শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
গরমে হাঁসফাস,তাপপ্রবাহ থাকবে কতদিন পাঁচবিবির ঘোনাপাড়া সীমান্তে কাঁটাতারের বেড়া দেয়াকে কেন্দ্র করে বিএসএফ ও বিজিবির মধ্যে উত্তেজনা রংপুরে বিক্ষোভ একটি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চাই না কোটা সংস্কার আন্দোলনে নিহত রাজমিস্ত্রী নুর আলমের আন্তঃসত্ত্বা স্ত্রীসহ পরিবারটিকে সহায়তা সাভারের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া পিএসসি’র সুপারিশ থাকা সত্ত্বেও ক্যাডার পদে স্থায়ীকরণ হতে পারছেননা বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারভুক্ত চিকিৎসকরা সাভারে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর ও লুটপাটের অভিযোগ জাবিতে সাবেক ছাত্রলীগ নেতা হত্যা: ভিডিও ফুটেজে ছাত্রদলের কয়েকজন শনাক্ত পাঁচবিবিতে অসময়ে মাচায় তরমুজ ফলিয়ে খুশি চাষীরা নান্দাইলে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত-আহত পরিবারের মাঝে আর্থিক অনুদান বিতরণ রংপুরে তাহির হত্যা মামলায় সাত দিনের রিমান্ডে তুষার কান্তি মন্ডল সাংবাদিকদের বিপদের বন্ধু মুহাম্মদ কাইসার হামিদ বৈষম্য বিরোধী আন্দোলনে নিহত পরিবারের সদস্যদের কর্মসংস্থান ও আহতদের চিকিৎসার ব্যবস্থা জরুরী -ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবাগত ওসি’র মতবিনিময় ম্যাজিস্ট্রেসি পাওয়ার: যেসব কাজ করতে পারবে সেনাবাহিনী
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

নবীনগরে আবারো জোরপূর্বক সরকারি পুকুর দখল করার চেষ্টা

মোঃ জাবেদ আহমেদ জীবন নবীনগর উপজেলা ব্রাহ্মণবাড়ীয়া প্রতিনিধি / ৯৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ৪ আগস্ট, ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ণ

 

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার লাউর ফতেহপুরের আদর্শ গ্রাম (গুচ্ছ গ্রাম) এ একটি পুকুরের দখল নিয়ে গত ২৭ জুন দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ঐ সংঘর্ষে দুই পক্ষের প্রায় ১২ জন আহত হয়। এরপর স্থানীয় প্রশাসন পুকুরে দুই পক্ষকে না যেতে বারণ করেন যতদিন না বিষয় টির সমাধান হয়।

স্থানীয়রা জানান, প্রশাসন ও এমপি বলেছেন সবাইকে নিয়ে বসে একটি সমাধান করে দিবেন, এর আগে কেউ যেন পুকুর নিয়ে আর সংঘর্ষে না জরান। তবে ভূমিহীন অসহায় চল্লিশ ঘর পুকুরটিতে না গেলেও, পুকুর লিজ নেওয়া দাবীদার সাবেক ইউপি সদস্য মাহবুব মেম্বার গত সপ্তাহে তার দলবল নিয়ে পুকুরে পানি ছাড়েন ও পুকুরের পাড়ে মাটি ফেলেন, এ সময় স্থানীয়রা বাঁধা দিলে মাহবুব মেম্বার অশালীন গালাগাল করেন বলেও জানান ভূমিহীন চল্লিশটি পরিবারের সদস্যরা। তারা আরো জানান, আমরা গরীব অসহায় আমাদের সরকার পুকুর টি নিজেরা চাষ করে খাওয়ার জন্য লিজ দেই কিন্তু স্থানীয় প্রভাবশালী মাহবুব মেম্বার ও একটি মহল জোর করে আমাদের পুকুরটি দখল করে মাছ চাষ করছে। এতে আমরা বাঁধা দিলে আমাদের উপর হামলা চালায় এতে আমাদের অনেকই আহত হই, আমরা সরকারের কাছে আকুল আবেদন জানাই পুকুর টি যেন আমাদের দখল মুক্ত করে দেন।

এবিষয়ে অভিযুক্ত মাহবুব মেম্বার বলেন আমার বিরুদ্ধে গালাগালি ও প্রভাবখাটানোর বিষয়টি সত্য নয়। আমি টাকা দিয়ে পুকুর লিজ নিয়েছি। আমি পুকুরে মাছ চাষ করছি পুকুরে পানি বেশি হওয়ায় পাড় ভেঙে যেতে পারে তাই মাটি ভরাট করেছি। এবিষয়টি মাননীয় এমপি মহোদয়ও অবগত আছেন।

এব্যাপারে জানতে উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর ফরহাদ শামীম কে মোবাইলে একাদিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ না করায় বিস্তারিত জানা যায়নি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!