সোমবার, ১৭ জুন ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
গণভবনে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা মতবিনিময় বিনিময় সিডনিতে জাঁকজমকপূর্ণভাবে দর্শকদের ঈদ উদযাপন বাংলাদেশ ক্রিকেট দলকে যুবলীগের নেতা সবুজ এর অভিনন্দন দেশের এবং প্রবাসের সবাইকে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন এম এইচ গ্লোবাল গ্রুপের চেয়ারম্যান। ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন খুলনা-১ আসনের সংসদ সদস্য ননীগোপাল মন্ডল পবিত্র ঈদুল আযহা’র শুভেচ্ছা জানিয়েছেন এরাদুল হক নিজামী ভুট্টু মতলব উত্তরে ব্যবসায়ীর পায়ের রগ কেটে দিল সন্ত্রাসীরা চাঁদপুর শ্রম কল্যাণ কেন্দ্রের আয়োজনে এবং ‘বিজয়ীর’ সহযোগিতায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সীতাকুণ্ডে সমুদ্রে ডুবে দুই শিশু নিহত ছেংগারচর পৌরসভায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ  দেশ-বিদেশের সকলকে পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানালেন খালেদ মাহমুদ সেজান পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে সকলকে শুভেচ্ছা জানালেন মেহের আফরোজ চুমকি এমপি ১৭ই জুন  মোবারক হোসেন বাবুর ১ম মৃত্যু বার্ষিকী বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের ১ম মৃত্যু বার্ষিকী পালিত হাটহাজারী নেহালপুরে বাসুদেব স্কুল এন্ড কলেজের উদ্বোধন
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

মতলব উত্তরে ঘূর্ণিঝড় সতর্কতায় নৌপুলিশ ফাঁড়ির মাইকিং

মোঃ আতাউর রহমান পাটোয়ারী, মতলব / ৮২ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ২৭ মে, ২০২৪, ১২:২১ পূর্বাহ্ণ

সম্ভাব্য ঘূর্ণিঝড় ‘রেমাল’ মোকাবিলায় মতলব উত্তরে সচেতনতামূলক মাইকিং করেছে নৌপুলিশ ফাঁড়ির সদস্যরা। শনিবার (২৫ মে) বিকেলে থেকে ঘণ্টাব্যাপী উপজেলার মোহনপুর, এখলাছপুর, ষাটনল ও কলাকান্দা ইউনিয়নের বিভিন্ন স্থানে এ প্রচার মাইকিং করা হয়।

মোহনপুর নৌপুলিশ ফাঁড়ি ইনচার্জ পরিদর্শক মোহাম্মদ মুুনিরুজ্জামান জানান, শনিবার (২৫ মে) বিকেলে উপজেলার মেঘনা নদীর তীরবর্তী ঝুঁকিপূর্ণ বিভিন্ন এলাকায় প্রচার মাইকিং করেন মোহনপুর নৌপুলিশ ফাঁড়ির সদস্যরা। বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে দেশের সমুদ্রবন্দর সমূহে ৩ নম্বর দূরবর্তী সতর্কসংকেত দেখানো হয়েছে। পরবর্তীতে সংকেত বেড়ে ঘূর্ণিঝড় রেমালে রূপ নিয়ে উপকূলে আঘাত হানতে পারে।

এতে সংকেত বাড়ার সঙ্গে সঙ্গে সাধারণ মানুষের ক্ষয়ক্ষতি এড়াতে নিরাপদ আশ্রয়ে অবস্থান নিতে সচেতনতামূলক মাইকিং শুরু করা হয়েছে। নৌপুলিশ ফাঁড়ির এই কর্মকর্তা বলেন, ‘বঙ্গোপসাগরে একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে। এতে সমুদ্রবন্দরে ৩ নম্বর দূরবর্তী সতর্কসংকেত দেখানো হয়েছে। দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি ক্রমান্বয়ে একটি ঘূর্ণিঝড়ে রূপান্তরিত হওয়ার পূর্বাভাস রয়েছে।

এরূপ প্রাকৃতিক দুর্যোগ থেকে জনগণ, মৎস্যজীবী ও নৌযানসমূহকে ক্ষয়ক্ষতি থেকে রক্ষার জন্য নৌপুলিশ ফাঁড়ি জনসচেতনতামূলক কর্মকাণ্ড পরিচালনা করছে। এ ছাড়া জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নৌপুলিশ ফাঁড়ি আউটপোস্টসমূহ মাইকিং করছে। ঘূর্ণিঝড়ের বিপজ্জনক পরিস্থিতিতে জীবন রক্ষার জন্য নিকটবর্তী সাইক্লোন শেল্টার স্টেশনে আশ্রয় গ্রহণের প্রস্তুতির জন্য সকলকে সচেতন করা হচ্ছে বলেও জানান তিনি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!