মত বিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে মাদক বিক্রি ও সেবনকারীদের বিরুদ্ধে প্রতিবাদ সভা চিকিৎসা সহায়তার মানবিক আবেদন মহানবীকে কটূক্তির প্রতিবাদে পাঁচবিবিতে বিক্ষোভ মিছিল
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

বাঁশপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণের কাজ নিম্নমানের হওয়ায় এলাকাবাসীর বাঁধা- দৈনিক বাংলার অধিকার

সেপাল নাথ, ছাগলনাইয়া (ফেনী) প্রতিনিধিঃ / ২৬৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ৪ জুন, ২০২১, ১১:০৫ অপরাহ্ণ

ফেনীর ছাগলনাইয়া পৌরসভাধীন ৬ নং ওয়ার্ড বাঁশপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ৪ তলা বিশিষ্ট (৩ কক্ষ) নির্মানাধীন কাজ নিয়ে এলাকাবাসী দিন দিন ক্ষোভে ফুঁসে উঠছে। ১ কোটি ১১ লাখ ৫ হাজার ৪৩ টাকার প্রকল্পটি কাজী কনস্ট্রাকশন ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ পেলেও পৌরসভার সাবেক কাউন্সিলর নুরুল আলম খান ওরপে আলম হুজুর কাজটি পায়। তবে চুক্তি অনুযায়ী কাজটির কথা থাকলেও কন্ট্রাক্টর ও প্রকৌশলীর যোগসাজশে নিম্নমানের ইট, বালি ও কংক্রিট দিয়ে নির্মিত হচ্ছে স্কুল ভবনের কাজ। যাহা নির্মিত হলে যেকোন মুহুর্তে ধসে পড়তে পারে। শিক্ষক শিক্ষিকা ও ছাত্রছাত্রী সহ পথচারীদের মৃত্যুর আশংকা থাকে অভিযোগ এলাকাবাসীর।

এবিষয়ে জানতে চাইলে স্কুলের সভাপতি ফরিদুর রহমান মিলন জানান, নিম্নমানের ইট বালি কংক্রিট দিয়ে রাতের আঁধারে অতি দ্রুত কাজ করে যাচ্ছে যাহা ভবিষত নির্মিত ভবন নিয়ে চিন্তিত। দাতা সদস্য আবু তাহেরও একই কথা বলেন। অত্র ওয়ার্ডের কাউন্সিলর হাবিবুর রহমান হাবিব জানান, কন্ট্রাক্টর বেশী লাভের আশায় আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে যাহা কাম্য হতে পারেনা। সে সময় অন্যন্য স্থানীয়রা জড়ো হয়ে একই অভিযোগ করেন।

স্থানীয়রা আরো জানান, কন্ট্রাক্টর আলম হুজুর ও প্রকৌশলীদের যোগসাজশে স্কুল ভবন নির্মান কাজে ব্যাপক দুর্নীতি করে যাচ্ছে। এই সব দুর্নীতি না থামালে ভবিষ্যৎ অন্ধকারে কাটাতে হবে। তারা ক্ষোভ আর দীর্ঘশ্বাস পেলে বলে এই দুর্নীতির শেষ কোথায়। তারা উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া তাহের চৌধুরীর দৃষ্টি আকর্ষণ করে বলেও জানান।

ঠিকাদারি কনট্রাকটর নুরুল আলম খান ওরপে আলম হুজুর জানান, আমি শ্রমিকদের ভাল কাজ করার জন্য নির্দেশ দিয়েছি। এখানে কোন দূর্নীতি করার সুযোগ নেই। অপরদিকে অত্র ভবনের তদারক উপজেলা সহকারী প্রকৌশলী আনোয়ার হোসেনকে জিজ্ঞেস করলেও তিনি কোন কথা বলতে রাজী হয়নি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!