শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫৩ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে গড়েয়া ইউনিয়ন পরিষদের আয়োজনে সামাজিক সাম্প্রতি সমাবেশ অনুষ্ঠিত টাঙ্গাইলের ভূঞাপুরে নৌ- পুলিশ ফাঁড়ির উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত চাঁদপুরের হাজীগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিএনপির দু’গ্রুপে ধাওয়া পাল্টায় রণক্ষেত্র বায়তুল মোকাররমে মুসল্লিদের দুপক্ষের সংঘর্ষের মধ্যেই শুক্রবার জুমার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। , আজ ছয় আঞ্চলে ঝড়ে হওয়ার আভাস আবহাওয়া অধিদপ্তরের গরমে হাঁসফাস,তাপপ্রবাহ থাকবে কতদিন পাঁচবিবির ঘোনাপাড়া সীমান্তে কাঁটাতারের বেড়া দেয়াকে কেন্দ্র করে বিএসএফ ও বিজিবির মধ্যে উত্তেজনা রংপুরে বিক্ষোভ একটি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চাই না কোটা সংস্কার আন্দোলনে নিহত রাজমিস্ত্রী নুর আলমের আন্তঃসত্ত্বা স্ত্রীসহ পরিবারটিকে সহায়তা সাভারের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া পিএসসি’র সুপারিশ থাকা সত্ত্বেও ক্যাডার পদে স্থায়ীকরণ হতে পারছেননা বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারভুক্ত চিকিৎসকরা সাভারে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর ও লুটপাটের অভিযোগ জাবিতে সাবেক ছাত্রলীগ নেতা হত্যা: ভিডিও ফুটেজে ছাত্রদলের কয়েকজন শনাক্ত পাঁচবিবিতে অসময়ে মাচায় তরমুজ ফলিয়ে খুশি চাষীরা নান্দাইলে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত-আহত পরিবারের মাঝে আর্থিক অনুদান বিতরণ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

নবীনগরে চলাচলের রাস্তা দখলমুক্ত করতে ইউএনও’র কাছে এলাকাবাসীর আবেদন

অধিকার ডেক্স / ১৩৮ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪, ৫:০৪ অপরাহ্ণ

 

মোঃ জাবেদ আহমেদ জীবন নবীনগর উপজেলা ব্রাহ্মণবাড়ীয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর এলাকার ভোলাচং দাশ পাড়ায় জনস্বার্থে চলাচলের রাস্তা দখলমুক্ত করতে ইউএনও’র কাছে লিখিত আবেদন করেছেন এলাকাবাসী। গতকাল (১০/৭) বুধবার বিকালে এলাকাবাসীর পক্ষে কয়েকজন ভুক্তভোগী উপজেলা নির্বাহী অফিসার তানভীর ফরহাদ শামীম এর কাছে জনসাধারণের চলাচলের সুবিধার্থে রাস্তাটি দখলমুক্ত করতে ওই আবেদন জমা দেন। আবেদনে উল্লেখ করা হয়, জনস্বার্থে চলাচলের সুবিধার্থে স্থানীয় বাসিন্দা জনহিতৈষী স্বর্গীয় বিমল চক্রবর্তী রাস্তাটি দান করেছিলেন।
আবেদনে আরো বলা হয়, পৌরসভার ৮ নং ওয়ার্ডের ভোলাচং দাশ পাড়ার লোকজনের  চলাচলের একমাত্র অতীব জনগুরুত্বপূর্ণ রাস্তাটি সম্প্রতি জোরপূর্বক দখল করে ঘর নির্মাণ করেছে গ্রামের বাসিন্দা প্রান্তোষ দাশ ও রঞ্জিত দাশ।
অপরদিকে পাড়ার জনৈক দুলাল দাশের পরিবারের লোকজন গত ৪ দিন আগে রাতের আধারে টিনের বেড়া দিয়ে রাস্তাটি পুরোপুরি বন্ধ করে দেয়। ফলে স্থানীয় লোকজন এখন রাস্তাটি ব্যবহার করতে না পেরে এক অবর্ণনীয় দূর্ভোগ পোহাচ্ছেন। অর্থাৎ রাস্তাটি বন্ধ করে দেয়ায় পাড়ার লোকজন হাটবাজারে যাতায়াতসহ বাচ্চাদের স্কুলে পর্যন্ত পাঠাতে পারছেনা।
ফলে দীর্ঘ ২ যুগেরও বেশি সময় ধরে জনসাধারণের ব্যবহৃত এই রাস্তাটি বন্ধ করে দেয়ায় আমরা গ্রামের বেশ কয়েকটি পরিবার অনেকটা অবরুদ্ধ হয়ে পড়েছি।
এমতাবস্থায় রাস্তাটি একেবারেই বন্ধ করে দেওয়ায় কোনো প্রকার দুর্যোগ কিংবা দুর্ঘটনা ঘটলে, কিংবা কেউ অসুস্থ হয়ে পড়লেও কোন প্রকার অ্যাম্বুলেন্স বা ফায়ার সার্ভিসের গাড়ি অথবা কোন চিকিৎসক, উদ্ধারকর্মী আর যাতায়াত করতে পারবেন না। এমনকি মানুষের মৃত্যু হলেও, রাস্তার অভাবে লাশ আর বের করা যাবে না।

এই বিষয়ে নবীনগর উপজেলা নির্বাহী অফিসার তানভীর ফরহাদ শামীম বলেন, জনসাধারণের চলাচলে বাধা সৃষ্টি করা অমানবিক কাজ। যারাই রাস্তা বন্ধ করে এই বাধা সৃষ্টি করেছে আমি খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করবো।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!