শনিবার, ২৯ জুন ২০২৪, ০৮:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
একঘরে পরিবারের সাথে কথা বললেই জরিমানা পাঁচ হাজার পূবাইল কমিউনিটি ক্লাবের উদ্যোগে পুরস্কার বিতরণ ও বৃক্ষরোপন কালিহাতীতে বঙ্গবন্ধু অনূর্ধ্ব ১৭ জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন। পাঁচবিবিতে রাইগ্রাম প্রিমিয়ার ক্রিকেট লীগের উদ্বোধন।। দুবাই কনসার্টে গাইলেন বাংলাদেশ-ভারতের শিল্পীরা সীতাকুণ্ডে নিখোঁজের তিনদিন পর শিশুর লাশ উদ্ধার নান্দাইলে রানা হত্যা মামলার আসামীদের গ্রেফতার ও ফাঁসির দাবীতে মানববন্ধন নবীনগরে সরকারি পুকুর কে কেন্দ্র করে সংঘর্ষে আহত ১২ আটক ৬ পাঁচবিবিতে ৫০ পিচ বুপ্রেনরফিন ইঞ্জেকশন সহ গ্রেফতার-১ সাপ দেখলে বা সাপে কাটা পরবর্তী করণীয় নিয়ে সীতাকুণ্ডে মাসব্যাপী প্রশিক্ষণ কর্মশালা বিভাগীয় শ্রেষ্ঠত্ব অর্জনের পর সারা বাংলাদেশে ৩য় স্থান স্বর্ন পদক অর্জন করলো শ্রীনগরের রিচি খুলনার দাকপে নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের দায়িত্ব গ্রহণ মতলব দক্ষিনে যুব ঐক্য পরিষদের কমিটি গঠন আহবায়ক সমির ভট্রাচার্য্য, সদস্য সচিব চন্দন বিশ্বাষ কুড়িগ্রামে মোবাইল কোর্টের অভিযানে ৫ পরিবহনকে জরিমানা ও ৯টি হাইড্রোলিক হর্ন জব্দ পাঁচবিবিতে কৃষি প্রযুক্তি মেলার শুভ উদ্বোধন
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

মুন্সীগঞ্জ জেলা প্রশাসনের বৃক্ষরোপণ কর্মসূচিতে জাপানি নাগরিক মিস মাকি সানোর অংশগ্রহণ

ফরহাদ হোসেন জনি,মুন্সীগঞ্জ প্রতিনিধি / ৩৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ২৬ জুন, ২০২৪, ১০:০৩ অপরাহ্ণ

মুন্সীগঞ্জ জেলা প্রশাসনের বৃক্ষরোপণ কর্মসূচিতে জাপানি নাগরিক মিস মাকি সানোর অংশগ্রহণ

মুন্সীগঞ্জে পুরনো ইতিহাস এবং এই অঞ্চলের ঐতিহ্য দেখা ও জানার লক্ষ্যে আসা জাপানি নাগরিক মিস মাকি সানো। জেলা প্রশাসন মুন্সীগঞ্জের বিশেষ উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি তাকে আকৃষ্ট করে এবং তিনি সেই বৃক্ষ রোপন কর্ম সূচি তে অংশগ্রহণ করেন।

বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আয়ুষ্কালের সংখ্যার সমান (২০২৪০ টি করে) বৃক্ষের চারা রোপণ ও বিতরণের কর্মসূচিকে তিনি সাধুবাদ জানান।জাতির পিতার আয়ুষ্কালের সংখ্যার সমান(২০২৪০ টি করে) বৃক্ষের চারা রোপণ ও বিতরণের কর্মসূচিকে তিনি সাধুবাদ জানান।

এসময় তিনি বলেন- বঙ্গবন্ধু ছিলেন সিংহ হৃদয়ের অধিকারী,১৯৭৩ সালে বঙ্গবন্ধুর জাপান সফরের সময় হতে  বাংলাদেশকে ‘জাপানের-পরম বন্ধু’ হিসেবে অভিহিত করা হয়। জাপান সফরকালে  তাঁর সঙ্গে ছিলেন তাঁর ১৬ বছর বয়সী কন্যা শেখ রেহানা ও কনিষ্ঠ পুত্র শেখ রাসেল। জাপান পৌঁছানোর দিন শেখ রাসেলের বয়স ১০ বছর পূর্ণ হয়। সেই সফরে জাপানের জনগণ বাংলাদেশের স্বাধীনতার অপরিহার্যতাকে প্রবলভাবে সমর্থন করেন। বঙ্গবন্ধুর ওই সফরের পর অনেক জাপানিই বাংলাদেশকে চিনতে শুরু করে।

১৯৭৩ সালের অক্টোবরে জাপানে বাংলাদেশ থেকে বঙ্গবন্ধুর নেতৃত্বে শীর্ষ পর্যায়ের প্রথম সফরের সময় বাংলাদেশ জাপান দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারের ক্ষেত্রে অবিসংবাদিত সুযোগ সৃষ্টি হয়।

জেলা প্রশাসন মুন্সীগঞ্জ মূলত- “ জাতির পিতা
আয়ু পেয়েছিলেন-২০হাজার২শত৪০ দিন,এ সংখ্যার সাতগুণ বৃক্ষের ফুলে-ফলে মুন্সীগঞ্জ হবে রঙিন ” স্লোগানকে সামনে রেখে জেলা প্রশাসন ও ৬টি উপজেলা প্রশাসন- মোট৭ টি প্রতিষ্ঠান ৫ই জুন বিশ্ব পরিবেশ দিবস থেকে শুরু করে ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস পর্যন্ত প্রতিটি প্রতিষ্ঠান মিলে এ সময়ের মধ্যে মোট ১,৪১,৬৮০ টি বৃক্ষের চারা রোপণ ও বিতরণ করবে।

তবে ব্যাতিক্রম ছিল উপজেলা প্রশাসন শ্রীনগর,এর আয়োজনটি।পাটাভোগ ইউনিয়ন এর ছনবাড়ী নামক স্থানে পথচারীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়, সে সময় কর্মসূচিতে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মো: আবুজাফর রিপন, বিপিএএ, এবং জাপানি নাগরিক মিস মাকি সানো।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!