শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
চাঁদপুরের হাজীগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিএনপির দু’গ্রুপে ধাওয়া পাল্টায় রণক্ষেত্র বায়তুল মোকাররমে মুসল্লিদের দুপক্ষের সংঘর্ষের মধ্যেই শুক্রবার জুমার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। , আজ ছয় আঞ্চলে ঝড়ে হওয়ার আভাস আবহাওয়া অধিদপ্তরের গরমে হাঁসফাস,তাপপ্রবাহ থাকবে কতদিন পাঁচবিবির ঘোনাপাড়া সীমান্তে কাঁটাতারের বেড়া দেয়াকে কেন্দ্র করে বিএসএফ ও বিজিবির মধ্যে উত্তেজনা রংপুরে বিক্ষোভ একটি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চাই না কোটা সংস্কার আন্দোলনে নিহত রাজমিস্ত্রী নুর আলমের আন্তঃসত্ত্বা স্ত্রীসহ পরিবারটিকে সহায়তা সাভারের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া পিএসসি’র সুপারিশ থাকা সত্ত্বেও ক্যাডার পদে স্থায়ীকরণ হতে পারছেননা বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারভুক্ত চিকিৎসকরা সাভারে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর ও লুটপাটের অভিযোগ জাবিতে সাবেক ছাত্রলীগ নেতা হত্যা: ভিডিও ফুটেজে ছাত্রদলের কয়েকজন শনাক্ত পাঁচবিবিতে অসময়ে মাচায় তরমুজ ফলিয়ে খুশি চাষীরা নান্দাইলে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত-আহত পরিবারের মাঝে আর্থিক অনুদান বিতরণ রংপুরে তাহির হত্যা মামলায় সাত দিনের রিমান্ডে তুষার কান্তি মন্ডল সাংবাদিকদের বিপদের বন্ধু মুহাম্মদ কাইসার হামিদ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

মাঠের নেতা মোঃ নজরুল ইসলাম খানকে সাভার থানা যুবলীগের নেতৃত্ব চান নেতা-কর্মীরা

অধিকার ডেক্স / ১৩৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪, ১:৩৪ অপরাহ্ণ

 

ঢাকা জেলা প্রতিনিধি

নতুন নেতৃত্বকে ঘিরে নানা রকম জল্পনা কল্পনা এবং আলাপ-আলোচনায় জমে উঠেছে রাজনৈতিক আড্ডায়। তবে সব ছাপিয়ে আলোচনায় প্রাধান্য পাচ্ছে, কৌতূহলী প্রশ্ন উঠেছে সাভার থানা আওয়ামী যুবলীগের সভাপতি পদে কে আসছেন? নানা কারণেই সাভার আওয়ামী যুব লীগের নেতৃত্ব গুরুত্বপূর্ণ।

দলের চেইন অব কমান্ড শক্তিশালী করে নির্বাচনমুখী দলকে প্রস্তুত করে তোলা, সাভার থানা যুবলীগের সাংগঠনিক শক্তি, উত্তাপ প্রভাব বিস্তার করে সাভার থানা প্রতিটি । ফলশ্রুতিতে এবার সাভার থানা আওয়ামী যুবলীগের সভাপতি পদে এমন একজন নেতার সন্ধান চলছে যিনি পুরো দলটিকে এক সুতোয় গাঁথবেন, ঐক্যবদ্ধ করবেন।

আর এক্ষেত্রে গোটা সাভারে দলীয় নেতা-কর্মী তো বটেই, সাধারণ নাগরিকের ভালোবাসার মায়াবি মোহনায় কল্যাণ বা সহমর্মিতার রাজনীতির সুর প্রাণে প্রাণে গেঁথে দেওয়া সাভার উপজেলা যুবলীগের সাবেক ১ নং যুগ্ন আহবায়ক মোহাম্মদ নজরুল ইসলাম খান নাম আলোচনার টেবিলে ও নানা হিসাব-নিকাশে এক নম্বরে ঠাঁই করে নিয়েছে। তিনি কর্মীদের মনের ভাষা বোঝেন।

তাঁর কথায় কর্মীরা উৎসাহিত ও উদ্বুদ্ধ হয়ে কাজ করে জীবন ঝুঁকি নিয়ে। পিতা মুজিবের আদর্শ আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার অকৃত্রিম স্নেহেই তাঁর পথচলার শক্তি, অনুপ্রেরণা। সাভার বাসিন্দাদের জন্য নিজের প্রতিদিনের প্রতিটি ক্ষণকে বিলিয়ে দেওয়াই যেন তাঁর পণ!

