মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কুড়িগ্রামে নিরাপদ ঈদ আনন্দ নিশ্চিত করতে বহুমাত্রিক পুলিশী নিরাপত্তা সীতাকুণ্ডে লাইনচ্যুত তেলবাহী ট্রেনের বগি ভারতের পশ্চিমবঙ্গে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসেট দু’টি কামরা লাইনচ্যুত রাজধানীতে কোরবানি দিতে গিয়ে ছুরিকাঘাতে আহত ১৪০ জনেরও বেশি এবার সারাদেশে শুরু হয়েছে গরুর চামড়া বেচাকেনা, গণভবনে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা মতবিনিময় বিনিময় সিডনিতে জাঁকজমকপূর্ণভাবে দর্শকদের ঈদ উদযাপন বাংলাদেশ ক্রিকেট দলকে যুবলীগের নেতা সবুজ এর অভিনন্দন দেশের এবং প্রবাসের সবাইকে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন এম এইচ গ্লোবাল গ্রুপের চেয়ারম্যান। ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন খুলনা-১ আসনের সংসদ সদস্য ননীগোপাল মন্ডল পবিত্র ঈদুল আযহা’র শুভেচ্ছা জানিয়েছেন এরাদুল হক নিজামী ভুট্টু মতলব উত্তরে ব্যবসায়ীর পায়ের রগ কেটে দিল সন্ত্রাসীরা চাঁদপুর শ্রম কল্যাণ কেন্দ্রের আয়োজনে এবং ‘বিজয়ীর’ সহযোগিতায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সীতাকুণ্ডে সমুদ্রে ডুবে দুই শিশু নিহত ছেংগারচর পৌরসভায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ 
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে সীতাকুণ্ডে গাছ পড়ে যান চলাচল বন্ধ,বিদ্যুৎ বিচ্ছিন্ন

আবদুল মামুন,সীতাকুণ্ড প্রতিনিধি- / ৯১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ২৭ মে, ২০২৪, ৮:৪১ অপরাহ্ণ

ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে চট্টগ্রামের সীতাকুণ্ডে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গাছ উপড়ে পড়েছে।

এতে মহাসড়কে চট্টগ্রামমুখী যান চলাচল প্রায় দুই ঘণ্টা বন্ধ ছিল। তাছাড়া বিভিন্নস্থানে ছিঁড়ে গেছে বিদ্যুৎতের তার।

মহাসড়কে পড়ে থাকা গাছের সংবাদ পেয়ে সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ভেঙে পড়া গাছটি সরিয়ে দিয়ে যান চলাচল স্বাভাবিক করে।

সোমবার (২৭ মে) দুপুর ১২ টার সময় উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বাড়বকুণ্ড এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে সৃষ্ট ভারী বৃষ্টিপাত ও প্রবল বাতাসে বাড়বকুণ্ড এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ওপর একটি গাছ উপড়ে পড়ে।
ফলে দুই ঘণ্টা চট্টগ্রামমুখী সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ঘটনার পর পর ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় এলাকাবাসীর সহায়তায় উপড়ে পড়া গাছ কেটে সরিয়ে দিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। এই ব্যাপারে সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা মোঃ নূরুল আলম দুলাল বলেন, বৃষ্টি ও বাতাসে মহাসড়কে উপড়ে পড়া গাছের কারণে চট্টগ্রামমুখী সড়কে প্রায় দুই ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। তবে বাতাস কমে যাওয়ার পর গাছগুলো কেটে সরিয়ে দিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

অন্যদিকে বাড়বকুণ্ড বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের সহকারী প্রকৌশলী পলাশ ভৌমিক বলেন, ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে একাধিক স্থানে গাছ ভেঙে পড়ে বিদ্যুৎতের তার ছিঁড়ে গেছে। সেই সঙ্গে বাড়বকুণ্ডসহ বিভিন্ন স্থানে হেলে পড়েছে বেশ কয়েকটি বৈদ্যুতিক খুঁটি। বৃষ্টির মধ্যে হেলে পড়া খুঁটিগুলো ক্রেন দিয়ে ওঠানোর পাশাপাশি ভেঙে পড়া গাছপালা কেটে বৈদ্যুতিক লাইন সচলের চেষ্টা করা হচ্ছে। তবে ক্ষতিগ্রস্ত লাইনগুলো কবে নাগাদ সচল হবে, সে ব্যাপারটি নিশ্চিতভাবে কিছু জানাতে পারেননি তিনি। অন্যদিকে ফৌজদারহাট বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মাসুম জানান, আমরা দ্রুত বিদ্যুৎ নিশ্চিত করার চেষ্টা করছি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!