শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩৪ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে গড়েয়া ইউনিয়ন পরিষদের আয়োজনে সামাজিক সাম্প্রতি সমাবেশ অনুষ্ঠিত টাঙ্গাইলের ভূঞাপুরে নৌ- পুলিশ ফাঁড়ির উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত চাঁদপুরের হাজীগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিএনপির দু’গ্রুপে ধাওয়া পাল্টায় রণক্ষেত্র বায়তুল মোকাররমে মুসল্লিদের দুপক্ষের সংঘর্ষের মধ্যেই শুক্রবার জুমার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। , আজ ছয় আঞ্চলে ঝড়ে হওয়ার আভাস আবহাওয়া অধিদপ্তরের গরমে হাঁসফাস,তাপপ্রবাহ থাকবে কতদিন পাঁচবিবির ঘোনাপাড়া সীমান্তে কাঁটাতারের বেড়া দেয়াকে কেন্দ্র করে বিএসএফ ও বিজিবির মধ্যে উত্তেজনা রংপুরে বিক্ষোভ একটি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চাই না কোটা সংস্কার আন্দোলনে নিহত রাজমিস্ত্রী নুর আলমের আন্তঃসত্ত্বা স্ত্রীসহ পরিবারটিকে সহায়তা সাভারের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া পিএসসি’র সুপারিশ থাকা সত্ত্বেও ক্যাডার পদে স্থায়ীকরণ হতে পারছেননা বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারভুক্ত চিকিৎসকরা সাভারে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর ও লুটপাটের অভিযোগ জাবিতে সাবেক ছাত্রলীগ নেতা হত্যা: ভিডিও ফুটেজে ছাত্রদলের কয়েকজন শনাক্ত পাঁচবিবিতে অসময়ে মাচায় তরমুজ ফলিয়ে খুশি চাষীরা নান্দাইলে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত-আহত পরিবারের মাঝে আর্থিক অনুদান বিতরণ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ঘোষিত ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচিতে কারফিউ ভেঙে ঢাকার রাজপথে লাখো মানুষ।

নিজস্ব প্রতিবেদক / ৭৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ৫ আগস্ট, ২০২৪, ৩:১৫ অপরাহ্ণ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ঘোষিত ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচিতে কারফিউ ভেঙে ঢাকার রাজপথে লাখো মানুষ।

মতিঝিল, পল্পন, ধানমন্ডি, মিরপুর, মালিবাগ, শনির আখড়া, আজিমপুরসহ বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার মানুষ শাহবাগের দিকে আসছেন। এ ছাড়া ঢাকার প্রবেশপথগুলো দিয়ে হেঁটে ঢাকায় প্রবেশ করছে হাজারো মানুষের মিছিল।

সোমবার (৫ আগস্ট) কর্মসূচিতে যোগ দিতে আসা আন্দোলনকারীরা রাজধানীর বিভিন্ন পয়েন্টে বাধাগ্রস্ত হলেও অবশেষে শাহবাগে প্রবেশ করে অবরোধ করেছেন তারা। দুপুর আড়াইটার দিকে জনসমুদ্রে পরিণত হয়েছে সাভার।

দুপুর ১টার দিকে মৎস্য ভবন এলাকার রাস্তা দিয়ে শাহবাগে প্রবেশ করেন আন্দোলনকারীরা। পরে সেনাবাহিনী তাদের বেষ্টনী দিয়ে নিরাপত্তা দেয়। পেছনে পুলিশ অবস্থান করতে থাকে। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি হয়ে হাজার হাজার আন্দোলনকারী মিছিল নিয়ে শাহবাগ অভিমুখে যাত্রা করতে থাকে।

এর আগে, সকাল ১০টার দিকে ১০০ থেকে ১৫০ জন আন্দোলনকারী শহীদ মিনারে আসলে পুলিশ গুলি, লাঠিচার্জ করে ও সাউন্ড গ্রেনেড ছুড়ে ছত্রভঙ্গ করে দিয়েছে বলে জানা গেছে।

এরপর বেলা পৌনে ১১টার দিকে আন্দোলনকারীদের উদ্দেশে চানখারপুল এলাকায় ব্যাপক গোলাবর্ষণ করে পুলিশ। এরপর ঢাকা মেডিকেলে কিছু আন্দোলনকারী ঢুকে পড়লে জরুরি বিভাগে গিয়েও হামলা চালানোর ঘটনা ঘটে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!