এবারের তাকে ঘিরে দলীয় নেতা-কর্মীদের উর্ধ্বমুখী প্রত্যাশার পারদকে নতুন মাত্রায় উন্নীত করতে আধুনিক সাভারে মোহাম্মদ নজরুল ইসলাম খান কাউন্সিলে সাভার থানা আওয়ামী যুবলীগের সভাপতি পদে প্রার্থী হয়েছেন। বিশ্লেষকরা বলছেন, মোঃ নজরুল ইসলাম খান সভাপতির দায়িত্ব পেলে তিনি হবেন একজন ফুলটাইম সভাপতি।

মহান মুক্তিযুদ্ধের সুমহান চেতনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৎ ও যোগ্য নেতৃত্বের ছায়াতলে ইস্পাতকঠিন দৃঢ় মনোভাব নিয়েই এগিয়ে গেছেন সাভার উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সাবেক ১ নং যুগ্ন আহবায়ক । সাভার থানা আওয়ামী যুবলীগের ইউনিয়নের, ওয়ার্ড পর্যায়ের নেতা-কর্মীসহ আওয়ামী লীগের অঙ্গ-সহযোগী ও ভাতৃপ্রতীম সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদেরও হৃদয়ের মঞ্জিলে তিনি নিয়েছেন ঠাঁই।

সাভার পৌর ৭ নং ওয়ার্ডের যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ সেলিম রেজা রাজা,সাভার পৌর ৬ নং ওয়ার্ডের যুবলীগের সভাপতি মোঃ ইমাম হাসান সুমন, সাভার থানা তাঁতী লীগের সভাপতি মোঃ আবু সাঈদ, সাভার থানা তাঁতী লীগের সিনিয়র সহ-সভাপতি শান সরকার, সাভার থানা তাঁতী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান খান সজিব,ছাত্রলীগ স্বেচ্ছাসেবকলীগসহ বিভিন্ন অঙ্গ সহযোগী ও ভাতৃপ্রতীম সংগঠনের অধিকাংশ নেতা-কর্মীরা মোহাম্মদ নজরুল ইসলাম খানকে আসন্ন কাউন্সিলে সাভার থানা আওয়ামী যুবলীগের সভাপতি প্রত্যাশা করে সামাজিক যোগাযোগ মাধ্যম, পোস্টার ও বিলবোর্ডে নিজেদের সমর্থনের কথা জানিয়ে ব্যাপক প্রচারণা অব্যাহত রেখেছেন।

বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা বলছেন, সবার উপজেলা আওয়াম ও যুবলীগের সাবেক ১ নং যুগ্ন আহবায়ক মোঃ নজরুল ইসলাম খান সব সময় মূল সংগঠনসহ সকল অঙ্গ-সহযোগী ও ভাতৃপ্রতীম সংগঠনকে সুসংগঠিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন। তিনি আরও গুরুত্বপূর্ণ দায়িত্ব পেলে সাংগঠনিক কর্মকান্ড আরও বেগবান হওয়ার পাশাপাশি দলীয় নেতা-কর্মীরা উজ্জীবিত হবেন।

