শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৭ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
নান্দাইলে মামুনুল হকের গণ সমাবেশ অনুষ্ঠিত শহিদ লেফটেন্যান্ট তানজিম হত্যার ঘটনায় জড়িত আরও একজনকে গ্রেফতার করেছে বাংলাদেশ সেনাবাহিনী বকশীগঞ্জের মুনীরা বেগম জামালপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত বিএনপি হলো ভালো মানুষের দল: খোরশেদ আলম কুড়িগ্রামে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত যদি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হয় বিএনপি ২৫০ আসন নিয়ে সরকার গঠন করবে রুমিন ফারহানা পাঁচবিবিতে ট্রেনের নিচে ঝাপ দিয়ে যুবকের আত্মহত্যা মিরসরাইয়ে খৈয়াছড়া ঝরনায় পাথরের আঘাত খেয়ে ব্যাংক কর্মকর্তা নিহত মিরসরাইয়ে ৭নং কাটাছরা ইউনিয়ন বিএনপির আলোচনা ও মত বিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে মাদক বিক্রি ও সেবনকারীদের বিরুদ্ধে প্রতিবাদ সভা চিকিৎসা সহায়তার মানবিক আবেদন মহানবীকে কটূক্তির প্রতিবাদে পাঁচবিবিতে বিক্ষোভ মিছিল পাঁচবিবির মালিদহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ ইউনিয়ন আওয়ামী লীগ নেতার উপর হামলা ও বাড়িঘরে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। ভারতে মহানবী (সা:)কে কর্টুক্তির প্রতিবাদে নান্দাইলে বিক্ষোভ মিছিল
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কুড়িগ্রামে কমলা গাছের চারা পেয়ে আনন্দিত  কোমলমতি শিক্ষার্থীরা

মোঃ হামিদুল ইসলাম কুড়িগ্রাম জেলা প্রতিনিধি / ১৫০ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ২৭ মে, ২০২৪, ৮:৪৪ অপরাহ্ণ

সবুজ করি কুড়িগ্রাম,এই প্রতিপাদ্যে কোমলমতি শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করেছে জেলা পুলিশ। 

সোমবার (২৭ মে) সকালে কুড়িগ্রাম শিশু নিকেতন স্কুল প্রাঙ্গনে শতাধিক কোমলমতি শিক্ষার্থীদের মাঝে কুড়িগ্রাম জেলা পুলিশের পক্ষ থেকে একটি করে কমলা গাছের চারা বিতরন করা হয়। এ সময় পুলিশ সুপার (এসপি) আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম ও স্কুলের শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

জেলা পুলিশ জানায়,জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবেলায় গতবছর থেকে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সড়কের দুপাশে ফলস ও বনজ বৃক্ষের চারা লাগানো হয়। এরই

ধারাবাহিকতায় শহর ও শহরতলীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এ কর্মসুচি পালন করা হচ্ছে। 

শিশু নিকেতন স্কুলের তৃতীয় শ্রেণীর ছাত্র শিহাব বলে, অনেক সুন্দর একটা কমলা গাছের চারা পেলাম। বাসায় গিয়ে লাগাবো। গাছটাকে কনেক যত্ন করে বড় করবো।

কাকন চৌধুরী নামের এক অভিভাবক বলেন, আজ শিশু নিকেতন স্কুলে ছাত্র ছাত্রীরা কমলা গাছের চারা পেলো। এসব চারা পেয়ে তারা অনেক আনন্দিত। এ গাছ আমাদের অনুপ্রেরণা যোগাবে। দেশ ও জাতির কল্যাণে ভুমিকা রাখবে।

শিশু নিকেতন স্কুলের প্রধান শিক্ষিকা প্রতিমা চৌধুরী বলেন, আমার স্কুলের শিক্ষার্থীদের মাঝে কমলা গাছের চারা বিতরণ করলো জেলা পুলিশ।

এসব গাছের চারা পেয়ে দারুণ আনন্দিত আমরা। 

আজ যে জলবায়ুর বিরূপ প্রভাবের কারণে পরিবেশের ক্ষতি হচ্ছে। তাই আমরা যদি বেশি বেশি করে গাছ লাগাই হয় তো পরিবেশের ভারসাম্য ফিরিয়ে আসবে বলে আমি মনে করি। 

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুর রহমান বলেন, জেলায় যেন গাছপালা বেশি হয়ে সবুজের সমারোহ হয়। তাই জেলা পুলিশ বৃক্ষ রোপণ করে আসছে। এরই ধারাবাহিকতায় শিশু নিকেতন স্কুলে কমলা গাছের চারা বিতরণ করা হলো। জলবায়ুর বিরূপ প্রভাবে বৃক্ষ রোপণ কর্মসুচি অব্যাহত থাকবে জেলা পুলিশের।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!