রবিবার, ৩০ জুন ২০২৪, ০১:১৯ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে অন্য উপজেলা থেকে আত্মীয়-স্বজনদের টাকা আত্মসাৎ,কর্মকর্তা বিরুদ্ধে অভিযোগ লক্ষ্মীপুরে প্রেমিকের গোপনাঙ্গ কেটে দিল প্রবাসীর স্ত্রী রুবিনা এইচএসসি পরীক্ষার্থীদের জন্য ম্যানেজিং ডিরেক্টর মোঃ রুবেল হোসাইন এর শুভ কামনা বাংলাদেশ জাতীয় হিন্দু সংহতির আত্মপ্রকাশ সভাপতি রতন রায় চৌধুরী সম্পাদক মিন্টু দে। রাজারহাটে নবনির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যানের মতবিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবি প্রেসক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত এইচ এসসি পরীক্ষা শুরু আগামীকাল মানতে হবে যে সব নির্দেশনা সীতাকুণ্ডে স্টার লাইন পরিবহনের বাস উল্টে নিহত ১,আহত ১৪ একঘরে পরিবারের সাথে কথা বললেই জরিমানা পাঁচ হাজার পূবাইল কমিউনিটি ক্লাবের উদ্যোগে পুরস্কার বিতরণ ও বৃক্ষরোপন কালিহাতীতে বঙ্গবন্ধু অনূর্ধ্ব ১৭ জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন। পাঁচবিবিতে রাইগ্রাম প্রিমিয়ার ক্রিকেট লীগের উদ্বোধন।। দুবাই কনসার্টে গাইলেন বাংলাদেশ-ভারতের শিল্পীরা সীতাকুণ্ডে নিখোঁজের তিনদিন পর শিশুর লাশ উদ্ধার নান্দাইলে রানা হত্যা মামলার আসামীদের গ্রেফতার ও ফাঁসির দাবীতে মানববন্ধন
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কুড়িগ্রামে মোবাইল কোর্টের অভিযানে ৫ পরিবহনকে জরিমানা ও ৯টি হাইড্রোলিক হর্ন জব্দ

মোঃ হামিদুল ইসলাম কুড়িগ্রাম জেলা প্রতিনিধি, / ২৮ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪, ৯:৫৩ অপরাহ্ণ

মানব দেহ ও পরিবেশের জন্য ক্ষতিকর মানমাত্রার অতিরিক্ত শব্দ উৎপন্নকারী নিষিদ্ধ হাইড্রলিক হর্ণ ব্যবহার করায় কুড়িগ্রামে পাঁচ পরিবহনের বিরুদ্ধে জরিমানা ধার্য ও আদায় করা হয় এবং নয়টি হাইড্রোলিক হর্ণ জব্দ করা হয়।

বৃহস্পতিবার (২৭ জুন) উপজেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর কুড়িগ্রামের যৌথ উদ্যোগে কুড়িগ্রাম সদরের ত্রিমোহনী বাজার সংলগ্ন কুড়িগ্রাম – রংপুর মহাসড়কে যানবাহনে অনুমোদিত শব্দের মানমাত্রা অতিক্রমকারী নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের বিরুদ্ধে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

এসময়ে শব্দদূষণ (নিয়ন্ত্রণ) বিধিমালা, ২০০৬ এর ৮ (১) ধারা ভঙ্গের অপরাধে ৩ টি বাস ও ২ টি ট্রাকের ড্রাইভারকে পৃথকভাবে মোট ২ হাজার ৫ শত টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় এবং একইসাথে মোট ৯ টি হাইড্রোলিক হর্ণ জব্দ করা হয়।

ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব প্রদান করেন কুড়িগ্রাম সদর উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলাম। ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে জেলা পুলিশের একটি চৌকস দল আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে সহযোগিতা করেন।

কুড়িগ্রাম পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক রেজাউল করিম বলেন, শব্দ দূষণ নিয়ন্ত্রণে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!