বুধবার, ২৬ জুন ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পিস্তল উচিয়ে হত্যার হুমকী ও জমি দখলের মিথ্যা অভিযোগের প্রতিবাদে সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেনের সংবাদ সম্মেলন নবীনগরে মিথ্যা চুরির অপবাদ দিয়ে এক যুবককে মারধরের অভিযোগ পাঁচবিবিতে নিয়ম বহির্ভূত নিলাম বাতিল ও সম্পত্তি ফিরে পেতে সংবাদ সম্মেলন টাঙ্গাইলের কালিহাতীতে সাব রেজিস্টার অফিসে সাংবাদিকদের অবরুদ্ধ করার হুমকি জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত বিদ্যুৎ ভোগান্তির চরম পর্যায়ে মতলব উত্তরের পল্লি বিদ্যুৎ গ্রাহক জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন সীতাকুণ্ডের ইউএনও কে এম রফিকুল ইসলাম রাতের আধারে স্বেচ্ছাসেবকলীগের নেতাকে পিটিয়ে জখম Oyun Zevki: Sweet Bonanza Oyna Casino পাঁচবিবিতে আইসিভিজিভির ওয়ার্কশপ অনুষ্ঠিত কুলিয়ারচরে বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রধান একটি মানবিক আবেদন” (দীপ্ত) স্বাভাবিক জীবনে ফিরতে চায় কালীগঞ্জে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে চুমকি এমপি আমরা বঙ্গবন্ধুর আদর্শে গড়া আওয়ামীলীগের গর্বিত সৈনিক সীতাকুণ্ডে আন্তঃস্কুল জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন দুবাইয়ে সাংবাদিকের ওপর আরাভ খানের হামলা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

শহীদ জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে জাবি ছাত্রদলের বৃক্ষরোপন

মোঃ শান্ত খান সাভার প্রতিনিধি / ৭৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪, ১২:১১ অপরাহ্ণ

 

 

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে ১০ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে ছাত্রদল কেন্দ্রীয় সংসদ। তারই অংশ হিসেবে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। সোমবার (৫ জুন) বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গায় এ বৃক্ষরোপণের মধ্য দিয়ে এই কর্মসূচি পালন করা হয়।

করকর্মসূচিতে জাহাঙ্গীরনগর শাখা ছাত্রদলের নেতৃত্ব দান জাহাঙ্গীরনগর শাখা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি নবীনূর ইসলাম নবীন।এসময় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন যুগ্ম-সাধারণ সম্পাদক ওয়াসিম আহমেদ অনিক, আল-বেরুনী হলের যুগ্ম-আহবায়ক জরজীস মোহাম্মদ ইব্রাহীম, ছাত্রনেতা কে, এম, রিয়াদসহ বিভিন্ন পযার্য়ের নেতাকর্মীবৃন্দ।

এসময় জাহাঙ্গীরনগর শাখা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি নবীনূর ইসলাম নবীন বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ১৯ দফার বাইরেও গুরুত্বপূর্ণ যে বিষয়গুলো ছিলো তার অন্যতম হলো দেশ ও জাতির কল্যাণার্থে খাল কাটা ও বৃক্ষরোপণ করা। আমাদের চেয়ারম্যানও বিষয়টা গুরুত্ব দিয়ে দেখতেন। আর বর্তমানে জলবায়ু পরিবর্তনের কারণে বৃক্ষরোপণ একটি অতি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাড়িয়েছে। এই কর্মসূচি আয়োজনের জন্য আমার সাথে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল নেতাকর্মীকে ধন্যবাদ জানাই।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে বর্তমানে স্বায়ত্তশাসনের নামে যে শাসন চলছে, সেটা অপশাসন। একদলীয় শাসন চলছে এখানে। এই শাসনের আমি তীব্র প্রতিবাদ জানাই। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের এধরণের কর্মকান্ড আমার কাছে জঘন্য মনে হয়।

তিনি আরো বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম একজন পরিবেশ ও কৃষি বান্ধব নেতা ছিলেন। যার অনুপ্রেরণা, দেশপ্রেম ও আদর্শকে লালন করেই আমরা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন আঙ্গিনায় ফল ও ওষুধি গাছ রোপণ করছি। আমরা এই বর্ষা মৌসুমে পাঁচ শতাধিক বৃক্ষরোপণ করবো।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!