শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩৮ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে গড়েয়া ইউনিয়ন পরিষদের আয়োজনে সামাজিক সাম্প্রতি সমাবেশ অনুষ্ঠিত টাঙ্গাইলের ভূঞাপুরে নৌ- পুলিশ ফাঁড়ির উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত চাঁদপুরের হাজীগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিএনপির দু’গ্রুপে ধাওয়া পাল্টায় রণক্ষেত্র বায়তুল মোকাররমে মুসল্লিদের দুপক্ষের সংঘর্ষের মধ্যেই শুক্রবার জুমার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। , আজ ছয় আঞ্চলে ঝড়ে হওয়ার আভাস আবহাওয়া অধিদপ্তরের গরমে হাঁসফাস,তাপপ্রবাহ থাকবে কতদিন পাঁচবিবির ঘোনাপাড়া সীমান্তে কাঁটাতারের বেড়া দেয়াকে কেন্দ্র করে বিএসএফ ও বিজিবির মধ্যে উত্তেজনা রংপুরে বিক্ষোভ একটি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চাই না কোটা সংস্কার আন্দোলনে নিহত রাজমিস্ত্রী নুর আলমের আন্তঃসত্ত্বা স্ত্রীসহ পরিবারটিকে সহায়তা সাভারের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া পিএসসি’র সুপারিশ থাকা সত্ত্বেও ক্যাডার পদে স্থায়ীকরণ হতে পারছেননা বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারভুক্ত চিকিৎসকরা সাভারে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর ও লুটপাটের অভিযোগ জাবিতে সাবেক ছাত্রলীগ নেতা হত্যা: ভিডিও ফুটেজে ছাত্রদলের কয়েকজন শনাক্ত পাঁচবিবিতে অসময়ে মাচায় তরমুজ ফলিয়ে খুশি চাষীরা নান্দাইলে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত-আহত পরিবারের মাঝে আর্থিক অনুদান বিতরণ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সাভার থানা যুবলীগ সভাপতি হিসেবে নজরুলকে দেখতে চায় নেতাকর্মীরা

ঢাকা জেলা প্রতিনিধি / ১৫১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪, ১১:৪৮ পূর্বাহ্ণ

 

সাভার উপজেলা শাখার যুবলীগের সাবেক ১ নং যুগ্ম আহবায়ক মোহাম্মদ নজরুল ইসলাম খানকে সাভার থানা যুবলীগের সভাপতি হিসেবে দেখতে চায় নেতাকর্মীরা। মোহাম্মদ নজরুল ইসলাম খান স্কুল জীবন থেকে স্থানীয় আওয়ামীলীগের বিভিন্ন কর্মকান্ডের সঙ্গে যুক্ত ছিলেন।

তিনি বঙ্গবন্ধুর হাতে গড়া যুবদের রাজনৈতিক সংগঠন বাংলাদেশ যুবলীগকে আরও একধাপ এগিয়ে নিতে শত শত যুবলীগ কর্মী নিয়ে উপজেলার বিভিন্ন ভালো ভালো কার্যক্রম করে যাচ্ছেন।

 

ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ও আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ সাইফুল ইসলামকে ও কেন্দ্রীয় যুবলীগের দিক নির্দেশনায় যুবলীগকে সু-সংগঠিত করতে মোহাম্মদ নজরুল ইসলাম খান অবদান অপরিসীম।

যুবলীগ নেতা মোহাম্মদ নজরুল ইসলাম খান ও তার হাতে গড়া যুবলীগ নেতাকর্মীরা, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন গুলোকে শক্তিশালী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। সততা, দক্ষতা আর চৌকষ এই তরুণ যুবলীগ নেতাকে নিয়ে যেন আলোচনার শেষ নেই।

এদিকে বিএনপি-জামাত থেকে আসা কোন নেতাকে যুবলীগের কমিটিতে দেখতে চান না তৃণমূল যুবলীগের নেতাকর্মীরা।

আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ সাইফুল ইসলাম নেতৃত্বে যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে নিজ উদ্যোগে উপজেলা জুড়ে প্রতিনিয়ত বৃক্ষরোপন, অসহায় দুস্থ ও গরীবদের মাঝে কম্বল বিতরণ, শীতবস্ত্র বিতরণ, মেধাবী অসহায় গরীব শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ ও নিজ দায়িত্ব নিয়ে লেখাপড়া খরচ বহনসহ মাদক বিরোধী বিভিন্ন কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন এই যুবলীগ নেতা।

ইতোমধ্যে যুবলীগের বিভিন্ন কর্মীর ফেসবুক স্টাটাস থেকে বিষয়টি জানা গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেখা গেছে তাকে সাভার যুবলীগের সভাপতি হিসেবে সমর্থন দিয়ে অনেকেই তার ছবিসহ পোস্ট করেছেন।

সাভার উপজেলা যুবলীগের সাবেক এই ১ নং যুগ্ম আহবায়ক বহুদিন ধরে যুবলীগের নিবেদিত প্রাণ হিসেবে কাজ করে যাচ্ছেন নিঃস্বার্থভাবে। সুদিন ও দুর্দিনে রাজপথের লড়াকু সৈনিক হিসেবেও দেখা গেছে প্রথম সারিতে। তার রাজনৈতিক ব্যক্তিগত পরিচয়- তিনি ২০১৪ সালে বাংলাদেশ আওয়ামী যুবলীগ ১নং যুগ্ম আহ্বায়ক।

এ ব্যাপারে মোহাম্মদ নজরুল ইসলাম খান জানায়, গ্রুপিং রাজনীতিতে তিনি নয়, বরং সকলের একাত্মতায় কাঁধে কাঁধ মিলে কাজ করতে চাই। রাজনীতিতে ভালো কাজের মাধ্যমে একজন বড় মাপের নেতা হয়ে বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ভ্যান গার্ড বাংলাদেশর যুবলীগকে শক্তিশালী ও বেগবান করতে সাভার থানা প্রতিটি ঘরে ঘরে উন্নয়নের আলো পৌঁছে দিতে চান। পাশাপাশি রাজনৈতিক চর্চার মাধ্যমে সাভার থানা যুবলীগকে একটি মডেল যুবলীগ হিসেবে তৈরী করবেন। কাজ করবেন বাল্য বিয়ে, যৌতুক প্রথা, মাদক ব্যবসা ও মাদক সেবনের বিরুদ্ধে।

এছাড়াও যুবলীগের নেতিবাচক ভূমিকা ও যুবলীগকে খেটে খাওয়া মানুষের বিপদের বন্ধু হিসেবেও পরিচয় করিয়ে দিতে চান সর্বত্র। যাতে প্রতিটি মা বাবা তার ঘরের ছেলে মেয়েকে লেখা পড়ার পাশাপাশি যুবলীগ করতে উৎসাহ দেয় সে নিয়েও কাজ করবেন তরুণ ও পরিশ্রমী এই যুবলীগের নেতা।

মোহাম্মদ নজরুল ইসলাম খান রাজনীতির পাশাপাশি স্বেচ্ছাসেবী বিভিন্ন সংগঠনের সাথে জড়িত থেকে কাজ করে যাচ্ছেন মানুষের জন্য, দেশের জন্য। নম্র, ভদ্র স্বভাবের এই ত্যাগী তরুণ একজন আদর্শ সৈনিক হিসেবেও বেশ পরিচিতি অর্জন করতে সক্ষম হয়েছেন তৃণমূল পর্যায়ে। তাই যুবলীগকে সক্রিয় রাখতে এমন একজন ত্যাগী নেতার প্রয়োজনবোধ করছেন নেতাকর্মীসহ তরুণ সমাজ ও সাধারণ মানুষ। ইতোমধ্যে সাভার থানা সর্বস্তরে বেশ সাড়াও ফেলেছেন এই তরুণ। মোহাম্মদ নজরুল ইসলাম খান বলেন কাজ করব জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে এবং তাঁর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে অংশ নিতে চাই আমিও। এজন্য সকলের দোয়া, সহযোগিতা ও সমর্থন চাই।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!