বুধবার, ২৬ জুন ২০২৪, ১১:৫০ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে নাগরিক সমাজ সংগঠনের দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত।। খুলনায় ক্ষুদ্র ও মাঝারি শিল্পের সাব-কন্ট্রাক্টিং সংযোগ বাস্তবায়ন ও উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত মুন্সীগঞ্জ জেলা প্রশাসনের বৃক্ষরোপণ কর্মসূচিতে জাপানি নাগরিক মিস মাকি সানোর অংশগ্রহণ রংপুরে গোসল করতে গিয়ে তিন শিশুর মৃত্যু মতলব উত্তর উপজেলার চরকালিয়া উচ্চ বিদ্যালয়ের সভাপতি হলেন গোলাম রাব্বানী পাপ্পু কুলিয়ারচরে দুর্নীতি প্রতিরোধ বিষয়ে বিতর্ক প্রতিযোগিতা দেওয়া নেওয়া টঙ্গীতে কারখানার ভাড়া আদায়ের লক্ষে প্রবাসীর সংবাদ সম্মেলন কুড়িগ্রামে মোটরসাইকেলের ধাক্কায় নিহত এক মতলব উত্তরে দুই ইয়াবা ব্যবসায়ী আটক  পাঁচবিবিতে আপন দক্ষতায় স্ব-নির্ভর ২ নারী।। ফেনী জেলার শ্রেষ্ঠ ওসি ছাগলনাইয়া থানার হাসান ইমাম পাঁচবিবিতে পাট বীজ উৎপাদনকারী চাষীদের মাঝে ভাতা প্রদান 229189511719381509 পিস্তল উচিয়ে হত্যার হুমকী ও জমি দখলের মিথ্যা অভিযোগের প্রতিবাদে সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেনের সংবাদ সম্মেলন
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ত্রাণ সামগ্রী নিয়ে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে ‘ইগনাইট দ্যা ন্যাশন’

ডেস্ক রিপোর্ট / ১১২ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ২৯ মে, ২০২৪, ১০:২৭ অপরাহ্ণ

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় রেমালের ধ্বংসযজ্ঞের আর্তনাদের হাহাকারে ভারী উপকূলের আকাশ। প্রবল ঝড় গৃহহারা হয়ে কান্নায় ভেঙ্গে পড়েন উপকূলীয় জেলা বরগুনার ধুপতির গ্রামের সোবাহান শরীফ ও তার স্ত্রী। তাদের এমনি একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়। সেই বৃদ্ধ দম্পতি ও তার পরিবারের পাশে খাবার, পোশাক ও ঔষধ নিয়ে দাঁড়ায় ‘ইগনাইট দ্যা ন্যাশন’ নামের একটি সংস্থা।

তাদের থেকে জানা যায়, ভিডিওটি ধারণ হয় স্থানীয় একজন স্বেচ্ছাসেবকের ক্যামেরায়। পরবর্তীতে সেটি সামাজিক মাধ্যেমে ভাইরাল হয়। স্বেচ্ছাসেবক যখন ভিডিওটি পাঠায় সাথে সাথেই তারা ওই অঞ্চলে যাওয়ার সিদ্ধান্ত নেয় এবং সেই পরিবারসহ আরও কিছু পরিবারে মধ্যে সযোগিতা পৌঁছে দিতে সক্ষম হয়। পাশাপাশি তারা আশ্রয় কেন্দ্রে গুলোতে শুকনো খাবার দিয়ে যাচ্ছে। তাদের এই কার্যক্রম চলমান থাকবে বলে জানান।

স্থানীয় সংবাদ কর্মীদের থেকে জানা যায়, উপকূলীয় জেলায় এটি একটি উদাহরন মাত্র। বাস্তবতা এর চেয়েও অনেক অনেক ভয়ানক। যা অনেক অংশে ছাড়িয়ে গিয়েছে সিডরের ভয়াবহতাকেও। বিধ্বস্ত বসত বাড়ি ফসলের মাঠ, ডুবে আছে নিম্ন অঞ্চল। বিশুদ্ধ পানি, খাবার ,মেডিসিন পোশাক ,স্থায়ী বসত সবকিছুর সংকট প্রবল। জরুরী ত্রাণ পর্যাপ্ত আসছে না।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!