শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৪ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে কুসুম্বা ইউনিয়ন বিএনপির সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত পাঁচবিবিতে আর্ন্তজাতিক শান্তি দিবস উদযাপন উপলক্ষে র‍্যালী অনুষ্ঠিত সাহেবগঞ্জ ছাত্র কল্যাণ পরিষদ ও পাঠাগারের আয়োজনে কুরআন শরীফ বিতরন রংপুরে ৮৩৫টি পূজা মন্ডপে শারদীয় দূর্গা উৎসব হবে ঠাকুরগাঁওয়ে গড়েয়া ইউনিয়ন পরিষদের আয়োজনে সামাজিক সাম্প্রতি সমাবেশ অনুষ্ঠিত টাঙ্গাইলের ভূঞাপুরে নৌ- পুলিশ ফাঁড়ির উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত চাঁদপুরের হাজীগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিএনপির দু’গ্রুপে ধাওয়া পাল্টায় রণক্ষেত্র বায়তুল মোকাররমে মুসল্লিদের দুপক্ষের সংঘর্ষের মধ্যেই শুক্রবার জুমার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। , আজ ছয় আঞ্চলে ঝড়ে হওয়ার আভাস আবহাওয়া অধিদপ্তরের গরমে হাঁসফাস,তাপপ্রবাহ থাকবে কতদিন পাঁচবিবির ঘোনাপাড়া সীমান্তে কাঁটাতারের বেড়া দেয়াকে কেন্দ্র করে বিএসএফ ও বিজিবির মধ্যে উত্তেজনা রংপুরে বিক্ষোভ একটি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চাই না কোটা সংস্কার আন্দোলনে নিহত রাজমিস্ত্রী নুর আলমের আন্তঃসত্ত্বা স্ত্রীসহ পরিবারটিকে সহায়তা সাভারের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া পিএসসি’র সুপারিশ থাকা সত্ত্বেও ক্যাডার পদে স্থায়ীকরণ হতে পারছেননা বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারভুক্ত চিকিৎসকরা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

মার্চ ফর জাস্টিস’ কর্মসূচিতে আন্দোলনকারী শিক্ষার্থীদেরকে পুলিশের বাধা

অনলাইন ডেক্স: / ৯৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ৩১ জুলাই, ২০২৪, ৩:১৯ অপরাহ্ণ

মার্চ ফর জাস্টিস’ কর্মসূচিতে আন্দোলনকারী শিক্ষার্থীদেরকে পুলিশের বাধা দেওয়ার ঘটনা ঘটেছে।

বুধবার (৩১ জুলাই) পৌনে ১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল সংলগ্ন শিশু একাডেমি এলাকায় এই ঘটনাটি ঘটে।

জানা গেছে, পূর্ব ঘোষণা অনুযায়ী দুপুর সাড়ে ১২টা থেকেই আন্দোলনকারী শিক্ষার্থী ও শিক্ষকরা দোয়েল চত্বর হয়ে হাইকোর্টের দিকে মিছিল নিয়ে আসতে থাকে। এ সময় শিশু একাডেমির সামনে বেরিকেট দেয় পুলিশ। একপর্যায়ে পৌনে ১টার দিকে দুজন শিক্ষার্থীকে আটক করে প্রিজন ভ্যানে তোলে পুলিশ।

পরে আইনজীবী, শিক্ষক ও মানবাধিকার কর্মীরা পুলিশের গাড়ি আটকে আটক দুজনকে ছাড়িয়ে নেওয়ার চেষ্টা করেন। পরে আধা ঘণ্টা পর তাদেরকে ছেড়ে দেওয়া হয় বলে জানা গেছে।

এদিকে, পুলিশের বাধায় হাইকোর্ট এলাকায় ঢুকতে না পেরে আন্দোলনরত শিক্ষার্থীদেরকে প্রতিবেদন লেখা পর্যন্ত (বেলা ২টা) অবস্থান করতে দেখা যায়।

‘মার্চ ফর জাস্টিস’ সমর্থনে আইনজীবীদের বিক্ষোভ
এর আগে, গতকাল (৩০ জুলাই) আজকের এই কর্মসূচি ঘোষণা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আব্দুল কাদের বলেন, আগামীকাল (৩১ জুলাই) দেশের সকল আদালত, ক্যাম্পাস এবং রাজপথে মার্চ ফর জাস্টিস কর্মসূচি পালন করা হবে।

ঢাকায় হাইকোর্ট প্রাঙ্গণ ও জজকোর্ট প্রাঙ্গণে জমায়েত হবে। এর বাইরে প্রতিটি ক্যাম্পাস এবং রাজপথে আপনারা নিজেদের সুবিধামতো স্থান এবং সময়ে কর্মসূচি পালন করবেন।

তিনি আরও বলেন, আমরা সারাদেশের শিক্ষক, আইনজীবী, মানবাধিকার কর্মী, পেশাজীবি, শ্রমজীবী ও সকল নাগরিককে আমাদের কর্মসূচি পালনে সর্বাত্মক সহযোগিতা ও আমাদের দাবী আদায়ের সঙ্গে একাত্মতা ঘোষণা করতে বিশেষভাবে অনুরোধ করছি।

মার্চ ফর জাস্টিস কর্মসূচিতে অংশ নেওয়া ঢাকা বিশ্ববিদ্যালয় ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সঙ্গে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীরাও দুপুর ১টার দিকে যোগ দেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!