বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১২:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে নাগরিক সমাজ সংগঠনের দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত।। খুলনায় ক্ষুদ্র ও মাঝারি শিল্পের সাব-কন্ট্রাক্টিং সংযোগ বাস্তবায়ন ও উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত মুন্সীগঞ্জ জেলা প্রশাসনের বৃক্ষরোপণ কর্মসূচিতে জাপানি নাগরিক মিস মাকি সানোর অংশগ্রহণ রংপুরে গোসল করতে গিয়ে তিন শিশুর মৃত্যু মতলব উত্তর উপজেলার চরকালিয়া উচ্চ বিদ্যালয়ের সভাপতি হলেন গোলাম রাব্বানী পাপ্পু কুলিয়ারচরে দুর্নীতি প্রতিরোধ বিষয়ে বিতর্ক প্রতিযোগিতা দেওয়া নেওয়া টঙ্গীতে কারখানার ভাড়া আদায়ের লক্ষে প্রবাসীর সংবাদ সম্মেলন কুড়িগ্রামে মোটরসাইকেলের ধাক্কায় নিহত এক মতলব উত্তরে দুই ইয়াবা ব্যবসায়ী আটক  পাঁচবিবিতে আপন দক্ষতায় স্ব-নির্ভর ২ নারী।। ফেনী জেলার শ্রেষ্ঠ ওসি ছাগলনাইয়া থানার হাসান ইমাম পাঁচবিবিতে পাট বীজ উৎপাদনকারী চাষীদের মাঝে ভাতা প্রদান 229189511719381509 পিস্তল উচিয়ে হত্যার হুমকী ও জমি দখলের মিথ্যা অভিযোগের প্রতিবাদে সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেনের সংবাদ সম্মেলন
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

বকশীগঞ্জে সিএনজি ভাড়া দ্বিগুণের বেশী: ভোগান্তিতে সাধারণ যাত্রীরা

মনিরুজ্জামান লিমন বকশীগঞ্জ(জামালপুর)প্রতিনিধি / ৯৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৯:৫০ অপরাহ্ণ

 

পবিত্র ঈদুল আযাহার ছুটি শেষে স্বজনদের সঙ্গে ঈদের ছুটি কাটিয়ে কর্মস্থলে ফিরছেন মানুষ। তবে পরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়ে নৈরাজ্য কিছুতেই কমছে না বলে অভিযোগ করেছেন অসংখ্য মানুষ।

বকশীগঞ্জ থেকে জামালপুর ও শেরপুরের সিএনজি ভাড়া দ্বিগুণের বেশী ভাড়া নিচ্ছেন সিএনজি ড্রাইভাররা।জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদ (এমপি) জিবি মুক্ত ঘোষণা করলেও এতে সাধারণ মানুষের কোন উপকার হয়নি। বরং ঈদকে কেন্দ্র করে কিছু অসাধু সিএনজি ড্রাইভার বকশীগঞ্জ থেকে জামালপুর অথবা বকশীগঞ্জ থেকে শেরপুর, রাজিপুর-রৌমারী ভাড়া দ্বিগুণের বেশী গুনতে হচ্ছে। এখন নির্ধারিত ভাড়ায় কোন সিএনজি চলেনা।
সরেজমিনে দেখা যায়,বকশীগঞ্জ থেকে জামালপুরের নির্ধারিত ভাড়া ১০০ টাকা এবং বকশীগঞ্জ থেকে শেরপুরের ভড়া ৭০ টাকা। কিন্তু ঈদে অধিক যাত্রী থাকার সুযোগে অসাধু সিএনজি ড্রাইভাররা জামালপুর-২৫০ টাকা ও শেরপুর-১৫০ টাকাসহ তারা তাদের ইচ্ছামত দ্বিগুণ থেকে তিনগুণ ভাড়া বাড়িয়ে নিচ্ছে। যাত্রীদের মধ্যে কেউ প্রতিবাদ করলে তাদেরকে কোন সিএনজিতে নিচ্ছেনা। ফলে বাধ্য হয়ে অতিরিক্ত ভাড়া দিয়ে যাত্রীদের যেতে হচ্ছে। এছাড়া সবচেয়ে বেশি বিপাকে পড়ছেন স্বপরিবারে যারা যাচ্ছেন। বৃষ্টির কারণে শিশু ও মহিলারা রাস্তায় দাড়িয়ে থাকতে কষ্ট হচ্ছে। ফলে অতিরিক্ত ভাড়া দিয়ে যাওয়া ছাড়া তাদের কোন উপায় থাকে না।
শেরপুর থেকে নিয়মিত যাতায়াত কারী মিজানুর রহমান বলেন,শেরপুর বকশীগঞ্জের ভাড়া ৭০ টাকা ছিলো কিন্তু গত কয়েকদিন যাবত সিএনজি ড্রাইভাররা ১৫০ টাকা করে ভাড়া নিচ্ছেন। এটা একটা জুলুম মানুষের অর্থনৈতিক অবস্থা এমনিতেই খারাপ চলতেছে এমন সময়ে এ জুলুম মেনে নেওয়া যায় না। আমি স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের দৃষ্টি আকর্ষন করছি।
এ ব্যাপারে সিএনজি ড্রাইভার মোতালেব মিয়া বলেন, সবাই ভাড়া বাড়িয়ে নিচ্ছে আমি কি করবো তাই আমিও নিচ্ছি। চালক হাবিব বলেন, আমি শেরপুর থেকে বকশীগঞ্জ সিএনজি চালাই।শেরপুর খালি গাড়ী নিয়ে যেতে হয় আসার যাত্রী বেশি হওয়ায় তাদের কছে ডাবল ভাড়া নিচ্ছি।

এ ব্যাপারে শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সাইদুর রহমান লাল জানান, ঈদের সময় হয়তো বাড়তি ভাড়া নিতে পারে। কিন্তু অতিরিক্ত ভাড়া নেওয়াটা অন্যায়। যারা অতিরিক্ত ভাড়া নেয় তাদের বিরুদ্ধে প্রশাসনের ব্যবস্থা নেওয়ার অনুরোধ করছি।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার অহনা জিন্নাত বলেন, যে সিএনজি ড্রাইভারা অতিরিক্ত ভাড়া আদায় করে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!