শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
টাঙ্গাইলের ভূঞাপুরে নৌ- পুলিশ ফাঁড়ির উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত চাঁদপুরের হাজীগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিএনপির দু’গ্রুপে ধাওয়া পাল্টায় রণক্ষেত্র বায়তুল মোকাররমে মুসল্লিদের দুপক্ষের সংঘর্ষের মধ্যেই শুক্রবার জুমার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। , আজ ছয় আঞ্চলে ঝড়ে হওয়ার আভাস আবহাওয়া অধিদপ্তরের গরমে হাঁসফাস,তাপপ্রবাহ থাকবে কতদিন পাঁচবিবির ঘোনাপাড়া সীমান্তে কাঁটাতারের বেড়া দেয়াকে কেন্দ্র করে বিএসএফ ও বিজিবির মধ্যে উত্তেজনা রংপুরে বিক্ষোভ একটি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চাই না কোটা সংস্কার আন্দোলনে নিহত রাজমিস্ত্রী নুর আলমের আন্তঃসত্ত্বা স্ত্রীসহ পরিবারটিকে সহায়তা সাভারের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া পিএসসি’র সুপারিশ থাকা সত্ত্বেও ক্যাডার পদে স্থায়ীকরণ হতে পারছেননা বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারভুক্ত চিকিৎসকরা সাভারে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর ও লুটপাটের অভিযোগ জাবিতে সাবেক ছাত্রলীগ নেতা হত্যা: ভিডিও ফুটেজে ছাত্রদলের কয়েকজন শনাক্ত পাঁচবিবিতে অসময়ে মাচায় তরমুজ ফলিয়ে খুশি চাষীরা নান্দাইলে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত-আহত পরিবারের মাঝে আর্থিক অনুদান বিতরণ রংপুরে তাহির হত্যা মামলায় সাত দিনের রিমান্ডে তুষার কান্তি মন্ডল
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উদযাপন

অধিকার ডেক্স / ১৩৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ১৪ জুলাই, ২০২৪, ৯:২৩ অপরাহ্ণ

সাইদ হোসেন অপু চৌধুরী-চাঁদপুর
চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান বলেন বলেছেন কোন বাবা-মা চান না তার সন্তান বিপথগামী হোক। পরিবারে একজন মাদকাসক্ত থাকলে পুরো পরিবার ধ্বংস হয়ে যায়। সমাজ তাদেরকে ভিন্ন চোখে দেখে। একটা সময় ছিলো যখন পথশিশু, ছিন্নমুল মানুষদের মধ্যে মাদকাসক্তি বেশি ছিলো। কিন্তু, বর্তমানে আমাদের শিক্ষিত শ্রেণীর মধ্যে মাদকাসক্তি সমস্যা বাড়ছে। মাদকের নেতিবাচক প্রভাব পরিবার, সমাজ, রাষ্ট্র সবখানেই লক্ষ্য করা যাচ্ছে। এজন্য প্রত্যেক স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে মাদকবিরোধী প্রচারণা বাড়াতে হবে, প্রতিরোধে জোর দিতে হবে।
রোববার (১৪ জুলাই) সকালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে
মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে মানববন্ধন, রেলি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, বর্তমান সরকার মাদক নিয়ন্ত্রণে মাদক আইন আধুনিকায়ন করেছেন। সীমান্তে নিরাপত্তা এবং আন্তর্জাতিক সহযোগিতা বৃদ্ধির জন্য বিভিন্ন দেশের সাথে চুক্তি করেছেন। তিনি মাদক বিরোধী অভিযান আরো জোরদার করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, মাদকের চিকিৎসা নিয়ে অনেকে পুনরায় মাদকে আসক্ত হচ্ছে। তাই নিজেদের পরিবার ও সমাজ থেকে তামাক, মাদক সরিয়ে নিতে পারলে সমস্যা নিরসন সহজতর হবে। সুস্থ মানবসম্পদ গড়ে তুলতে মাদক নির্মূলের বিকল্প নেই। মাদক নিয়ন্ত্রণ প্রতিরোধের মাধ্যমে সমাধান করা সম্ভব। বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী মাদকবিরোধী এবং প্রতিরোধে করছে। সমাজের বড় একটি অংশ নেশায় আসক্ত হয়ে পড়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট একরামুল সিদ্দিকীর সভাপতিত্বে ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুরের পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম পিপিএম (বার), সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ সাহাদাৎ হোসেন।

অনুষ্ঠানে আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন কর্মকর্তা, জনপ্রতিনিধি, আলেম সমাজ, সুধীমহল, শিক্ষার্থী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

ছবির ক্যাপশন: মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উদযাপন উপলক্ষে চাঁদপুর জেলা প্রশাসন মোঃ কামরুল হাসানের নেতৃত্বে একটি রেলি বের করা হয়।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!