শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৬ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
কচুয়ার নূরুল আমিন চাঁদপুর জেলার  শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হিসেবে নির্বাচিত দাকোপে হিন্দু বৌদ্ধ খৃষ্টান কল্যান ফ্রন্ট খুলনা জেলা শাখার আয়োজনে শারদীয়া দুর্গ পুজো উদযাপন কমিটির সাথে মতবিনিময় সভা মিরসরাইয়ে ইসলামী পাঠাগারের উদ্বোধন ও কর্মী সম্মেলন নান্দাইলে মামুনুল হকের গণ সমাবেশ অনুষ্ঠিত শহিদ লেফটেন্যান্ট তানজিম হত্যার ঘটনায় জড়িত আরও একজনকে গ্রেফতার করেছে বাংলাদেশ সেনাবাহিনী বকশীগঞ্জের মুনীরা বেগম জামালপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত বিএনপি হলো ভালো মানুষের দল: খোরশেদ আলম কুড়িগ্রামে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত যদি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হয় বিএনপি ২৫০ আসন নিয়ে সরকার গঠন করবে রুমিন ফারহানা পাঁচবিবিতে ট্রেনের নিচে ঝাপ দিয়ে যুবকের আত্মহত্যা মিরসরাইয়ে খৈয়াছড়া ঝরনায় পাথরের আঘাত খেয়ে ব্যাংক কর্মকর্তা নিহত মিরসরাইয়ে ৭নং কাটাছরা ইউনিয়ন বিএনপির আলোচনা ও মত বিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে মাদক বিক্রি ও সেবনকারীদের বিরুদ্ধে প্রতিবাদ সভা চিকিৎসা সহায়তার মানবিক আবেদন মহানবীকে কটূক্তির প্রতিবাদে পাঁচবিবিতে বিক্ষোভ মিছিল
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

মোছাফ্ফাহ সাবিয়া ১২ নং বাংলাদেশী “ঢাকা ফার্ম হাউস” ভেজিটেবল এন্ড ফ্রুটস এলএলসি’র শুভ উদ্বোধন

সনজিত কুমার শীল,(আবুধাবি) সংযুক্ত আরব আমিরাত / ১৭৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ১৫ জুন, ২০২৪, ১০:০৮ অপরাহ্ণ

 

সংযুক্ত আরব আমিরাতের রাতে রাজধানী আবুধাবির মোছাফ্ফাহ সাবিয়া ১২ নাম্বার বাংলাদেশী যৌথ মালিকানাধীন ঢাকা ফার্ম হাউজ ভেজিটেবল এন্ড ফ্রুটস এলএলসি’র যাত্রা শুরু করেছেন। গতকাল ১৪ ই জুন শুক্রবার সন্ধ্যায় ফিতা কেটে প্রতিষ্ঠানটির উদ্বোধন করেন লোকাল স্পন্সর মরিয়ম আল মাজরুই। উদ্বোধনকালে উপস্থিত ছিলেন বাংলাদেশী প্রতিষ্ঠানটির যৌথ মালিকানাধীন মোহাম্মদ আলী ও শাহিনুল হক ।
এতে আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ শাহাজালাল। মাওলানা আব্দুল মালেক, সানাউল্লাহ রাজিব, শামীমুল হক, মোহাম্মদ জাকির, সাংবাদিক সনজিত কুমার শীল, বিপ্লব দাস জয়, মন্টু সরকার সহ আরো অনেকে। বাংলাদেশী প্রতিষ্ঠান “ঢাকা ফার্ম হাউস” উদ্বোধনকালে বক্তারা বলেন বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশের সাথে তাল মিলিয়ে বাংলাদেশেরাও সুনামের সাথে প্রবাসে ব্যবসা করে যাচ্ছেন। বর্তমানে প্রতিটি ব্যবসার সাথে কমবেশি বাংলাদেশিরা সম্পৃক্ত। প্রবাসের দীর্ঘ সময় ধরে থাকা বাংলাদেশি যৌথ মালিকানাধীন বিভিন্ন প্রতিষ্ঠান গড়ে উঠেছেন। প্রবাসে বাংলাদেশী শাক সবজির প্রচুর চাহিদা রয়েছে যার ফলে প্রতি মৌসুমে মৌসুমী ফল ফলাদির চাহিদা ভরপুর। আম, কাঁঠাল, জাম, লিচু সহ বাংলাদেশের সুস্বাদু ফল এবং সবজি কাকরল, পটল, কচু,কচুর লতি, লেবু সহ নানা ধরনের সবজির চাহিদা প্রবাসীদের। এই ধরনের ব্যবসা বাণিজ্য করে খুবই লাভবান হচ্ছেন প্রবাসীরা। সুস্বাস্থ্যকর এবং তরতাজা শাকসবজি ফল ফ্রুট এবং সস্তা দামে প্রবাসীদের মাঝে নিয়ে এ প্রতিষ্ঠানে যাত্রা। প্রতিষ্ঠানের স্বত্বাধিকারীরা বলেন অন্যান্য মার্কেট থেকে আমাদের ঢাকা ফার্ম হাউসে সব সময় তরতাজ শাকসবজি ও ফল ফ্রুট কম দামে পাবেন। বর্তমানে আমিরাতে বাংলাদেশী ভিসা বন্ধ থাকায় হিমশিম খেতে হচ্ছে প্রবাসী ব্যবসায়ীদের। বর্তমানে নেপাল, ইন্ডিয়া থেকে কর্মচারী এনে ব্যবসা প্রতিষ্ঠান চালিয়ে যেতে হচ্ছে। বাংলাদেশী ভিসা বন্ধ থাকায় রেমিট্যান্স প্রবাহ কমেছে এবং এতে করে নানা ধরনের সমস্যা দেখা দিয়েছে। অতিথিরা আরো বলেন আবুধাবিতে ফ্লাইটের টিকেটের দামের উর্ধগতি এবং ফ্লাইট সংকটের কারণে ঈদ এবং কোরবানির সময় প্রবাসীরা পরিবারের সাথে ঈদ করতে পারছেন না। তাই সরকারের কাছে জোর দাবি জানিয়ে বলেন টিকেটের দাম কমিয়ে এবং ফ্লাইট বাড়িয়ে প্রবাসীদের কম খরচে দেশে যাওয়ার সুযোগ করে দেওয়ার জন্য অনুরোধ জানান। পরিশেষে ব্যবসা-বাণিজ্যের প্রসার এবং বিশ্ববাসির শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!