রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কচুয়ার নূরুল আমিন চাঁদপুর জেলার  শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হিসেবে নির্বাচিত দাকোপে হিন্দু বৌদ্ধ খৃষ্টান কল্যান ফ্রন্ট খুলনা জেলা শাখার আয়োজনে শারদীয়া দুর্গ পুজো উদযাপন কমিটির সাথে মতবিনিময় সভা মিরসরাইয়ে ইসলামী পাঠাগারের উদ্বোধন ও কর্মী সম্মেলন নান্দাইলে মামুনুল হকের গণ সমাবেশ অনুষ্ঠিত শহিদ লেফটেন্যান্ট তানজিম হত্যার ঘটনায় জড়িত আরও একজনকে গ্রেফতার করেছে বাংলাদেশ সেনাবাহিনী বকশীগঞ্জের মুনীরা বেগম জামালপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত বিএনপি হলো ভালো মানুষের দল: খোরশেদ আলম কুড়িগ্রামে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত যদি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হয় বিএনপি ২৫০ আসন নিয়ে সরকার গঠন করবে রুমিন ফারহানা পাঁচবিবিতে ট্রেনের নিচে ঝাপ দিয়ে যুবকের আত্মহত্যা মিরসরাইয়ে খৈয়াছড়া ঝরনায় পাথরের আঘাত খেয়ে ব্যাংক কর্মকর্তা নিহত মিরসরাইয়ে ৭নং কাটাছরা ইউনিয়ন বিএনপির আলোচনা ও মত বিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে মাদক বিক্রি ও সেবনকারীদের বিরুদ্ধে প্রতিবাদ সভা চিকিৎসা সহায়তার মানবিক আবেদন মহানবীকে কটূক্তির প্রতিবাদে পাঁচবিবিতে বিক্ষোভ মিছিল
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

রাজারহাট উপজেলায় ট্রাক্টরের অত্যাচারে অতিষ্ট সাধারন মানুষ-দৈনিক বাংলার অধিকার

মোঃ হামিদুল ইসলাম কুড়িগ্রাম প্রতিনিধি / ৮৮ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১, ৫:৫৫ অপরাহ্ণ

আজ শুক্রবার রাজারহাট উপজেলার চাকিরপশার ইউনিয়নের খুলিয়াতারী গ্রামের মোঃ রাশেদ ইসলাম দৈনিক বাংলার অধিকার কে জানান,

রাজারহাট উপজেলা গুলোতে দিন রাত সর্বক্ষন শহরে গ্রামে রাত দিন ট্রাক্টর চলাচলের অত্যাচারে অতিষ্ট সাধারন মানুষ,এতে করে সড়ক গুলো যেমন ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে তেমনি ছোটখাট দূর্ঘটনা সহ হতাহতের ঘটনা ঘটছে প্রায়ই। জেলার বিভিন্ন উপজেলা ইউনিয়ন গুলোতে দিন রাত যে ভাবে উচ্চ শব্দে ব্যালেন্সহীণ ভাবে চলছে ট্রাক্টর,বিশেষ করে রাজারহাট উপজেলার চাকিরপশার ইউনিয়নের খুলিয়াতারী কবলিত ৬নং ওয়ার্ডের পীরমামুদ ও বকশিপাড়া এলাকায় যে ভাবে টাক্টর চলাচল করছে তাতে সাধারন মানুষ ও এলাকা বাসি পাড়া মহল্লার সড়ক গুলোর যে অবস্থা হচ্ছে তাতে যান চলাচলে সৃষ্টি হচ্ছে চরম ভোগান্তি।
আংশিক ভিডিও


রাজারহাট উপজেলার চাকিরপশার ইউনিয়নের খুলিয়াতারী গ্রামের এলাকাবাসীর দাবী পর্যায়ে ট্রাক্টর চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করা হোক ও উপজেলা আইনশৃঙ্খলা বাহীনির মাধ্যমে রাজারহাট উপজেলার সকল সড়কের উপর দিয়ে দিনেরবেলা ট্রাক্টর চলাচল নিষিদ্ধ ঘোষনা করা হোক।

