শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
মিরসরাইয়ে খৈয়াছড়া ঝরনায় পাথরের আঘাত খেয়ে ব্যাংক কর্মকর্তা নিহত মিরসরাইয়ে ৭নং কাটাছরা ইউনিয়ন বিএনপির আলোচনা ও মত বিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে মাদক বিক্রি ও সেবনকারীদের বিরুদ্ধে প্রতিবাদ সভা চিকিৎসা সহায়তার মানবিক আবেদন মহানবীকে কটূক্তির প্রতিবাদে পাঁচবিবিতে বিক্ষোভ মিছিল পাঁচবিবির মালিদহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ ইউনিয়ন আওয়ামী লীগ নেতার উপর হামলা ও বাড়িঘরে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। ভারতে মহানবী (সা:)কে কর্টুক্তির প্রতিবাদে নান্দাইলে বিক্ষোভ মিছিল পাঁচবিবিতে ধর্মীয় নেতৃবৃন্দের অংশগ্রহনে উদ্বুদ্ধকরণ সভা ছাগলনাইয়ায় অন্তবর্তীকালীন সরকারকে অভিনন্দন জানিয়েছেন বিএসএনএফ কুলিয়ারচরে দুর্গাপুজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত বিরামপুর থানা’র নবাগত ওসি মোহাম্মদ মমতাজুল হক কুড়িগ্রামে পলিথিন উৎপাদন ও ব্যবহার ও বাজারজাত করণ বন্ধে মতবিনিময় সভা অনুষ্ঠিত কুড়িগ্রাম সদর উপজেলার ইউএনও শহীদ নুর আলমের ভূমিষ্ঠ সন্তানকে  খাদ্য সামগ্রী উপহার দিলেন পাঁচবিবিতে আওলাই ইউনিয়ন বিএনপির সম্প্রীতি সভা অনুষ্ঠিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কচুয়ায় সংখ্যালগু পরিবারের সম্পত্তি দখলের অভিযোগ

কচুয়া(চাঁদপুর)প্রতিনিধি / ১৪৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ৬ জুলাই, ২০২৪, ৫:১২ অপরাহ্ণ

 

কচুয়া পৌরসভার কড়ইয়া গ্রামে সংখ্যালগু পরিবারের বসত বাড়ি ও সম্পত্তি দখলের অভিযোগ উঠেছে।
পৌরসভার ৪নং ওয়ার্ডের বর্ধন বাড়ির ভুক্তভোগী স্বপন বর্ধন জানান, আমার কড়ইয়া মৌজার ৮৫নং খতিয়ানের ৮৮৫ দাগে ১০.৫ শতাংশ ও সাবেক ৪৯০,৪৯২ ও ৪৯৩ দাগে ১০.২৫ শতাংশ সম্পত্তি পাশ্ববর্তী বাড়ির আব্দুল খালেক ও আব্দুল মালেকগং কোন প্রকার দলিল ছাড়াই বিএস রেকর্ড করে নেয়। সঠিকভাবে সম্পত্তির নামজারি ও জমা খারিজ করারদ জন্য আমি বাদী হয়ে মৃত আব্দুল খালেকের ছেলে আব্দুল কাইয়ুম,মৃত মালেকের ছেলে জুয়েলসহ ১৩জনকে বিবাদী করে চাঁদপুরের বিজ্ঞ কচুয়া সহকারি জজ আদালতে একটি দেওয়ানী মামলা দায়ের করি। যাহার মামলার নং ২১৪/২০২৩,তারিখ ০৩/০৯/২০২৩ ইং। মামলাটি আদালতে চলমান।
তিনি আরো জানান,শনিবার আব্দুল মালেক ও আব্দুল খালেকের ওয়ারিশ জুয়েল হোসেন,ইয়াহিয়া তাদের কাদলা ইউনিয়নের দেবিপুর গ্রামের সম্পর্কীয় মামা ইয়াছিন সহ দলবল নিয়ে আমাদের সম্পত্তিতে জোরপূর্বক দখলের চেষ্টা চালায়। এতে আমি আমার ছেলে জয়ন্ত বর্ধনসহ বাধা দিতে গেলে তারা দলবদ্ধ হয়ে আমাদেরকে গালমন্দ করে মারধর করার জন্য এগিয়ে আসে ও প্রাণনাশের হুমকি এবং মেরে লাশ ঘুম করার লাশ হুমকি প্রদান করে। তারা আমাদেরকে দেশ থেকে বিতারিত করার জন্য ¯’স্থানীয় প্রভাবশালী মহল ও বহিরাগত লোকজনকে ভাড়া করে আমাদেরকে বিভিন্নভাবে চাপ প্রয়োগ করে আসছে। বর্তমানে আমি পরিবার পরিজন নিয়ে নিরপত্তাহীনতায় মধ্যে বসবাস করছি।তারা যে কোন সময় বড় ধরনের দুর্ঘনা ঘটাতে পারে।এ ব্যাপারে স্বপন বর্ধন শনিবার খালেকের ছেলে ইয়াহিয়া,জুয়েল ,মালেকের ছেলে জিয়াউর রহমান ,মুসাসহ অজ্ঞাত ৮/১০জনকে বিবাদী করে কচুয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
এমতাবস্থায় আমি প্রশাসন ও আইন প্রয়োগকারী সং¯স্থার কাছে ন্যায় বিচার আশা করছি।
বিবাদী জুয়েল হোসেন জানান,স্বপন বর্ধনের মা মায়া রানী বর্ধন আমাদের নিকট ১৮ শতক সম্পত্তি বিক্রি করেছে। তবে সম্পত্তির সাফকাবলা রেজিষ্ট্রি হয় নাই।

ছবি: কচুয়ায় সংখ্যালগু স্বপন বর্ধনের বাড়িতে জোরপূর্বক ঘর নির্মানের একাংশ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!