বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ১০:০৯ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
সানজিদ এর পরিচালনায় মাছরাঙা টিভিতে ‘প্রতিচ্ছবি’ ঠাকুরগাঁওয়ের সেই নবজাতক শিশুটির ঠাঁই হলো ১ নিঃসন্তান দম্পতির ঘরে ঠাকুরগাঁওয়ের ভূয়া নিয়োগের অভিযোগে প্রাথমিক শিক্ষা অফিসার ও ৬ শিক্ষকের বিরুদ্ধে আদালতে মামলা রংপুরের মিঠাপুকুরে সেপটিক ট্যাংকে পড়ে মা-ছেলেসহ ৩ জনের মৃত্যু কুড়িগ্রামে শেখ মুজিবুর রহমান আন্ত:কলেজ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত মতলব উত্তরে ফেসবুক পোস্টকে কেন্দ্র করে চার পরিবার সমাজচ্যুত সোনারগাঁয়ে ঝাউচর এলাকায় এক বাড়ির কক্ষ থেকে রক্তাক্ত মৃত শিশু উদ্ধার, আহত মা হাসপাতালে ভর্তি চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিলেন নজরুল ইসলাম লিচু দাকোপে সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন অনুষ্ঠিত কুড়িগ্রামে বন্যা পরিস্থিতির অবনতি  ব্রহ্মপুত্রের ৩টি পয়েন্টে পানি বিপদসীমার ওপর পাঁচবিবিতে বণিক সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনে মনোনয়ন পত্র বিক্রি শুরু সীতাকুণ্ডে গাছের সাথে আটকে গিয়ে বেঁচে গেলেন বাসের অর্ধশত যাত্রী ফেনীতে পায়রা ইয়ুথ সোসাইটির উদ্যোগে মাসব্যাপি গাছের চারা বিতরণ বিরামপুরে নবাগত এসিল্যান্ডের যোগদান রাজারহাটের বিদ্যানন্দ ভূমি অফিস যেন ঘুষ আর অনিয়মের আখড়া
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

শহরকে সুন্দর ও পরিচ্ছন্ন করতে হলে বর্জ্য ব্যবস্থাপনার প্রতি গুরুত্ব দিতে হবে-তালুকদার আব্দুল খালেক

স্বপন কুমার রায় খুলনা ব্যুরো প্রধান / ১৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪, ১১:০০ অপরাহ্ণ

নগরভিত্তিক গৃহস্থালী পর্যায়ে কঠিন বর্জ্যরে নিরাপদ ব্যবস্থাপনা বিষয়ক আচরণ পরিবর্তন যোগাযোগ (বিসিসি) কৌশল প্রণয়ন ও কার্যক্রম পরিকল্পনা বিষয়ে দুই দিনব্যাপী কর্মশালার উদ্বোধন অনুষ্ঠান আজ (মঙ্গলবার) খুলনা সিএসএস আভা সেন্টারে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।
প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন, শহরকে সুন্দর ও পরিচ্ছন্ন করতে হলে বর্জ্য ব্যবস্থাপনার প্রতি গুরুত্ব দিতে হবে। সঠিক বর্জ্য ব্যবস্থাপনায় নিজের দায়িত্ব নিজেই পালন করতে হবে। পরিস্কার-পরিচ্ছন্নতার বিষয়ে প্রচার-প্রচারণা বাড়াতে হবে এবং সবাইকে সচেতন করতে হবে। তিনি বলেন, গ্রিণ ও ক্লিন এবং স্মার্ট নগরী গড়তে সকল দপ্তরকে সমন্বিতভাবে কাজ করতে হবে। শহর পরিচ্ছন্ন থাকলে নতুন প্রজন্ম সুন্দর এবং স্বাস্থ্যকর পরিবেশে বসবাস করতে পারবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনা নগরীর পানি নিষ্কাশনের জন্য আটশত কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। এসকল প্রকল্প বাস্তবায়িত হলে খুলনা শহর একটি আধুনিক ও পরিচ্ছন্ন শহরে পরিণত হবে। নির্দিষ্ট স্থানে ময়লা ফেলার জন্য মেয়র নগরবাসীর প্রতি অনুরোধ জানান।
কর্মশালায় বিশেষ অতিথির বক্তৃতা করেন কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলাম, খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল্লাহ পি.ইঞ্জ, কেসিসির বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি মোঃ হাফিজুর রহমান, নারী ও শিশু বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মাজেদা খাতুন ও কেসিসি’র সচিব (অতিরিক্ত দায়িত্ব) সানজিদা বেগম। কেসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ স্বপন কুমার হালদারের সভাপতিত্বে এতে স্বাগত বক্তৃতা করেন চীফ প্ল্যানিং অফিসার আবির-উল-জব্বার। কর্মশালায় প্রবন্ধ উপস্থাপন করেন কণিকা কনসাল্টিং সার্ভিসেস লিঃ এর টিম লিডার মোঃ আবুল কাসেম।
কর্মশালায় বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর, কেসিসির কর্মকর্তা ও সরকারি-বেরসকারি দপ্তরের কর্মকর্তারা অংশ নেন। কণিকা কনসাল্টিং সার্ভিসেস লিঃ এই অনুষ্ঠানের আয়োজন করে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!