রবিবার, ২৩ জুন ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কাজী সাইয়েদুল আলম বাবুল আমিরাত আগমন উপলক্ষে সংবর্ধনা ও ঈদ পূর্ণমিলনী উদযাপন। মোদির সঙ্গে বৈঠক ফলপ্রসু-প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুড়িগ্রাম ডায়াবেটিক সমিতির দ্বি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত শ্রীনগরে সাংবাদিক আমিনুল ইসলাম এর উপর হামলার প্রতিবাদে সাংবাদিক দের মানববন্ধন নান্দাইলের উন্নয়ন কাজে সাংবাদিক সমাজের সহযোগিতা চেয়েছেন পরিকল্পনামন্ত্রী মিরসরাইয়ে করেরহাট কামিনী মজুমদার উচ্চ বিদ্যালয় প্রাক্তন শিক্ষার্থী পরিষদের কমিটি গঠন  নান্দাইলে পরিকল্পনা মন্ত্রীর স্বেচ্ছাধীন তহবিলের ১০লাখ টাকার চেক বিতরণ সীতাকুণ্ডে মৎস্য দপ্তরের অভিযানে চরঘেরা জালসহ কারেন্ট জাল জব্দ কিশোরগঞ্জে ঈদ পূর্ণ মিলনী ও উদ্যোক্তা মিটআপ অনুষ্ঠিত লক্ষ্মীপুরে নিখোঁজ স্কুলছাত্রী, সন্ধান মেলেনি ২১ দিনেও পাঁচবিবির রামচন্দ্রপুর গ্রামের রাস্তার বেহাল দশা বিপাকে এলাকাবাসী।। কমিউনিটি নেতা জহিরুল ইসলামের ইন্তেকাল টানা ভারী বর্ষণে মৌলভীবাজারের ছয়টি উপজেলায় বন্যা দেখা দিয়েছে খুলনায় আন্তর্জাতিক যোগ দিবস পালন শিল্পী সমিতির ফান্ডে ১০ লাখ টাকা অনুদান দিলেন ডিপজল
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

মোছাফ্ফাহ সাবিয়া ১২ নং বাংলাদেশী “ঢাকা ফার্ম হাউস” ভেজিটেবল এন্ড ফ্রুটস এলএলসি’র শুভ উদ্বোধন

সনজিত কুমার শীল,(আবুধাবি) সংযুক্ত আরব আমিরাত / ৬১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ১৫ জুন, ২০২৪, ১০:০৮ অপরাহ্ণ

 

সংযুক্ত আরব আমিরাতের রাতে রাজধানী আবুধাবির মোছাফ্ফাহ সাবিয়া ১২ নাম্বার বাংলাদেশী যৌথ মালিকানাধীন ঢাকা ফার্ম হাউজ ভেজিটেবল এন্ড ফ্রুটস এলএলসি’র যাত্রা শুরু করেছেন। গতকাল ১৪ ই জুন শুক্রবার সন্ধ্যায় ফিতা কেটে প্রতিষ্ঠানটির উদ্বোধন করেন লোকাল স্পন্সর মরিয়ম আল মাজরুই। উদ্বোধনকালে উপস্থিত ছিলেন বাংলাদেশী প্রতিষ্ঠানটির যৌথ মালিকানাধীন মোহাম্মদ আলী ও শাহিনুল হক ।
এতে আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ শাহাজালাল। মাওলানা আব্দুল মালেক, সানাউল্লাহ রাজিব, শামীমুল হক, মোহাম্মদ জাকির, সাংবাদিক সনজিত কুমার শীল, বিপ্লব দাস জয়, মন্টু সরকার সহ আরো অনেকে। বাংলাদেশী প্রতিষ্ঠান “ঢাকা ফার্ম হাউস” উদ্বোধনকালে বক্তারা বলেন বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশের সাথে তাল মিলিয়ে বাংলাদেশেরাও সুনামের সাথে প্রবাসে ব্যবসা করে যাচ্ছেন। বর্তমানে প্রতিটি ব্যবসার সাথে কমবেশি বাংলাদেশিরা সম্পৃক্ত। প্রবাসের দীর্ঘ সময় ধরে থাকা বাংলাদেশি যৌথ মালিকানাধীন বিভিন্ন প্রতিষ্ঠান গড়ে উঠেছেন। প্রবাসে বাংলাদেশী শাক সবজির প্রচুর চাহিদা রয়েছে যার ফলে প্রতি মৌসুমে মৌসুমী ফল ফলাদির চাহিদা ভরপুর। আম, কাঁঠাল, জাম, লিচু সহ বাংলাদেশের সুস্বাদু ফল এবং সবজি কাকরল, পটল, কচু,কচুর লতি, লেবু সহ নানা ধরনের সবজির চাহিদা প্রবাসীদের। এই ধরনের ব্যবসা বাণিজ্য করে খুবই লাভবান হচ্ছেন প্রবাসীরা। সুস্বাস্থ্যকর এবং তরতাজা শাকসবজি ফল ফ্রুট এবং সস্তা দামে প্রবাসীদের মাঝে নিয়ে এ প্রতিষ্ঠানে যাত্রা। প্রতিষ্ঠানের স্বত্বাধিকারীরা বলেন অন্যান্য মার্কেট থেকে আমাদের ঢাকা ফার্ম হাউসে সব সময় তরতাজ শাকসবজি ও ফল ফ্রুট কম দামে পাবেন। বর্তমানে আমিরাতে বাংলাদেশী ভিসা বন্ধ থাকায় হিমশিম খেতে হচ্ছে প্রবাসী ব্যবসায়ীদের। বর্তমানে নেপাল, ইন্ডিয়া থেকে কর্মচারী এনে ব্যবসা প্রতিষ্ঠান চালিয়ে যেতে হচ্ছে। বাংলাদেশী ভিসা বন্ধ থাকায় রেমিট্যান্স প্রবাহ কমেছে এবং এতে করে নানা ধরনের সমস্যা দেখা দিয়েছে। অতিথিরা আরো বলেন আবুধাবিতে ফ্লাইটের টিকেটের দামের উর্ধগতি এবং ফ্লাইট সংকটের কারণে ঈদ এবং কোরবানির সময় প্রবাসীরা পরিবারের সাথে ঈদ করতে পারছেন না। তাই সরকারের কাছে জোর দাবি জানিয়ে বলেন টিকেটের দাম কমিয়ে এবং ফ্লাইট বাড়িয়ে প্রবাসীদের কম খরচে দেশে যাওয়ার সুযোগ করে দেওয়ার জন্য অনুরোধ জানান। পরিশেষে ব্যবসা-বাণিজ্যের প্রসার এবং বিশ্ববাসির শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!