শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৭ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
গরমে হাঁসফাস,তাপপ্রবাহ থাকবে কতদিন পাঁচবিবির ঘোনাপাড়া সীমান্তে কাঁটাতারের বেড়া দেয়াকে কেন্দ্র করে বিএসএফ ও বিজিবির মধ্যে উত্তেজনা রংপুরে বিক্ষোভ একটি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চাই না কোটা সংস্কার আন্দোলনে নিহত রাজমিস্ত্রী নুর আলমের আন্তঃসত্ত্বা স্ত্রীসহ পরিবারটিকে সহায়তা সাভারের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া পিএসসি’র সুপারিশ থাকা সত্ত্বেও ক্যাডার পদে স্থায়ীকরণ হতে পারছেননা বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারভুক্ত চিকিৎসকরা সাভারে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর ও লুটপাটের অভিযোগ জাবিতে সাবেক ছাত্রলীগ নেতা হত্যা: ভিডিও ফুটেজে ছাত্রদলের কয়েকজন শনাক্ত পাঁচবিবিতে অসময়ে মাচায় তরমুজ ফলিয়ে খুশি চাষীরা নান্দাইলে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত-আহত পরিবারের মাঝে আর্থিক অনুদান বিতরণ রংপুরে তাহির হত্যা মামলায় সাত দিনের রিমান্ডে তুষার কান্তি মন্ডল সাংবাদিকদের বিপদের বন্ধু মুহাম্মদ কাইসার হামিদ বৈষম্য বিরোধী আন্দোলনে নিহত পরিবারের সদস্যদের কর্মসংস্থান ও আহতদের চিকিৎসার ব্যবস্থা জরুরী -ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবাগত ওসি’র মতবিনিময় ম্যাজিস্ট্রেসি পাওয়ার: যেসব কাজ করতে পারবে সেনাবাহিনী
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সাভারে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর ও লুটপাটের অভিযোগ

মোঃ শান্ত খান ঢাকা জেলা প্রতিনিধি / ৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫:১৮ অপরাহ্ণ

 

 

মোঃ শান্ত খান ঢাকা জেলা প্রতিনিধি

সাভারে ব্যবসা প্রতিষ্ঠান ও গরুর খামারে হামলা চালিয়ে লুটপাট করেছে দূর্বৃত্তরা। বুধবার দিবাগত রাতে ভাকুর্তা ইউনিয়নের সোলাই মার্কেট এলাকায় এঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী আব্দুর রহমান বাদী হয়ে এঘটনায় সাভার মডেল থানা অভিযোগ দায়ের করেছেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এঘটনায় অভিযুক্তরা হলেন, ভাকুর্তা লুটেরচর এলাকার সোহেল (৩৫), ভাকুর্তার গোলাম মস্তফার ছেলে আসাদ উল্লাহ (৩৫), ও এবাদুল্লাহ (২৮), মৃত সিরাজ উদ্দিন সেরনের ছেলে মোসলেহ উদ্দিন মসু (৫০), মোসলেহ উদ্দিন মসুর ছেলে আমজাদ হোসেন (২৩), গোলাম মোস্তফার ছেলে মারুফ (৩০), ৭. রহমত আলী (৩০), সুজন (৩২), হিন্দু ভাকুর্তার জহিরুল ইসলাম গোয়াল ছেলে আমজাদ হোসেন (৩২), আলী আকবরের ছেলে জাকির হোসেন (৩২), মৃত মোসলেহ উদ্দিনের ছেলে রফিকুল ইসলাম (৪৫), মৃত লাট মিয়ার ছেলে আল ইসলাম (৩৫), মৃত নুর মোহাম্মদের ছেলে নজরুল ইসলাম (৪৫), সহ অজ্ঞাত আরো ১০০/১৫০ জনের বিরুদ্ধে।

 

