মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
বিশ্ব উম্মার শান্তির মধ্য দিয়ে ফরিদপুরে ঈদ জামাত অনুষ্ঠিত কুড়িগ্রামে নিরাপদ ঈদ আনন্দ নিশ্চিত করতে বহুমাত্রিক পুলিশী নিরাপত্তা সীতাকুণ্ডে লাইনচ্যুত তেলবাহী ট্রেনের বগি ভারতের পশ্চিমবঙ্গে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসেট দু’টি কামরা লাইনচ্যুত রাজধানীতে কোরবানি দিতে গিয়ে ছুরিকাঘাতে আহত ১৪০ জনেরও বেশি এবার সারাদেশে শুরু হয়েছে গরুর চামড়া বেচাকেনা, গণভবনে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা মতবিনিময় বিনিময় সিডনিতে জাঁকজমকপূর্ণভাবে দর্শকদের ঈদ উদযাপন বাংলাদেশ ক্রিকেট দলকে যুবলীগের নেতা সবুজ এর অভিনন্দন দেশের এবং প্রবাসের সবাইকে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন এম এইচ গ্লোবাল গ্রুপের চেয়ারম্যান। ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন খুলনা-১ আসনের সংসদ সদস্য ননীগোপাল মন্ডল পবিত্র ঈদুল আযহা’র শুভেচ্ছা জানিয়েছেন এরাদুল হক নিজামী ভুট্টু মতলব উত্তরে ব্যবসায়ীর পায়ের রগ কেটে দিল সন্ত্রাসীরা চাঁদপুর শ্রম কল্যাণ কেন্দ্রের আয়োজনে এবং ‘বিজয়ীর’ সহযোগিতায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সীতাকুণ্ডে সমুদ্রে ডুবে দুই শিশু নিহত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

দুবাইয়ের আটলান্টিস হোটেলে বাংলাদেশ টেকসই ফ্যাশন শো অনুষ্ঠিত

সাগর চন্দ্র স্বপন,সংযুক্ত আমিরাত / ৪৮ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ১২ জুন, ২০২৪, ১২:৪৪ পূর্বাহ্ণ

বাংলাদেশের যেসব ডিজাইনার টেকসই পোশাক নিয়ে কাজ করছেন, তাঁদের পাশে দাঁড়ানোর উদ্দেশ্যে বাংলাদেশি সাস্টেনিবিলিটি ফ্যাশন শো’র আয়োজন হয় দুবাইয়ে।

মঙ্গলবার (১১ জুন) দুবাইস্থ বাংলাদেশ কনস্যুলেট লেডিস গ্রুপের সভাপতি আবিদা হোসেনের ব্যবস্থাপনায় বিশ্বের বিভিন্ন দেশের কূটনীতিকদের নিয়ে জমকালো এ আয়োজন হয় বিশ্বের অন্যতম সাত তারকা হোটেল আটলান্টিসে।

দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে শিল্পের গুরুত্বপূর্ণ ভূমিকা এবং ক্রমাগত উদ্ভাবন ও টেকসই চর্চার গুরুত্বের ওপর জোর দিতে এই আয়োজন বলে জানান আয়োজক আবিদা হোসেন।

তিনি বলেন, ‘পলিয়েস্টারের পোশাক তৈরিতে জীবাশ্ম জ্বালানির প্রয়োজন হয় এবং পুরোনো অবস্থায় ফেলে দেওয়ার পর এগুলো মাটির সঙ্গে মিশে যেতে অনেক সময় লাগে। জৈব তুলা উৎপাদনে অন্যান্য তুলার চেয়ে কম পানি লাগে এবং এতে ক্ষতিকর কীটনাশক ব্যবহার করা হয় না। পোশাক কেনার সময় পরিবেশবিষয়ক আন্তর্জাতিক সনদ আছে কি না, সেদিকেও লক্ষ রাখতে হবে। বাংলাদেশ পরিবেশবান্ধব টেকসই পণ্যের প্রতি জোর দিচ্ছে। আমরা বিশ্বকে সেটিই জানান দিতে চাই।’

আয়োজনের মধ্যে ছিল ফ্যাশন শো, দেশীয় পণ্য জুট ব্যাগ ও মাটির তৈরি পণ্যের উপস্থাপনা৷

জমকালো আয়োজনে হুমায়রা নাজনিনের উপস্থাপনায় বাংলাদেশ, মিশর, বাহরাইন, ভারত, ইতালি, ইরাক, ইন্দোনেশিয়া, ওমান, মরক্কো, সিঙ্গাপুর, তাজাকিস্তান, উজবেকিস্তান, ইউক্রেন, রাশিয়া, গ্রানাডা, নেদারল্যান্ডস, পেরু, সাউথ কোরিয়া, রোমানিয়াসহ দুবাইয়ে নিযুক্ত বিশ্বের ২০ টি দেশের কনসাল জেনারেলদের সহধর্মিণীগণ উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মান্যবর কনসাল জেনারেল জনাব বিএম জামাল হোসেন। তিনি বলেন-
“পৃথিবীর বুকে বাংলাদেশ একটি অমিত সম্ভাবনার দেশ। এদেশের মেহনতি মানুষ তাদের আপন শৈল্পিক কারুকার্যের মাধ্যমে অনন্য সাধারণ সামগ্রী প্রস্তুত করে বিশ্ব দরবারে বাংলাদেশের সুনাম ও খ্যাতি বৃদ্ধি করেছে। মাটি, বায়ু, পানি, পরিবেশ এবং কারিগরদের দক্ষতা স্বতন্ত্র ও অনন্য বৈশিষ্ট্যের কারণে এ ভূখন্ডের আনাচে-কানাচে ছড়িয়ে রয়েছে অসংখ্য ভৌগোলিক নির্দেশক বা জিআই পণ্য। তা ছড়িয়ে দিতে হবে বিশ্বময়।”


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!