জানা যায় যান্ত্রিক দানব খ্যাত এ ট্রাক্টর যন্তটি মূলত একটি কৃষি যন্ত্র হিসেবে কৃষকদের জন্য স্বল্প শুল্কে এদেশে কৃষি কাজের জন্য আমদানি করা হয়,এই যানবাহনটি জমি চাষের জন্যে ব্যাতিত সড়কে চলাচলের কোন প্রকার সরকারি অনুমতি নেই। সময়ের পরিক্রমায় এটি দিয়ে বাসা বাড়ি নির্মানের কাজ সহ সকল ধরনের স্থাপনা নির্মানের কাজে ব্যবহৃত মালামাল বহনের জন্য ট্রাক্টর বাহন হিসেবে দাঁড়িয়েছে। এ সুযোগকে কাজে লাগিয়ে ট্রাক্টর মালিকরা ব্যবসার কাজে লাগিয়ে ট্রাক্টর ব্যবহার করে আসছে,ট্রাক্টর শুধুমাত্র কৃষিকাজে ব্যবহারের জন্য অনুমোদন দেওয়া হয়েছে এটি সড়কের উপর ব্যবহার করার জন্য অনুমোদিত নয়। রাজারহাট উপজেলার ঘাতক ট্রাক্টর গুলো অনেক তাজা প্রাণ কেরে নিয়েছে। অত্যান্ত দ্রুত গতীতে এটি সড়কে চলাচল করে সম্পূর্ন ব্যালেন্সহীন ভাবে। সকল শ্রেণী পেশার মানুষ চায় এটি নিষিদ্ধ করা হোক তাই রাজারহাটে ট্রাক্টর নিষিদ্ধের ব্যপারে জোর দাবি জানান এলাকাবাসি।

ট্রাক্টরের চাপায় পৃষ্ট হয়ে ঘটে যাওয়া নৃশংস হত্যাকান্ড গুলোর কোন বিচার হয় না বলে,ঘটনা ঘটার সাথে সাথে চালক পালিয়ে যায়। এই অবৈধ যানটি যেন বৈধ যানবাহনের মতো চলতে থাকে কোন প্রকার আইনি পদক্ষেপ না থাকায় ট্রাক্টর চালকরা হয়ে উঠেছে বেপরোয়া?মালিকরা অধিক লাভের আশায় অদক্ষ চালক দিয়ে মাটিকাটা শ্রমিকদের দিয়ে ট্রাক্টর চালাতে বাধ্য করছে-এতে করে প্রতিদিন গড়ে ছোটখাট দূর্ঘটনা সহ ঘটে যাচ্ছে বড় ধরনের প্রাণ হাণির ঘটনা।

রাজারহাট উপজেলার সকল ইউনিয়নের সড়ক সহ অনেক গ্রামের পাড়া মহল্লায় দিন রাত ট্রাক্টর চলাচল করে রাস্তাগুলো অল্প সময়েই ধ্বংস করে দিচ্ছে এখন উক্ত সড়ক গুলোতে বড় বড় গর্ত সৃষ্টি হচ্ছে,সে ক্ষেত্রে এলাকা এবং উপজেলা ইউনিয়নের ভাবমূর্তি ক্ষুন্ন করছে তারা।সেই সাথে এসব যানের কোন ব্যালেন্স নেই অত্যান্ত তীব্র গতীতে ছুটে চলে একের পর এক ঘটিয়ে চলছে দূর্ঘটনা উপজেলার সকল সড়কের উপর দিয়ে ট্রাক্টর চলাচল নিষিদ্ধ ঘোষনা করা হোক ।

খুলিয়াতারী বাসির প্রত্যাশা হলো সাধারণ মানুষের জনস্বার্থের কথা ভেবে এলাকার রাস্তা এবং উপজেলার সড়ক রক্ষায় ট্রাক্টর গুলোকে সড়কের উপর দিয়ে চলাচলের জন্য নিষিদ্ধ ঘোষনা করা হোক।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!