অভিযোগ সূত্রে জানাযায়, ভাকুর্তা ইউনিয়নের সোলাই মার্কেট সংলগ্ন আর আর এগ্রো ফার্ম নামে একটি গরুর খামার, ইনডো ইন্টারনেট সার্ভিস নামে একটি ইন্টারনেট সংযোগ প্রতিষ্ঠান ও ভাকুর্তা মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড ব্যবসা প্রতিষ্ঠানে কিছু দিন যাবৎ উপরোক্ত বিবাদীগণ প্রতিষ্ঠানের মালিক আব্দুর রহমানকে ব্যবসায় বাঁধা প্রদানসহ বিভিন্ন ভাবে ব্যবসার ক্ষতি করার চেষ্টা ও হুমকি প্রদান করে আসছিল। তারই প্রেক্ষিতে বুধবার রাতে একটি নম্বর থেকে নিজেকে সোহেল মারুফ পরিচয় দিয়ে আব্দুর রহমানকে বিভিন্ন অশ্লীল ভাষায় গালিগালাজ করাসহ তাকে খুন জখম করার হুমকি প্রদান করে এবং ওই ব্যক্তির সাথে সমঝোতা করতে হবে বলেও জানান। তানা হলে আব্দুর রহমানকে ব্যবসা করতে দিবে না এবং তার ব্যবসা প্রতিষ্ঠান লুটপাট করাসহ আগুন দিয়ে জ্বালিয়ে দেয়ার হুমকি প্রদান করেন।

পরে গভীর রাতে অভিযুক্তরা বিভিন্ন দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে বে-আইনী জনতাবদ্ধে এসে তার অফিস ও খামারের দরজার তালা ভেঙ্গে অফিস ভাংচুর ও লুটপাট করে গরুসহ বিভিন্ন মালামাল পিক-আপ গাড়ী যোগে লুট করে নিয়ে যায়। পরে খবর পেয়ে তাৎক্ষণিক আব্দুর রহমান অফিসে এসে দেখে অফিসের তালা ভাঙ্গা ও অফিসের মালামাল ভাংচুর করে অফিসে থাকা ৩০ হাজার টাকা মুল্যের ষ্টীলের আলমিরা, ইন্টারনেট সংযোগের কাজে ব্যবহৃত ৩টি ওএসটি সার্ভার মেশিন যার মূল্য ৪ লক্ষ ৫০ হাজার টাকা, ৩ লক্ষ টাকা মূল্যের নেট ওয়ার্ক এক্সেসরিজ মূল্য ২টি আইপিএস ১লক্ষ ৯০ হাজার টাকা, ২ লক্ষ টাকার অফিসের চেয়ার, টেবিল, সোফাসহ বিভিন্ন আসবাবপত্র, ৭৫ হাজার টাকার ১টি মাইকোটেক মেশিন, ১ লক্ষ টাকার সিসিটিভি ক্যামেরা ও ডিভাইস, খামারের ৪টি ষাড় গরু যার অনুমান মূল্য ৬ লক্ষ টাকা, ২টি সিলিং ফ্যান ৭ হাজার টাকাসহ মোট ১৮ লক্ষ ৭২ হাজার টাকার মালামাল বিবাদীরা লুট করে নিয়ে যায়। এবং বিভিন্ন মালামাল ভাংচুর করে অনুমানিক আরো ৫ লক্ষ টাকার ক্ষতি করেছে। এ ছাড়াও তার অফিসের বাড়ীয় মালিক হাজী মোঃ ইয়াকুব আলী (৫৫) ও তার কর্মচারী মোঃ আনোয়ারুল ইসলাম মজিব (৩৫) ঘটনার সময় তারা বিবাদীদের বাঁধা দেয়ার চেষ্টা করলে তার লাঠি দ্বারা এলোপাথারী মারপিট করে অফিস কর্মচারীর শরীরের বিভিন্ন স্বানে জখম করাসহ হুমকি প্রদান করেছে বলেও অভিযোগে উল্লেখ করা হয়েছে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!