শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
রংপুরে ৮৩৫টি পূজা মন্ডপে শারদীয় দূর্গা উৎসব হবে ঠাকুরগাঁওয়ে গড়েয়া ইউনিয়ন পরিষদের আয়োজনে সামাজিক সাম্প্রতি সমাবেশ অনুষ্ঠিত টাঙ্গাইলের ভূঞাপুরে নৌ- পুলিশ ফাঁড়ির উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত চাঁদপুরের হাজীগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিএনপির দু’গ্রুপে ধাওয়া পাল্টায় রণক্ষেত্র বায়তুল মোকাররমে মুসল্লিদের দুপক্ষের সংঘর্ষের মধ্যেই শুক্রবার জুমার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। , আজ ছয় আঞ্চলে ঝড়ে হওয়ার আভাস আবহাওয়া অধিদপ্তরের গরমে হাঁসফাস,তাপপ্রবাহ থাকবে কতদিন পাঁচবিবির ঘোনাপাড়া সীমান্তে কাঁটাতারের বেড়া দেয়াকে কেন্দ্র করে বিএসএফ ও বিজিবির মধ্যে উত্তেজনা রংপুরে বিক্ষোভ একটি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চাই না কোটা সংস্কার আন্দোলনে নিহত রাজমিস্ত্রী নুর আলমের আন্তঃসত্ত্বা স্ত্রীসহ পরিবারটিকে সহায়তা সাভারের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া পিএসসি’র সুপারিশ থাকা সত্ত্বেও ক্যাডার পদে স্থায়ীকরণ হতে পারছেননা বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারভুক্ত চিকিৎসকরা সাভারে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর ও লুটপাটের অভিযোগ জাবিতে সাবেক ছাত্রলীগ নেতা হত্যা: ভিডিও ফুটেজে ছাত্রদলের কয়েকজন শনাক্ত পাঁচবিবিতে অসময়ে মাচায় তরমুজ ফলিয়ে খুশি চাষীরা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

১৮ বছর পর সোহরাওয়ার্দী কলেজ ছাত্র সংসদ দখলে নিলেন ছাত্রদল

আমিনুর শিকদার। সোহরাওয়ার্দী কলেজ প্রতিনিধি - / ৯৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ৮ আগস্ট, ২০২৪, ২:৩২ অপরাহ্ণ

দীর্ঘ ১৭ বছর পর ক্যাম্পাসে প্রবেশ করলেন সোহরাওয়ার্দী কলেজ ছাত্রদল।

গনঅভ্যুত্থানের মাধ্যমে সরকার পতনের পর বিজয় মিছিল নিয়ে ক্যাম্পাসে আসেন তারা এসময় দখলে নেয় সোহরাওয়ার্দী কলেজ ছাত্র সংসদ।

এসময় সংসদে প্রবেশ করে তাদের আনন্দ উল্লাস করতে দেখা যায়। সোহরাওয়ার্দী কলেজ ছাত্র দলের নেতৃবৃন্দ বলছেন এতদিন স্বৈরাচার শাসকের ক্যাডার বাহিনী ক্যাম্পাসটাকে দখল করে রেখেছিল। আমরা যতটুকু শুনেছি তারা বিভিন্ন ভাবে শিক্ষার্থীদের কাছ থেকে চাঁদা আদায় করতো। আজকে যখন সুযোগ পেয়েছি তাদের আর এ ক্যাম্পাসে আসতে দেওয়া হবে না। এ ক্যাম্পাস এখন থেকে সবার। সকল সাধারণ শিক্ষার্থীরা এখন থেকে নির্বিগ্নে ক্যাম্পাসে চলাফেরা করতে পারবে। কারো কাছ থেকে এক টাকাও চাঁদা আদায় করতে দেওয়া হবে না। এ ছাত্র সংসদ আমাদের সবার এখানে সবাই আসবে বসবে কাউকে বাঁধা দেওয়া হবে হবে। আমরা সবাই মিলে ক্যাম্পাসটিকে একটি সুন্দর ক্যাম্পাস হিসাবে গড়ে তুলতে চাই।

ছাত্র সংসদ দখলে বিষয়ে সোহরাওয়ার্দী কলেজ ছাত্র দলের সাধারণ সম্পাদক রুবেল হোসেন বলেন, এটা আমরা দখলে নেইনি এখান থেকে স্বৈরাচার এবং ক্যাডার বাহিনীকে বিতাড়িত করে সাধারণ শিক্ষার্থীদের ছাত্র সংসদ সাধারণ শিক্ষার্থীদের কাছে ফিরিয়ে দিতে এসেছি। এ সংসদ সবার। এখানে দখলের কোন বিষয় না। এখানে সব সাধারণ শিক্ষার্থীরা আসবে, বসবে এবং তাদের কথা বলবে এটাইতো হবে। আমরা
সাধারণ শিক্ষার্থীদের সাথে মিলেমিশে থাকতে চাই এবং আমাদের দ্বারা বিন্দু মাত্র কোন শিক্ষার্থীর ক্ষতি হবেনা। সে যে দলেরই হোক না কেনো। আমরা সবাইকে নিয়ে সুন্দর ভাবে এই কলেজে থাকতে চাই এবং সাধারণ শিক্ষার্থীদের পাশে থাকতে চাই।

এসময় ছাত্র দলের সভাপতি জসিমউদদীন বলেন, ক্যাম্পাসে আমরা সবাইকে নিয়ে একসাথে সহবস্থান করতে চাই৷ ছাত্র সংসদ সবার আমরা চাই সবাইকে নিয়ে একসাথে বসতে। এখানে সবার আসতে পারবে, কথা বলতে পারবে সবাইকে সেই স্বাধীনতা দেওয়া হবে৷ এতদিন ক্যাম্পাস ছাত্রলীগের ক্যাডারদের হাতে রুদ্ধ ছিল আমরা সেটা উন্মুক্ত করে দিয়েছি। তাই সকল শিক্ষার্থীদের প্রতি আমাদের আহবান থাকবে আমাদের ভুল বুঝবেন না আমরা আপনাদেরই ভাই বন্ধু। আপনারা সবাই ছাত্র সংসদে আসবেন বসবেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!