সাভার পৌর ৭ নং ওয়ার্ডের যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ সেলিম রেজা রাজা বলেন, ‘আওয়ামী যুবলীগ এখন একটি বিশাল রাজনৈতিক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। অনেক নেতাকর্মী তাদের নানা রকম চাহিদা এবং বিভিন্ন রকম ইস্যু রয়েছে। এ কারণে এই জায়গাটিতে সাবেক যুবলীগ নেতা মোঃ নজরুল ইসলাম খান মতো নেতাকে সময়ের সুতীব্র প্রয়োজন। সাংগঠনিক তৎপরতার দিকেও সার্বক্ষণিক নজর রাখার মতো বিশাল মানসিকতা ও সামর্থ্য রয়েছে তাঁর। হৃদয়ের ঐকতানে ক্লান্তিহীন স্বপ্ন-অভিযাত্রী যোদ্ধা সাবেক যুবলীগ নেতায় হিসেবেও যেমন সেরা তেমনি আবার ও সাভার থানা আওয়ামী যুবলীগ সভাপতি হিসেবে ‘বেস্ট অব দ্য বেস্ট’।’

রাজনৈতিক জীবনের বাঁকে বাঁকে মোহাম্মদ নজরুল ইসলাম খান প্রমাণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বিশ্বস্ত ও আদর্শের প্রতি অনুগত থাকলে একজন জননন্দিত রাজনীতিক হিসেবে নিজেকে স্বমহিমায় উদ্ভাসিত করা যায়, অমিত দৃঢ়তায় উচ্চারণ করেন সাভার থানা তাঁতী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান খান সজিব।

তিনি বলেন, ‘নিজের কর্ম ও কৃতিত্বে মোহাম্মদ নজরুল ইসলাম খান আওয়ামী যুবলীগকে সাধারণ মানুষের হৃদয়ে নিয়ে গেছেন। সাভার থানা আওয়ামী যুবলীগের একজন সার্বক্ষণিক নেতার যে অভাব অনুভব করছিলেন নেতা-কর্মীরা। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি সাংগঠনিক ‘ম্যাজিক ম্যান’ ইকরামুল হক টিটু নিজের নেতৃত্বের দৃঢ়তা ও বলিষ্ঠতায় নতুন উচ্চতায় পৌঁছতে সক্ষম হবে সাভার থানা আওয়ামী যুবলীগ।’

 

নিভৃতে কাজ করে চলা এই কর্মবীর সাহসী যুবলীগ নেতা মোহাম্মদ নজরুল ইসলাম খান বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশ্নে আপোসহীন, উচ্চকন্ঠ। তিনি প্রগাঢ় স্নেহ পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার। করোনা সঙ্কটের সময় একটি ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর আগ্রহেই কথা বলেছিলেন সাভার উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক ১ নং যুগ্ম আহবায়ক । সাভার জুড়ে পরিস্কার-পরিচ্ছন্নতার নাতিদীর্ঘ উপস্থাপন করেছিলেন। প্রধানমন্ত্রী মুগ্ধ হয়েছিলেন কর্মমুখর এই সাভারে সেবকের সম্মোহনী বক্তব্যে।

 

সাভারের তরুণ রাজনীতিকদের মধ্যে মোহাম্মদ নজরুল ইসলাম খান সততা ও আদর্শবাদের এক প্রতিকৃতি’ এমনটিই মনে করেন সাভারে আন্দোলনের সাধারণ সম্পাদক প্রকৌশলী নুরুল আমিন কালাম। তিনি বলেন, মোঃ নজরুল ইসলাম খান সার্বজনীন একজন রাজনীতির প্রতিকৃতি। সরকারের উন্নয়ন-সফলতা সাধারণের দুয়ারে পৌঁছে দিতে নিরলস সাভার থানা আওয়ামী যুবলীগের নেতৃত্বে এলে একজন ফুলটাইম রাজনীতিককে পাবে সাভার থানা আওয়ামী যুবলীগ।’

সাভারের ছাত্রলীগের কর্মীরা বলেন, ‘সাবেক যুবলীগ নেতা মোঃ নজরুল ইসলাম খান সবচেয়ে বড় শক্তি তৃণমূল। শক্তিশালী, জনবান্ধব ও জনগণের নেতা হিসেবে তিনি টিকে রয়েছেন। তিনি আওয়ামী যুবল


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!