শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
গরমে হাঁসফাস,তাপপ্রবাহ থাকবে কতদিন পাঁচবিবির ঘোনাপাড়া সীমান্তে কাঁটাতারের বেড়া দেয়াকে কেন্দ্র করে বিএসএফ ও বিজিবির মধ্যে উত্তেজনা রংপুরে বিক্ষোভ একটি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চাই না কোটা সংস্কার আন্দোলনে নিহত রাজমিস্ত্রী নুর আলমের আন্তঃসত্ত্বা স্ত্রীসহ পরিবারটিকে সহায়তা সাভারের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া পিএসসি’র সুপারিশ থাকা সত্ত্বেও ক্যাডার পদে স্থায়ীকরণ হতে পারছেননা বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারভুক্ত চিকিৎসকরা সাভারে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর ও লুটপাটের অভিযোগ জাবিতে সাবেক ছাত্রলীগ নেতা হত্যা: ভিডিও ফুটেজে ছাত্রদলের কয়েকজন শনাক্ত পাঁচবিবিতে অসময়ে মাচায় তরমুজ ফলিয়ে খুশি চাষীরা নান্দাইলে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত-আহত পরিবারের মাঝে আর্থিক অনুদান বিতরণ রংপুরে তাহির হত্যা মামলায় সাত দিনের রিমান্ডে তুষার কান্তি মন্ডল সাংবাদিকদের বিপদের বন্ধু মুহাম্মদ কাইসার হামিদ বৈষম্য বিরোধী আন্দোলনে নিহত পরিবারের সদস্যদের কর্মসংস্থান ও আহতদের চিকিৎসার ব্যবস্থা জরুরী -ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবাগত ওসি’র মতবিনিময় ম্যাজিস্ট্রেসি পাওয়ার: যেসব কাজ করতে পারবে সেনাবাহিনী
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

দুবাই বাংলাদেশ কনস্যুলেটে পবিত্র ঈদে মিলাদুন্নবী পালিত

সাগর চন্দ্র স্বপন,সংযুক্ত আরব আমিরাত / ৩৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ৬:১২ অপরাহ্ণ

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, দুবাই ও উত্তর আমিরাতের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালন করা হয়েছে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) এ উপলক্ষ্যে কনস্যুলেটের কনফারেন্স রুমে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

কনসাল জেনারেল বি এম জামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মিলাদ ও দোয়া মাহফিলে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, দুবাই ও উত্তর আমিরাতের সব কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন।

এতে পবিত্র কোরআন ও হাদিসের আলোকে বিশ্বনবী হজরত মুহাম্মদ (দ.) এর জীবনাদর্শ নিয়ে বক্তারা আলোচনা করেন। আলোচনায় আখেরি নবী ও রাসুল হজরত মুহাম্মদ (দ.) এর জন্ম ও ওফাতের দিন ১২ই রবিউল আউয়ালের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরা হয়।

আমিরাত থেকে ফেরা প্রবাসীদের কর্মসংস্থান করে দিন
ইউনূস স্যার না থাকলে হয়তো আর দেশে আসা হতো না
আমিরাতে বাংলাদেশি দুই শ্রমিক নিহত
বক্তারা বলেন, শৈশব থেকেই তিনি তার সত্যবাদিতা, ন্যায় পরায়ণতা, বিচক্ষণতা, দয়া-ক্ষমা-সহিষ্ণুতাসহ অনুপম চারিত্রিক গুণাবলীর জন্য আরব সমাজের সবার কাছে শ্রদ্ধাভাজন হয়ে উঠেছিলেন। বিশ্ব জগতের রহমত হিসেবে মহান আল্লাহ তায়ালা রাসুল হজরত মুহাম্মদ (সা.) কে পৃথিবীতে প্রেরণ করেছিলেন। এ কারণে তাকে ‘রহমাতুল্লিল আলামিন’ বলা হয়। সারা পৃথিবীর মুসলিমদের কাছে দিনটি অত্যন্ত পবিত্র ও মহিমান্বিত।

সভাপতির বক্তব্যে কনসাল জেনারেল বি এম জামাল হোসেন বলেন, প্রিয়নবী ও রাসুল হজরত মুহাম্মদ (সা.) এর জীবন ও কর্ম সব মুসলিমের জন্য অনুকরণীয়। বিদায় হজের ভাষণে হজরত মুহাম্মদ (সা.) যে উপদেশ বাণী দিয়ে গেছেন তা মানবজাতির মুক্তিসনদ হিসেবে স্বীকৃত।

অনুষ্ঠান শেষে বাংলাদেশের সুখ-সমৃদ্ধি, মুসলিম উম্মাহর কল্যাণ কামনাসহ সমগ্র মানবজাতির কল্যাণে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!